সংবাদ শিরোনাম
মাহমুদুলের সহকারী থেকে সিনিয়র সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতি   » «   তামাবিল স্থলবন্দরে কাষ্টমস এসির সাথে ব্যবসায়ী নেতাদের সভা  » «   জগন্নাথপুরে নতুন করে এক পরিবারের ৪ জন সহ ৫ জন  করোনা আক্রান্ত: মোট আক্রান্ত ১৭  » «   চিকিৎসা না পেয়ে মারা গেছেন বন্দরবাজারের এক ব্যবসায়ী  » «   মাধবপুরে বিজিবির অভিযানে গাঁজাসহ আটক ৩  » «   শ্রীমঙ্গলে মা-মেয়ের রহস্যজনক মৃত্যু  » «   সিলেটে করোনার ভয়ঙ্কর থাবা : একদিনে আক্রান্ত ৮৬, মৃত্যু ৩  » «   ছাতকে করোনা আক্রান্ত হয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু,এ নিয়ে মৃত্যুর সংখ্যা ২  » «   বীর মুক্তিযোদ্ধা কবির আহমদ মোশনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ  » «   গোয়াইনঘাটে এক শিক্ষক করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৯  » «   বিক্ষোভ অব্যাহত রাখতে ও পুলিশে সংস্কারের আহ্বান ওবামার  » «   কিছু মানুষ আছে যারা কখনোই করোনায় আক্রান্ত হবেন না!  » «   করোনা পরিস্থিতিতে মৃত্যুর ঝুঁকি বেড়েছে গর্ভবতীদের: এখন গর্ভধারণ না করার পরামর্শ  » «   উষ্ণতায় বেড়েছে বজ্রপাত সিলেট সহ সারাদেশে এক দিনেই নিহত ১২  » «   ব্যাংকে টাকা জমার খরচ বাড়ছে  » «  

মার্চেই ১১ লাখ ইন্টারনেট ব্যবহারকারী বেড়েছে

সিলেটপোস্ট ডেস্ক ::মার্চ মাসে মোট সারাদেশে ১১ লাখ ইন্টারনেট ব্যবহারকারী বেড়েছে। এতে করে বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৯ কোটি ৩১ লাখে পৌঁছেছে।
বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)-এর সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী এক মাসে ব্যবহারকারীর এই বর্ধিত হওয়া এ যাবতকালে সবচেয়ে বেশি।
পরিসংখ্যানে দেখা গেছে, মোবাইল ফোন ভিত্তিক সংযোগ নেয়া গ্রাহক সবচেয়ে বেশি। ৮ কোটি ৭৩ লাখ ব্যবহারকারী মোবাইল ফোন ভিত্তিক সংযোগ ব্যবহার করছে। অন্য ওয়াইম্যাক্স ব্যবহারকারীর সংখ্যা ৬১ হাজার এবং আইএসপি ও পিএসটিএন আওতায় রয়েছে ৫৭ লাখ ৩১ হাজার ব্যবহারকারী।
গত বছরের নভেম্বর ও ডিসেম্বর মাসে ইন্টারনেট ব্যবহার হঠাৎ করে নেমে যেতে দেখা যায়, তবে চলতি বছর জানুয়ারি মাস থেকে আবার উর্ধ্বমুখী প্রবণতা দেখা যায় এবং তা অব্যাহত রয়েছে।
তারা নেমে আসার এই প্রবণতার জন্যে গত বছর অক্টোবরের শেষ দিকে চালু হওয়া মোবাইল নাম্বার পোর্টেবিলিটি (এমএনপি)কে কারণ বলে মনে করছে। মোবাইলফোন ব্যবহারকারীদের মধ্যে যারা কয়েকটি সিম ব্যবহার করে থাকেন তারা সংযোগের সঙ্গে তাদের নাম্বার যুক্ত করার সিদ্ধান্ত নেয়ায় এই পরিস্থিতি হয়।
এছাড়া টেলিকম রেগুলেটর কর্তৃক মোবাইল অপারেটরদের ইন্টারনেট প্যাকেজগুলোর সংখ্যা ও মেয়াদের ক্ষেত্র সীমিত করে দেয়ায়ও আংশিকভাবে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা নেমে যায়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.