সংবাদ শিরোনাম
চীনে দাড়ি, বোরকা জন্য মুসলিমদের বন্দি  » «   আয়রন ম্যানের মতো আকাশে উড়ে গেলেন ভিন্স রেফেট  » «   উনিশের যুবারাই রাঙালো প্রস্তুতি ম্যাচ  » «   জগন্নাথপুরে টমটমের চাকায় ওড়না পেঁচিয়ে এক বৃদ্ধা মহিলার মৃত্যু  » «   তাপস পালের মৃত্যুতে শোকস্তদ্ধ টলিউড  » «   অভিনেতা তাপস পাল মারা গেছেন  » «   করোনায় আক্রান্ত চিকিৎসাকর্মীদের সংখ্যা নিয়েও মিথ্যা বলছে চীন?  » «   চীনে পানি সমস্যায় বাংলাদেশি শিক্ষার্থীরা!  » «   পাকিস্তানে বিষাক্ত গ্যাস লিক, নিহত ৮  » «   প্রধান শিক্ষক ছাড়াই চলছে ৭ হাজার ১৮ প্রাথমিক বিদ্যালয়  » «   বিএনপি-জামায়াতের ঘাড়ে সওয়ার ড. কামালরা জনবিচ্ছিন্ন  » «   ‘গরু কচুরিপানা খেতে পারলে আমরা কেন পারবো না’  » «   কুলাউড়ায় ঘুষ ও গ্রেপ্তার বাণিজ্য’র অভিযোগে এসআই দিদার উল্ল্যাহ প্রত্যাহার  » «   বালাগঞ্জে ব্যাটারি চালিত আটোরিকশার ধাক্কায় দুই এসএসসি পরীক্ষার্থী আহত  » «   জালালাবাদ থানার কুড়িরগাঁও থেকে মদ জব্দ করেছে পুলিশ:বিক্রেতারা পলাতক  » «  

গয়না পরলে আটকে যাবে সন্তানধারণ! (ভিডিও)

সিলেটপোস্ট ডেস্ক ::‘অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ এড়াতে নানা উপায় অবলম্বন করা হয়। কিন্তু গয়না পরেই গর্ভনিরোধ করার মতো ঘটনার নজির নেই। তবে এবার এমন একটি গয়না তৈরি হয়েছে যা পরে থাকলে গর্ভনিরোধ করা যাবে। 
জর্জিয়া ইনস্টিটিউট অব টেকনোলজির গবেষকরা ‘গর্ভনিরোধক গয়না’ (contraceptive jewellery) তৈরি করেছেন। এই গয়না সাধারণ সাজগোজ করার মতোই ব্যবহার করা যাবে।
সম্প্রতি জার্নাল অফ কন্ট্রোল রিলিজে এ বিষয়ক একটি গবেষণা প্রকাশিত হয়েছে। এতে বিজ্ঞানীরা বিভিন্ন গয়না বা অলঙ্কারে যেমন, কানের দুল, আংটি, ঘড়ি এবং অন্যান্য গয়নাতে গর্ভনিরোধক হরমোনের বিশেষ সংযোজন ঘটিয়েছেনর। এই হরমোন চামড়ার মধ্যে দিয়ে শোষিত হয়ে রক্ত প্রবাহ মধ্যে মিশে গর্ভধারণ রোধ করবে।
ফক্স নিউজের খবরে বলা হয়েছে, এই গয়না মানুষের শরীরে কীভাবে কাজ করবে তা বিস্তারিত প্রকাশ করা হয়নি। মানুষের ওপর এর পরীক্ষাও এখনো চালানো হয়নি। তবে শুয়োর এবং ইঁদুরের ওপর পরিচালিত গবেষণায় সুফল পাওয়া গেছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.