সংবাদ শিরোনাম
সিলেট চেম্বার নির্বাচন: বিজয়ী হলেন যারা  » «   বিভাগীয় মহাসমাবেশকে ঘিরে সিলেট বিএনপিতে ব্যাপক তোড়জোড় চলছে  » «   ভোলাগঞ্জ সাদাপাথর বেড়াতে গিয়ে লাশ হলেন আরেকজন  » «   দক্ষিন সুরমায় গাঁজাসহ মহিলা মাদক ব্যবসায়ী আটক  » «   সুরমা মার্কেট থেকে কিশোর নিখোঁজ  » «   জৈন্তাপুরে পুলিশের পৃথক অভিযানে আটক ৪  » «   বিশ্বনাথে প্রতিপক্ষের হামলায় এক বৃদ্ধ আহত  » «   কোম্পানীগঞ্জের কলাবাড়ি এলাকা থেকে মাদক ব্যবসায়ী আটক  » «   বিশ্বনাথে মোবাইল গার্ডেনে চুরির ঘটনায় সিলেট থেকে এক নারী গ্রেপ্তার  » «   জালালপুরে বাকপ্রতিবন্ধি নারীকে ধর্ষণের অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার  » «   যুবলীগ নেতা জি কে শামীম ১০ দিনের রিমান্ডে  » «   ‘তথ্য-প্রমাণ পেলে সম্রাটের বিরুদ্ধেও ব্যবস্থা’  » «   কুষ্টিয়ায় চাঁদাবাজির অভিযোগে দুই যুবলীগ নেতা গ্রেপ্তার  » «   মা হলেন নুসরাত হত্যার আসামি কারাবন্দি মনি  » «   কিশোরগঞ্জে সড়ক দুর্ঘটনায় কটিয়াদী উপজেলার যুবদল সভাপতি নিহত  » «  

সাংবাদিক মাহফুজউল্লাহ আর নেই

সিলেটপোস্ট ডেস্ক ::থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন সাংবাদিক মাহফুজউল্লাহ (৬৯)। তার মেয়ে নুসরাত হুমায়রা শনিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, স্থানীয় সময় বেলা ১১টায় চিকিৎসকরা মাহফুজউল্লাহর মৃত্যুর খবর জানিয়েছেন।

গত ২ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছিল মাহফুজউল্লাহকে। গত ১১ এপ্রিল এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ব্যাংককে নেয়া হয়। সেখানে বামরুনগ্রাদ হাসপাতালে তিন সপ্তাহ ধরে তিনি চিকিৎসাধীন ছিলেন।

মাহফুজউল্লাহর ১৯৫০ সালে নোয়াখালীতে নোয়াখালীতে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যা ও সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রি নেন। স্বৈরাচার আইয়ুব খানের আমলে ঢাকা কলেজ থেকে বহিষ্কৃত বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক এই নেতা ১১ দফা আন্দোলনে সক্রিয়ভাবে অংশ নেন। ছাত্র ইউনিয়নের (মেনন) সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

 

 

মাহফুজউল্লাহ বিভিন্ন বাংলা ও ইংরেজি দৈনিকে সাংবাদিকতা করেন। মাঝে চীনে বিশেষজ্ঞ হিসেবে, কলকাতায় বাংলাদেশ উপদূতাবাসে দায়িত্ব পালন করেন। সাংবাদিকতার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে খণ্ডকালীন শিক্ষকতাও করেছেন তিনি।

গত ২১ এপ্রিল তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে। পরে তার মেয়ে নুসরাত হুমায়রা জানান, তার বাবা বেঁচে আছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.