সংবাদ শিরোনাম
মধু ও কালোজিরায় করোনা থেকে যেভাবে সুস্থ হলাম: গভর্নর  » «   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস  » «   জাফলংয়ে সাড়ে ৮শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ  » «   জাফলংয়ে অসহায় মানুষের পাশে ট্যুরিস্ট পুলিশ  » «   নিউইয়র্কে করোনায় বাংলাদেশ সোসাইটির নেতার মৃত্যু  » «   করোনা: আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ও মৃত্যু ৭৪ হাজার ছাড়িয়েছে  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক নারীর মৃত্যু  » «   করোনা ভাইরাস : ব্রিটিশ এয়ারওয়েজের পাইলট এখন ডেলিভারি ভ্যানের চালক  » «   ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে  » «   করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স আজ  » «   এবার করোনায় আক্রান্ত বাঘ  » «   যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় আরও ১২০০ জনের মৃত্যু  » «   ছোট অপরাধীদের মুক্তি দিতে চায় সরকার  » «   সিলেটে করোনা আক্রান্ত ডাক্তারের অবস্হা উন্নতির দিকে  » «   নাজির বাজারে স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্কুল শিক্ষিকার মৃত্যু  » «  

গয়না পরলে আটকে যাবে সন্তানধারণ! (ভিডিও)

সিলেটপোস্ট ডেস্ক ::‘অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ এড়াতে নানা উপায় অবলম্বন করা হয়। কিন্তু গয়না পরেই গর্ভনিরোধ করার মতো ঘটনার নজির নেই। তবে এবার এমন একটি গয়না তৈরি হয়েছে যা পরে থাকলে গর্ভনিরোধ করা যাবে। 
জর্জিয়া ইনস্টিটিউট অব টেকনোলজির গবেষকরা ‘গর্ভনিরোধক গয়না’ (contraceptive jewellery) তৈরি করেছেন। এই গয়না সাধারণ সাজগোজ করার মতোই ব্যবহার করা যাবে।
সম্প্রতি জার্নাল অফ কন্ট্রোল রিলিজে এ বিষয়ক একটি গবেষণা প্রকাশিত হয়েছে। এতে বিজ্ঞানীরা বিভিন্ন গয়না বা অলঙ্কারে যেমন, কানের দুল, আংটি, ঘড়ি এবং অন্যান্য গয়নাতে গর্ভনিরোধক হরমোনের বিশেষ সংযোজন ঘটিয়েছেনর। এই হরমোন চামড়ার মধ্যে দিয়ে শোষিত হয়ে রক্ত প্রবাহ মধ্যে মিশে গর্ভধারণ রোধ করবে।
ফক্স নিউজের খবরে বলা হয়েছে, এই গয়না মানুষের শরীরে কীভাবে কাজ করবে তা বিস্তারিত প্রকাশ করা হয়নি। মানুষের ওপর এর পরীক্ষাও এখনো চালানো হয়নি। তবে শুয়োর এবং ইঁদুরের ওপর পরিচালিত গবেষণায় সুফল পাওয়া গেছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.