সংবাদ শিরোনাম
সৌদি আরবে সিলেটর জকিগন্জের এক ব্যবসায়ীর মৃত্যু  » «   নিজ হাতে গড়া দল থেকে বহিষ্কার মাহাথির  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক বৃদ্ধের মৃত্যু  » «   কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত  » «   করোনা:বিশ্বনাথে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আহত ৪০  » «   বিশ্বনাথে নিজ কর্মস্থলে আসার সময় মাদ্রাসার শিক্ষকের মৃত্যু  » «   নগরীর পাঠানটুলা থেকে এক অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবাদ করায় মহিলা সদস্যর শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   করোনা: দেশে একদিনে শনাক্ত ছাড়ালো ২ হাজার, মৃত্যু ১৫  » «   মায়ের দুধে করোনা সংক্রমণ হয় না  » «   ভক্তদের সারপ্রাইজ দিলেন মুশফিক  » «   করোনাকালে হাসপাতালেই হলো ডাক্তার আর নার্সের বিয়ে  » «   স্টেশনেই মরে পড়ে আছে মা, জাগাতে চেষ্টা করছে শিশু!  » «   করোনা মোকাবিলায় সফল হিসেবে বিবেচিত হচ্ছে নিউজিল্যান্ড  » «  

সাংবাদিক মাহফুজউল্লাহ আর নেই

সিলেটপোস্ট ডেস্ক ::থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন সাংবাদিক মাহফুজউল্লাহ (৬৯)। তার মেয়ে নুসরাত হুমায়রা শনিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, স্থানীয় সময় বেলা ১১টায় চিকিৎসকরা মাহফুজউল্লাহর মৃত্যুর খবর জানিয়েছেন।

গত ২ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছিল মাহফুজউল্লাহকে। গত ১১ এপ্রিল এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ব্যাংককে নেয়া হয়। সেখানে বামরুনগ্রাদ হাসপাতালে তিন সপ্তাহ ধরে তিনি চিকিৎসাধীন ছিলেন।

মাহফুজউল্লাহর ১৯৫০ সালে নোয়াখালীতে নোয়াখালীতে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যা ও সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রি নেন। স্বৈরাচার আইয়ুব খানের আমলে ঢাকা কলেজ থেকে বহিষ্কৃত বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক এই নেতা ১১ দফা আন্দোলনে সক্রিয়ভাবে অংশ নেন। ছাত্র ইউনিয়নের (মেনন) সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

 

 

মাহফুজউল্লাহ বিভিন্ন বাংলা ও ইংরেজি দৈনিকে সাংবাদিকতা করেন। মাঝে চীনে বিশেষজ্ঞ হিসেবে, কলকাতায় বাংলাদেশ উপদূতাবাসে দায়িত্ব পালন করেন। সাংবাদিকতার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে খণ্ডকালীন শিক্ষকতাও করেছেন তিনি।

গত ২১ এপ্রিল তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে। পরে তার মেয়ে নুসরাত হুমায়রা জানান, তার বাবা বেঁচে আছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.