সংবাদ শিরোনাম
১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ  » «   চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর দায়িত্ব রদবদল  » «   কৃষক বাঁচাতে চাল আমদানি বন্ধ হচ্ছে  » «   জঙ্গী-সন্ত্রাস ও মাদকের হাত থেকে দেশকে রক্ষা করতে দেশবাসীর দোয়া চাইলেন প্রধানমন্ত্রী  » «   আগামী ২৮ মে সরকারি চাকুরেদের বেতন-ভাতা  » «   যৌনহয়রানি রোধে শিক্ষা প্রতিষ্ঠানে ‘অভিযোগ বক্স’ বসানোর নির্দেশ  » «   চুরি করে অন্য দেশের অধিবাসী,দায় পরে বাংলাদেশি প্রবাসীদের ঘাড়ে  » «   মেয়েকে বাঁচাতে দিনমজুর বাবার আবেদন  » «   প্রথম সন্তানের জন্ম দিলেই মায়েরা পাবেন নগদ টাকা  » «   মানুষের চোখে ৫৭৬ মেগাপিক্সেল ক্যামেরা শক্তি!  » «   মৃত্যুর কথা আগাম টের পান যে তরুণী!  » «   আবারও প্রধানমন্ত্রী হচ্ছেন মোদি, বুথফেরত জরিপ  » «   পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে পাড়ি দিলেন অভিনেত্রী মায়া ঘোষ  » «   কুলাউড়ায় প্রতিপক্ষের ওপর হামলা,দুই নারীসহ আহত ৩  » «   সিলেট জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে ভূয়া আইনজীবী আটক  » «  

মার্চেই ১১ লাখ ইন্টারনেট ব্যবহারকারী বেড়েছে

সিলেটপোস্ট ডেস্ক ::মার্চ মাসে মোট সারাদেশে ১১ লাখ ইন্টারনেট ব্যবহারকারী বেড়েছে। এতে করে বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৯ কোটি ৩১ লাখে পৌঁছেছে।
বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)-এর সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী এক মাসে ব্যবহারকারীর এই বর্ধিত হওয়া এ যাবতকালে সবচেয়ে বেশি।
পরিসংখ্যানে দেখা গেছে, মোবাইল ফোন ভিত্তিক সংযোগ নেয়া গ্রাহক সবচেয়ে বেশি। ৮ কোটি ৭৩ লাখ ব্যবহারকারী মোবাইল ফোন ভিত্তিক সংযোগ ব্যবহার করছে। অন্য ওয়াইম্যাক্স ব্যবহারকারীর সংখ্যা ৬১ হাজার এবং আইএসপি ও পিএসটিএন আওতায় রয়েছে ৫৭ লাখ ৩১ হাজার ব্যবহারকারী।
গত বছরের নভেম্বর ও ডিসেম্বর মাসে ইন্টারনেট ব্যবহার হঠাৎ করে নেমে যেতে দেখা যায়, তবে চলতি বছর জানুয়ারি মাস থেকে আবার উর্ধ্বমুখী প্রবণতা দেখা যায় এবং তা অব্যাহত রয়েছে।
তারা নেমে আসার এই প্রবণতার জন্যে গত বছর অক্টোবরের শেষ দিকে চালু হওয়া মোবাইল নাম্বার পোর্টেবিলিটি (এমএনপি)কে কারণ বলে মনে করছে। মোবাইলফোন ব্যবহারকারীদের মধ্যে যারা কয়েকটি সিম ব্যবহার করে থাকেন তারা সংযোগের সঙ্গে তাদের নাম্বার যুক্ত করার সিদ্ধান্ত নেয়ায় এই পরিস্থিতি হয়।
এছাড়া টেলিকম রেগুলেটর কর্তৃক মোবাইল অপারেটরদের ইন্টারনেট প্যাকেজগুলোর সংখ্যা ও মেয়াদের ক্ষেত্র সীমিত করে দেয়ায়ও আংশিকভাবে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা নেমে যায়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.