সংবাদ শিরোনাম
বাংলাদেশে মুসলিমরা নির্যাতিত হিন্দুদের আশ্রয় দেয় : তসলিমা নাসরিন  » «   আদর্শ শিক্ষক জাতি গঠনের কারিগর: গণশিক্ষা প্রতিমন্ত্রী  » «   দিনের অনশনে অসুস্থ ৫১ শিক্ষার্থী  » «   বিদ্যুতের বাড়তি দাম মেনে নিতে বললেন ওবায়দুল কাদের  » «   বিয়ে করেই শাস্তির মুখে সৌম্য সরকার  » «   ভিডিও দেখতে চাপ, পর্নোগ্রাফিতে স্ত্রী’কেই দেখে তাজ্জ্বব স্বামী  » «   ওসমানীনগরে অগ্নিকাণ্ডে দুই লক্ষ টাকার মালামাল পুড়ে ছাঁই  » «   দিল্লিতে মুসলিম হত্যার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ  » «   স্পেনের চার শহরে করোনাভাইরাস: বাংলাদেশিদের জন্য দূতাবাসের নির্দেশনা  » «   মোদীকে বাংলাদেশে আসতে দেওয়া হবেনা:সিলেটে জমিয়তের নেতৃবৃন্দ  » «   সিলেটে বাংলাবিদ ২০২০ বাছাইপর্বে পনেরশো ছাত্রছাত্রীর অংশগ্রহণ  » «   দিল্লি সহিংসতা: নিহত বেড়ে ৩৮  » «   বিদ্যুতের মূল্যবৃদ্ধির পেছনে যেসব যুক্তি দিল এনার্জি কমিশন  » «   মুজিববর্ষে বাংলার মাটিতে মোদিকে দেখতে চায় না মানুষ : আল্লামা শফী  » «   আরেক দফা বাড়ছে বিদ্যুতের দাম, ঘোষণা বিকালে  » «  

সিলেটে চিত্রণ’র যুগপূর্তি উৎসব

সিলেটপোস্ট ডেস্ক ::ক্ষুদে আঁকিয়েদের মিলন মেলায় পরিণত হয়েছিলো সিলেটের শ্রীহট্ট সংস্কৃত কলেজ মাঠ। তাদের চিত্র প্রদর্শনী নজর কেড়েছিলো সবার। আর এই আয়োজন করেছিলো চারুশিক্ষা প্রতিষ্ঠান চিত্রণ। প্রতিষ্ঠানের যুগপূর্তি উৎসবও নজর কেড়েছে সবার। চিত্রণের দুদিনব্যাপী এই উৎসব শুক্রবার শুরু হয়ে শনিবার রাতে শেষ হয়েছে। শেষ দিনে সিলেটের প্রবীণ বাউল আব্দুর রহমানসহ বাউল শিল্পীদের গানে মেতে উঠে উৎসব প্রাঙ্গণ। এছাড়া বাউল বশির উদ্দিন সরকার, বাউল লাল শাহসহ তাদের শিষ্যরা। এছাড়াও গান পরিবেশন রতন দেব ও সুমিত্রা সুমি।

বাঁিশর সুরে মূর্ছনা তুলেন পাপলু চক্রবর্তী। এরপর চিত্রণের বর্ষসেরা ১২ শিক্ষার্থীর হাতে সম্মাননা তুলে দেন বাউল আব্দুর রহমান। চিত্রণের প্রথম বর্ষের শিক্ষার্থী এস এম রাফান, দ্বিতীয় বর্ষের আয়েশা খান নায়না, তৃতীয় বষের অভিষেক চক্রবর্তী, কারুকলায় পরিণয় দে প্রত্যয়, চিত্রণের প্রথম শিক্ষার্থী সাকিব আবসার, অর্পিতা অমিসহ ১২ জনকে সনদ প্রদান করা হয়। এ সময় উৎসবে গান পরিবেশন করা বাউল শিল্পীদেরও চিত্রণের পক্ষ থেকে উত্তরীয় প্রদান করা হয়। রাত ৯টায় চিত্রনের পরিচালক সত্যজিত চক্রবর্তীর বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয় উৎসব। এর আগে শুক্রবার বিকেলে দুদিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক জামাল আহমদ। উদ্বোধনী পবে বিশেষ অতিথি ছিলেন চিত্রশিল্পী ও সংগীত পরিচালক হ্যারল্ড রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক, চিত্রশিল্পী আনিসুজ্জামান আনিস ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সহযোগী অধ্যাপক সীমা ইসলাম। ২০০৭ সালে জন্ম নেয়া চিত্রণ চারুশিক্ষালয় এ বছর এক যুগ অতিক্রম করেছে। যুগপূর্তি উপলক্ষে আয়োজন করা হয় এ উৎসবের।

সর্বশেষ সংবাদ

Developed by:

.