সংবাদ শিরোনাম
চুনারুঘাট থেকে ডাকাতি মামলার আসামি গ্রেপ্তার  » «   সিলেট সিটিতে ৭৮৯ কোটি টাকার বাজেট  » «   গোলাপগঞ্জে যুবকের আত্মহত্যা  » «   বিশ্বনাথে আউয়াল ব্রিক ফিল্ডের সামনে থেকে পাইপগানসহ যুবক আটক  » «   নবীগঞ্জে বউ-শাশুড়ির ঝগড়া দেখে হার্ট এট্যাকে স্বামীর মৃত্যু!  » «   খাসদবির এলাকার শাহীন হোটেল থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার  » «   শায়েস্তাগঞ্জে ট্রাক চাপায় শ্রমিকের মৃত্যু  » «   জৈন্তাপুর সীমান্তে ভারতীয় ২১ টি গরু আটক  » «   সৌদির সড়কে বাংলাদেশী ৪ যুবক নিহত  » «   ছাতকে মাছ ধরাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে নিহত ১, আটক ১  » «   জামালগঞ্জে কিশোরীকে ধর্ষণ, আটক ১  » «   বড়লেখা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত  » «   সুনামগঞ্জর তেঘরিয়া এলাকায় নৌপথে চাঁদাবাজি করার সময় আটক ২  » «   সিলেটের জকিগঞ্জে বিপুল পরিমাণ ইয়াবাসহ গ্রেপ্তার ২  » «   কুলাউড়ায় কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ-প্রেমিক জেলহাজতে  » «  

নিয়মিত না খেয়ে ঘুমানোর যত ক্ষতি

সিলেটপোস্ট ডেস্ক ::রাতে না খেয়ে ঘুমানোর অভ্যাস অনেকেরই আছে। নানা কারণে বিভিন্নজন রাতে খাওয়া থেকে অনেকসময় বিরত থাকেন। তবে নিয়মিত না খেয়ে থাকার অভ্যাস করা ঠিক নয়। এতে শরীরের ওপর পড়ে নানা বিরুপ প্রভাব।
রাতে কোনো কিছুই না খেয়ে ঘুমালে শরীরে পুষ্টির ঘাটতি তৈরি হয়। শরীরে থাকা ছোট ছোট পুষ্টি উপাদান যেমন-ম্যাগনেশিয়াম, ভিটামিন বি ১২, ভিটামিন ডি থ্রি’র মত পুষ্টির ঘাটতি হতে শুরু করে রাতে নিয়মিত না খেয়ে ঘুমালে।
নিয়মিত রাতে না খেয়ে ঘুমালে বিপাকক্রিয়া ক্ষতিগ্রস্ত হয়। বিশেষজ্ঞদের মতে, এতে শরীরে ইনসুলিনের মাত্রা প্রভাবিত হয় যা আমাদের শরীরের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান। এছাড়া শরীরের কোলেস্টেরল এবং থাইরয়েডের মাত্রাও প্রভাবিত হয়।
গবেষণায় দেখা গেছে, রাতে যারা একদম খালি পেটে ঘুমান সারাদিন তাদের মেজাজ ওঠানামা করে। ঘন ঘন মেজাজ পরিবর্তনের কারণে কাজেও তারা ভাল মনোযোগ দিতে পারেন না।

সর্বশেষ সংবাদ

Developed by:

.