সংবাদ শিরোনাম
এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ  » «   টিলাগড় থেকে ইয়াবাসহ ছাত্রলীগ কর্মীসহ আটক ২  » «   ইজতেমার আখেরি মোনাজাতে আত্মশুদ্ধি ও গুনাহ মাফের ফরিয়াদ  » «   ভারতের মাঠে স্টিভ স্মিথের অনবদ্য সেঞ্চুরি  » «   ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রয়োজন ছিল না: হাসিনা  » «   সৌদি ধনকুবেরের সঙ্গে সম্পর্ক ভাঙল মার্কিন তারকার  » «   গণতন্ত্র রক্ষায় ভোটের লড়াইয়ে বিজয়ী হতে হবে: তাবিথ  » «   রাজমিস্ত্রি’কে সভাপতি করায় পদত্যাগ করল ১৩ ছাত্রলীগ নেতা  » «   গোলাপগঞ্জে মাদক ও,সন্ত্রাসীদের অস্তিত্ব থাকবে না-ওসি মিজানুর রহমান  » «   জালালাবাদ অ্যাসোসিয়েশন বৈদেশিক নির্বাহী বিশ্ব সম্মেলন ২০২০ অনুষ্টিত  » «   অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে গাভাস্কার  » «   যুক্তরাষ্ট্রকে ৫০ কোটি ডলার দিয়েছে সৌদি আরব  » «   কুকুরের সঙ্গে সেলফি, তরুণীর মুখে ৪০ সেলাই  » «   বিয়ের ২ সপ্তাহ পর জানা গেল নববধূ আসলে পুরুষ!  » «   গোয়াইনঘাটে ৩০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ১  » «  

গয়না পরলে আটকে যাবে সন্তানধারণ! (ভিডিও)

সিলেটপোস্ট ডেস্ক ::‘অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ এড়াতে নানা উপায় অবলম্বন করা হয়। কিন্তু গয়না পরেই গর্ভনিরোধ করার মতো ঘটনার নজির নেই। তবে এবার এমন একটি গয়না তৈরি হয়েছে যা পরে থাকলে গর্ভনিরোধ করা যাবে। 
জর্জিয়া ইনস্টিটিউট অব টেকনোলজির গবেষকরা ‘গর্ভনিরোধক গয়না’ (contraceptive jewellery) তৈরি করেছেন। এই গয়না সাধারণ সাজগোজ করার মতোই ব্যবহার করা যাবে।
সম্প্রতি জার্নাল অফ কন্ট্রোল রিলিজে এ বিষয়ক একটি গবেষণা প্রকাশিত হয়েছে। এতে বিজ্ঞানীরা বিভিন্ন গয়না বা অলঙ্কারে যেমন, কানের দুল, আংটি, ঘড়ি এবং অন্যান্য গয়নাতে গর্ভনিরোধক হরমোনের বিশেষ সংযোজন ঘটিয়েছেনর। এই হরমোন চামড়ার মধ্যে দিয়ে শোষিত হয়ে রক্ত প্রবাহ মধ্যে মিশে গর্ভধারণ রোধ করবে।
ফক্স নিউজের খবরে বলা হয়েছে, এই গয়না মানুষের শরীরে কীভাবে কাজ করবে তা বিস্তারিত প্রকাশ করা হয়নি। মানুষের ওপর এর পরীক্ষাও এখনো চালানো হয়নি। তবে শুয়োর এবং ইঁদুরের ওপর পরিচালিত গবেষণায় সুফল পাওয়া গেছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.