সংবাদ শিরোনাম
বাংলাদেশে মুসলিমরা নির্যাতিত হিন্দুদের আশ্রয় দেয় : তসলিমা নাসরিন  » «   আদর্শ শিক্ষক জাতি গঠনের কারিগর: গণশিক্ষা প্রতিমন্ত্রী  » «   দিনের অনশনে অসুস্থ ৫১ শিক্ষার্থী  » «   বিদ্যুতের বাড়তি দাম মেনে নিতে বললেন ওবায়দুল কাদের  » «   বিয়ে করেই শাস্তির মুখে সৌম্য সরকার  » «   ভিডিও দেখতে চাপ, পর্নোগ্রাফিতে স্ত্রী’কেই দেখে তাজ্জ্বব স্বামী  » «   ওসমানীনগরে অগ্নিকাণ্ডে দুই লক্ষ টাকার মালামাল পুড়ে ছাঁই  » «   দিল্লিতে মুসলিম হত্যার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ  » «   স্পেনের চার শহরে করোনাভাইরাস: বাংলাদেশিদের জন্য দূতাবাসের নির্দেশনা  » «   মোদীকে বাংলাদেশে আসতে দেওয়া হবেনা:সিলেটে জমিয়তের নেতৃবৃন্দ  » «   সিলেটে বাংলাবিদ ২০২০ বাছাইপর্বে পনেরশো ছাত্রছাত্রীর অংশগ্রহণ  » «   দিল্লি সহিংসতা: নিহত বেড়ে ৩৮  » «   বিদ্যুতের মূল্যবৃদ্ধির পেছনে যেসব যুক্তি দিল এনার্জি কমিশন  » «   মুজিববর্ষে বাংলার মাটিতে মোদিকে দেখতে চায় না মানুষ : আল্লামা শফী  » «   আরেক দফা বাড়ছে বিদ্যুতের দাম, ঘোষণা বিকালে  » «  

হাসপাতালে কিডনি পৌঁছে দিলো ড্রোন

সিলেটপোস্ট ডেস্ক ::‘এক দাতার কাছ থেকে কিডনি নিয়ে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে পৌঁছে দিয়েছে একটি ড্রোন। এতে একজন কিডনি রোগী বেঁচে গেছেন। যুক্তরাষ্ট্রে এই প্রথম ড্রোনের সাহায্যে এভাবে কিডনি সরবরাহ করা হলো।
বিবিসি জানিয়েছে, এ ধরনের মেডিকেল পণ্য সরবরাহকারী ড্রোন ভবিষ্যতে অনেক কার্যকরী ভূমিকা পালন করবে। অবশ্য এ ধরনের কিছু ড্রোন আফ্রিকাতেও কাজ করছে।
কিডনি সরবরাহের জন্য এ কাজে পারদর্শী এবং উপযোগী একটি উড়োজাহাজের দরকার ছিল যা অঙ্গটিকে ভালোভাবে হাসপাতালে পৌঁছে দেবে। অবশেষে এই কাজটি সফলতার সঙ্গে করলো একটি ড্রোন।
ড্রোনের কিডনি বহন সম্পর্কে সংশ্লিষ্ট এক চিকিৎসক বলেন, পুরো প্রক্রিয়াটিই বিস্ময়কর। কয়েক বছর আগে এগুলো চিন্তাও করা যেত না।

সর্বশেষ সংবাদ

Developed by:

.