সংবাদ শিরোনাম
ছাতকে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   র‍্যাবের আভিযানে তালতলা থেকে ৭ জুয়াড়ী গ্রেফতার  » «   সিলেটে গোয়েন্দা সদস্যের উপর হামলা, ৪ জনের কারাদণ্ড  » «   জৈন্তাপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   চুনারুঘাটে অপহরণের পর হত্যা ‘জড়িত’ র‍্যাব সদস্য  » «   ময়না তদন্তের জন্য কবর থেকে তসলিমার লাশ তোলা হবে আজ  » «   সুর পাল্টালেন সুজন  » «   বৃহত্তর সিলেটের অনেক নেতাসহ আ’লীগ থেকে বহিষ্কার হচ্ছেন যে ২০০ নেতা  » «   নায়িকা এখন ভিলেন মিন্নি..৫ দিনের রিমান্ডে  » «   গোলাপগঞ্জে অধ্যক্ষ ও শিক্ষকদের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী  » «   সিলেটে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫  » «   ‘ওরা দেখেও দেখে না”বুঝেও বুঝে না-আসাদের পাল্টা জবাবে আরিফ  » «   মুম্বইয়ে শতবর্ষী ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩  » «   ৪১ শিক্ষাপ্রতিষ্ঠানে পাস করেননি কেউ  » «   একই উত্তর ৯৫৯ পরীক্ষার্থীর খাতায়  » «  

পলিথিন জব্দ :আলমগীর স্টোর ও জয় ট্রেডার্সকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা

সিলেটপোস্ট ডেস্ক ::নিত্যপণ্য বিক্রির আড়ালে চলছিল পলিথিন পাইকারি দরে কেনাবেচা। সিলেট নগরের ব্যবসায়িক এলাকা মহাজনপট্টিতে এমন দুটো দোকানে অভিযান চালিয়ে প্রায় চার টন পলিথিন জব্দ করে ইটভাটার চুল্লিতে ফেলে ধ্বংস করা হয়েছে।

সিলেটে মঙ্গলবার সকালে পরিবেশ অধিদপ্তর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সহায়তায় এ অভিযান চালায়। পলিথিন মজুত করে কেনাবেচার দায়ে মহাজনপট্টির ওই দুটো ব্যবসাপ্রতিষ্ঠানকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরিবশে অধিদপ্তর জানায়, রোজার মাসকে সামনে রেখে নিত্যপণ্যের দোকানেই মজুত করা হয়েছিল নিষিদ্ধ পলিথিন। গোপন সূত্রে এ খবর পেয়ে গতকাল সকালে তাৎক্ষনিক অনুসন্ধান করে সত্যতা পাওয়ায় পরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সহায়তায় অভিযান চালানো হয়। আলমগীর স্টোর ও জয় ট্রেডাস নামের ব্যবসাপ্রতিষ্ঠান থেকে চার হাজার কেজি পলিথিন উদ্ধার করা হয়। আলমগীর স্টোরকে এক লাখ টাকা জরিমানা ও জয় ট্রেডার্সকে ১০ হাজার টাকা জরিমানা করে মুচলেকা আদায় করা হয়।

পরিবেশ অধিদপ্তর সিলেটের উপপরিচালক আলতাফ হোসেন বলেন, এ অভিযানের মধ্য দিয়ে জব্দ করা পলিথিন ধ্বংস করার ক্ষেত্রে একটি নতুন পন্থা অবলম্বন করা হয়েছে। প্রায় চার টন পলিথিন খোলা জায়গায় পোড়ালে বা মাটিতে পুঁতে রাখলেও পরিবেশের দূষণ হওয়ার আশঙ্কা ছিল। এ জন্য জব্দ করা পলিথিনগুলো শহরতলির শাহপরান এলাকার একটি ইটভাটার চু্ল্লিতে ফেলে ধ্বংস করা হয়েছে।

বিশেষজ্ঞ পরামর্শ অনুয়ায়ী এ কাজটি করা হয়েছে জানিয়ে পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক জানিয়েছেন, ভবিষ্যতে পলিথিনবিরোধী অভিযানে পলিথিন জব্দ করা হলে এ পন্থা অবলম্বন করে পলিথিন ধংস করা হবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.