সংবাদ শিরোনাম
ছাতকে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   র‍্যাবের আভিযানে তালতলা থেকে ৭ জুয়াড়ী গ্রেফতার  » «   সিলেটে গোয়েন্দা সদস্যের উপর হামলা, ৪ জনের কারাদণ্ড  » «   জৈন্তাপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   চুনারুঘাটে অপহরণের পর হত্যা ‘জড়িত’ র‍্যাব সদস্য  » «   ময়না তদন্তের জন্য কবর থেকে তসলিমার লাশ তোলা হবে আজ  » «   সুর পাল্টালেন সুজন  » «   বৃহত্তর সিলেটের অনেক নেতাসহ আ’লীগ থেকে বহিষ্কার হচ্ছেন যে ২০০ নেতা  » «   নায়িকা এখন ভিলেন মিন্নি..৫ দিনের রিমান্ডে  » «   গোলাপগঞ্জে অধ্যক্ষ ও শিক্ষকদের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী  » «   সিলেটে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫  » «   ‘ওরা দেখেও দেখে না”বুঝেও বুঝে না-আসাদের পাল্টা জবাবে আরিফ  » «   মুম্বইয়ে শতবর্ষী ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩  » «   ৪১ শিক্ষাপ্রতিষ্ঠানে পাস করেননি কেউ  » «   একই উত্তর ৯৫৯ পরীক্ষার্থীর খাতায়  » «  

সিলেটে চিত্রণ’র যুগপূর্তি উৎসব

সিলেটপোস্ট ডেস্ক ::ক্ষুদে আঁকিয়েদের মিলন মেলায় পরিণত হয়েছিলো সিলেটের শ্রীহট্ট সংস্কৃত কলেজ মাঠ। তাদের চিত্র প্রদর্শনী নজর কেড়েছিলো সবার। আর এই আয়োজন করেছিলো চারুশিক্ষা প্রতিষ্ঠান চিত্রণ। প্রতিষ্ঠানের যুগপূর্তি উৎসবও নজর কেড়েছে সবার। চিত্রণের দুদিনব্যাপী এই উৎসব শুক্রবার শুরু হয়ে শনিবার রাতে শেষ হয়েছে। শেষ দিনে সিলেটের প্রবীণ বাউল আব্দুর রহমানসহ বাউল শিল্পীদের গানে মেতে উঠে উৎসব প্রাঙ্গণ। এছাড়া বাউল বশির উদ্দিন সরকার, বাউল লাল শাহসহ তাদের শিষ্যরা। এছাড়াও গান পরিবেশন রতন দেব ও সুমিত্রা সুমি।

বাঁিশর সুরে মূর্ছনা তুলেন পাপলু চক্রবর্তী। এরপর চিত্রণের বর্ষসেরা ১২ শিক্ষার্থীর হাতে সম্মাননা তুলে দেন বাউল আব্দুর রহমান। চিত্রণের প্রথম বর্ষের শিক্ষার্থী এস এম রাফান, দ্বিতীয় বর্ষের আয়েশা খান নায়না, তৃতীয় বষের অভিষেক চক্রবর্তী, কারুকলায় পরিণয় দে প্রত্যয়, চিত্রণের প্রথম শিক্ষার্থী সাকিব আবসার, অর্পিতা অমিসহ ১২ জনকে সনদ প্রদান করা হয়। এ সময় উৎসবে গান পরিবেশন করা বাউল শিল্পীদেরও চিত্রণের পক্ষ থেকে উত্তরীয় প্রদান করা হয়। রাত ৯টায় চিত্রনের পরিচালক সত্যজিত চক্রবর্তীর বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয় উৎসব। এর আগে শুক্রবার বিকেলে দুদিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক জামাল আহমদ। উদ্বোধনী পবে বিশেষ অতিথি ছিলেন চিত্রশিল্পী ও সংগীত পরিচালক হ্যারল্ড রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক, চিত্রশিল্পী আনিসুজ্জামান আনিস ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সহযোগী অধ্যাপক সীমা ইসলাম। ২০০৭ সালে জন্ম নেয়া চিত্রণ চারুশিক্ষালয় এ বছর এক যুগ অতিক্রম করেছে। যুগপূর্তি উপলক্ষে আয়োজন করা হয় এ উৎসবের।

সর্বশেষ সংবাদ

Developed by:

.