সংবাদ শিরোনাম
সিলেটের টুকের বাজারে শবে বরাতের রাতে এক যুবককে কুপিয়ে হত্যা  » «   তিনি অসহায়দের মুখে দু’মুঠো খাবার তুলে দিতে চেয়েছেন  » «   জাফলংয়ে উদ্ধারকৃত মর্টার শেল ধ্বংস করলো সেনাবাহিনী  » «   যুক্তরাষ্ট্রে দ্বিতীয় দিনের মতো প্রায় ২ হাজার জনের মৃত্যু  » «   স্পেনে করোনায় মৃত্যু ১৫ হাজার ছাড়ালো  » «   দেশে করোনায় মৃত্যু বেড়ে ২১, নতুন আক্রান্ত ১১২  » «   করোনা আপডেট:সিলেট নগরীর বিভিন্ন প্রবেশপথে পুলিশে চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি  » «   এমপি সুলতান মনসুরের ফোঁনালাপের রেকর্ড ভাইরাল, পক্ষে-বিপক্ষে সমালোচনা-ফোন আলাপকারী ব্যক্তি লাপাত্তা    » «   সিলেটে করোনা পরিক্ষা:৯৪ জনের কারো শরীরেই করোনা ভাইরাস নেই  » «   ঘরবন্দী মানুষের মাঝে জাফলং আওয়ামী লীগের খাদ্য সামগ্রী বিতরণ  » «   দোয়ারাবাজারে বক্তারপুর গ্রামে সর্দি কাশিতে এক যুবকের মৃত্যু,৩০০টি বাড়ি লকডাউন  » «   ৬৮ লাখে বিক্রি হলো বাটলারের সেই জার্সি  » «   সিঙ্গাপুরে একদিনে ৪৭ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মধু ও কালোজিরায় করোনা থেকে যেভাবে সুস্থ হলাম: গভর্নর  » «   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস  » «  

৫ ঘণ্টা পর গভীর নিম্নচাপে পরিণত হবে ফণী

সিলেটপোস্ট ডেস্ক ::ঘূর্ণিঝড় ফণী এখন বাংলাদেশের চুয়াডাঙ্গা, রাজবাড়ী, মানিকগঞ্জ ও ঢাকা অঞ্চলে অবস্থান করছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
সকাল ৬টায় সাতক্ষীরা, খুলনা, যশোর অঞ্চলে প্রবেশ করে ঘূর্ণিঝড় ফণী। আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ জানান, ধীরে ধীরে দুর্বল হয়ে পড়লেও এখনো বাংলাদেশের স্থলভাগে ঘূর্ণিঝড় হিসেবেই অবস্থান করছে ফণী। ৫ থেকে ৬ ঘণ্টা পর এটি গভীর নিম্নচাপে পরিণত হবে।
যেহেতু এটি বাংলাদেশের মধ্যাঞ্চল দিয়ে অগ্রসর হচ্ছে, তার যাত্রাপথে যেসব এলাকা পড়বে সেখানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি এবং বজ্রসহ বৃষ্টিও হতে পারে। তার সঙ্গে ভারী বর্ষণও হতে পারে বলেও জানান আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ।
ইতিমধ্যে রংপুর, রাজশাহীতে ভারি বর্ষণ হয়েছে। সিলেট, ময়মনসিংহ অঞ্চলে ভারি বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে রাজধানী ঢাকায় আজ বৃষ্টি থাকবে। এছাড়া দুপুরের পর থেকে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনাও রয়েছে।
তবে যতখানি ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হয়েছিল তার থেকে অনেকখানিই পরিত্রাণ মিলেছে বলে জানান আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ। ঘূর্ণিঝড়টি স্থলভাগ থেকে বাংলাদেশে প্রবেশ করায় ধীরে ধীরে বাতাসের গতিবেগ কমে আসছে এবং ঝড় মোকাবেলায় সরকারি উদ্যোগও যথাযথ ছিল, তাই অনেকটা এড়ানো গেছে বলে জানান তিনি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.