সংবাদ শিরোনাম
আরো ২৭২ ব্রিটিশ নাগরিক সিলেট ত্যাগ করলেন  » «   সিলেটে নতুন করোনা রোগী শনাক্ত ২৫ সারা বিভাগে আক্রান্ত ৬৬৫  » «   করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী  » «   মিস ইউনিভার্স নিউজিল্যান্ড ফাইনালিস্টের রহস্যময় মৃত্যু  » «   সিলেটের মসজিদে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের জামায়াত অনুষ্ঠিত  » «   ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর  » «   চৌকিদেখী হেল্পিং হ্যান্ডস চ্যারিটির ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ  » «   নবীগঞ্জের আউশকান্দিতে ভাতিজার হাতে চাচা খুন  » «   করোনা স্পট হয়ে উঠেছে ওসমানীনগর ৪৮ ঘন্টায় আক্রান্ত ৬: ইউএনও এসিল্যান্ড সাংবাদিক সহ ৩০ জনের নমুনা সংগ্রহ   » «   আজ চাঁদ দেখা যায়নি, সোমবার ঈদ  » «   জগন্নাথপুরের পাইলগাঁও ইউনিয়ন বিএনপির ত্রাণ বিতরণ  » «   জগন্নাথপুরে সরকারি ভূমি দখল:হামলায় মহিলা সহ আহত-৭  » «   বিশ্বম্ভরপুরের ধনপুর ইউপি চেয়ারম্যান কর্তৃক কার্ডধারীদের মাঝে ভিজিডি’র চাল ওজনে কম দেয়ার অভিযোগ  » «   সিলেটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত  » «   সিলেটে করোনা উপসর্গ নিয়ে এক চিকিৎসকের মৃত্যু:স্বাস্থ্যবিধি মেনে দাফন সম্পন্ন  » «  

বাঁচতে চায় ইবি শিক্ষার্থী মৌ

সিলেটপোস্ট ডেস্ক ::‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ? ও বন্ধু।’

ভূপেন হাজারিকার কালজয়ী গানটি শুধু গানই না। মানুষের উপকারে এগিয়ে যাওয়ার আহ্বান। বিপদের সময় পাশে থেকে একটু সহযোগিতা করাই মানুষের ধর্ম হওয়া উচিত।

মৌসুমী আক্তার মৌ। ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। এ সময় স্বাভাবিক ক্লাস-পরীক্ষায়, বন্ধুদের সাথে আড্ডায় অংশ নেওয়ার ও জীবনের লক্ষ্য অর্জনে নিজেকে প্রস্তুত করে গড়ে তুলবার কথা মৌয়ের।

কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে হাসপাতালের বেডে মুমূর্ষু অবস্থায় পড়ে আছে মৌ। তার রক্তে ছড়িয়ে পড়েছে এসএলই ভাইরাস।

বর্তমানে ঢাকার গ্রিণ লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন তিনি। প্রতিদিন ক্রমাগতভাবে তার শরীরের কোষগুলো ভেঙ্গে যাচ্ছে।

চিকিৎসকদের ভাষ্য মতে, এটি ক্যান্সারের জীবানু সংক্রমণ হওয়ার সর্বশেষ স্তর। তাকে সুস্থ করতে দরকার উন্নত চিকিৎসা। প্রতিদিন প্রায় বিশ হাজার টাকা তার চিকিৎসা ব্যয়ে খরচ হচ্ছে। সম্পূর্ণ সুস্থ হতে এখনো দরকার প্রায় চার লাখ টাকা।

ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার কবিরপুর গ্রামের লতিফ এর মেয়ে মৌসুমী। তার বাবা একজন দিনমুজুর। তার পক্ষে টাকা সংগ্রহ করা কিছুতেই সম্ভব হচ্ছে না। মেয়েকে বাঁচাতে সমাজের বিত্তবান মানুষের প্রতি আকুতি জানিয়েছে তার অসহায় পিতা।

একটু সহায়তায় বেঁচে যেতে পারে একটি প্রাণ। তার চিকিৎসা সেবা নিশ্চিত করতে পাশে দাড়িয়েছে সহপাঠীরা। দিনরাত তারা অর্থ সংগ্রহে ছুটে বেড়াচ্ছে বিভিন্ন স্থানে। বান্ধবিকে বাঁচাতে পরিবারের পাশাপাশি সার্বক্ষণিক পাশে রয়েছে তার বন্ধু রতন আলী।

চিকিৎসা ব্যয়ের টাকা যোগাড় করতে সহৃদয়বান ব্যক্তিদের সহায়তা চেয়েছেন তিনি। মৌ কে সহায়তা করতে ০১৭৫০-২৬২৫১৯ (ব্যক্তিগত বিকাশ নম্বরে) ও ০১৭৩০-৬৬৮৭৪৫৫ (ডাচ বাংলা হিসাব নম্বরে) আর্থিক সহায়তা করতে অনুরোধ করেছে তার বাবা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.