সংবাদ শিরোনাম
১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ  » «   চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর দায়িত্ব রদবদল  » «   কৃষক বাঁচাতে চাল আমদানি বন্ধ হচ্ছে  » «   জঙ্গী-সন্ত্রাস ও মাদকের হাত থেকে দেশকে রক্ষা করতে দেশবাসীর দোয়া চাইলেন প্রধানমন্ত্রী  » «   আগামী ২৮ মে সরকারি চাকুরেদের বেতন-ভাতা  » «   যৌনহয়রানি রোধে শিক্ষা প্রতিষ্ঠানে ‘অভিযোগ বক্স’ বসানোর নির্দেশ  » «   চুরি করে অন্য দেশের অধিবাসী,দায় পরে বাংলাদেশি প্রবাসীদের ঘাড়ে  » «   মেয়েকে বাঁচাতে দিনমজুর বাবার আবেদন  » «   প্রথম সন্তানের জন্ম দিলেই মায়েরা পাবেন নগদ টাকা  » «   মানুষের চোখে ৫৭৬ মেগাপিক্সেল ক্যামেরা শক্তি!  » «   মৃত্যুর কথা আগাম টের পান যে তরুণী!  » «   আবারও প্রধানমন্ত্রী হচ্ছেন মোদি, বুথফেরত জরিপ  » «   পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে পাড়ি দিলেন অভিনেত্রী মায়া ঘোষ  » «   কুলাউড়ায় প্রতিপক্ষের ওপর হামলা,দুই নারীসহ আহত ৩  » «   সিলেট জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে ভূয়া আইনজীবী আটক  » «  

পাসের হারে এগিয়ে রাজশাহী, পিছিয়ে সিলেট

সিলেটপোস্ট ডেস্ক ::সারা দেশে এসএসসি ও সমমান পরীক্ষায় পাসের হার ৮২ দশমিক ২ ভাগ। জিপিএ ফাইভ পেয়েছে ১ লাখ ৫ হাজার ৫৯৪ জন। সর্বোচ্চ পাসের হার রাজশাহী বোর্ডে। কম সিলেট বোর্ডে। ফল ঘোষণার পর উল্লাস আর আনন্দে ভেসে যায় উত্তীর্ণ শিক্ষার্থীরা।
অপেক্ষার প্রহর মুহূর্তেই রূপ নেয় উল্লাসে। জীবনের সাফল্যে এক ধাপ এগিয়ে যায় দেশের সাড়ে ১৭ লাখের বেশি শিক্ষার্থী। মাধ্যমিকের গণ্ডি পেরিয়ে তাদের যাত্রা এবার উচ্চমাধ্যমিকে।
সোমবার দুপুরে ফলপ্রকাশের পর আনন্দে মেতে ওঠে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। মুহূর্তেই বাদ্যযন্ত্র, হর্ষধ্বনি ও নেচে-গেয়ে শিক্ষা জীবনের অন্যতম সেরা সাফল্যকে উদযাপন শুরু করে তারা। এবার ঢাকা বোর্ড পাশে হার ৭৯ দশমিক ছয় দুই শতাংশ আর জিপিএ-৫ পেয়েছে ২৯ হাজার ৬’শ ৮৭ জন। বাধঁ ভাঙা এই আনন্দের মধ্যে নিজেদের এই সাফল্যে খুশি শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।
ফল ঘোষণার পরই উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে রাজশাহীর শিক্ষার্থীদের মাঝে। দেশের ১০টি বোর্ডের মধ্যে রাজশাহীতে এবারো পাসের হার সবচে বেশি । এ বছর রাজশাহী শিক্ষা বোর্ডের পাশের হার ৯১ দশমিক ছয় চার। জিপিএ ফাইভ পেয়েছে ২২ হাজার সাতশ ৯৫ জন।
ফলপ্রকাশের পর বাদ্য বাজিয়ে আনন্দ প্রকাশে মেতে ওঠে কুমিল্লা বোর্ডের আওতাধীন বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত বছরের চেয়ে ফল ভালো করেছে কুমিল্লা শিক্ষা বোর্ড। এবছর পাসের হার ৮৭ দশমিক এক ছয় এবং জিপিএ-৫ পেয়েছে ৮ হাজার ৭শ’ ৬৪ জন।
ফল ঘোষণার পর চট্টগ্রামের সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়ে সৃষ্টি হয় আনন্দঘন পরিবেশ। এ বছর চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পাশের হার ৭৮ দশমিক এক এক এবং জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার তিনশ’ ৯৩ জন। গত বছরের তুলনায় চট্টগ্রাম বোর্ডে এবার পাশের হার প্রায় তিন শতাংশ বেশি।
এদিকে, এবারো পাশের হারে বাজে ফল পেয়েছে সিলেট শিক্ষাব এবছর র্ড। পাশের হার ৭০ দশমিক আট তিন। কমেছে জিপিএ ফাইভও। এবার পেয়েছেন মাত্র ২ হাজার সাতশ ৫৭ জন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.