সংবাদ শিরোনাম
আজ হেমন্ত: খুব নীরবে শুরু হলো ফসলের ঋতু  » «   বুয়েট ছাত্র আবরার হত্যা: মাঠ পর্যায়ের আন্দোলনের ইতি  » «   হাগিবিসে বিধ্বস্ত জাপান, নিহত বেড়ে ৭৪  » «   পাবিপ্রবি’তে বিক্ষোভ, ডীনসহ ৩ শিক্ষক অবরুদ্ধ  » «   নিউজিল্যান্ডে বাংলাদেশী ২ বিধবার মানবিক আবেদন  » «   কূটনীতিকরা শিষ্টাচার লঙ্ঘন করেছেন: পররাষ্ট্রমন্ত্রী  » «   সোনাগাজীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩৭ মামলার আসামি নিহত  » «   মেক্সিকোতে অস্ত্রধারীদের গুলিতে নিহত ১৩ পুলিশ  » «   অস্ট্রেলিয়ায় প্রতিবাদের নামে নগ্নতা  » «   সিরিয়ায় যুক্তরাষ্ট্রের স্থলে এখন রাশিয়া!  » «   হবিগঞ্জে ইয়াবাসহ স্বামী-স্ত্রী আটক  » «   রবিবারে জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা আর সোমবারে ৪৫০ কোটি টাকার অভিযোগে মামলা  » «   তুহিনের হত্যাকারী তার বাবা, চাচা এবং চাচাতো ভাই আরও একটি হত্যাসহ দুটি মামলার আসামি  » «   পাষন্ড বাবা কোলে করে নিয়ে যান’ চাচা ও চাচাতো ভাই’ তুহিনকে খুন করে  » «   তুহিনের খুনিদের পক্ষে আদালতে দাড়াবেননা কোন আইনজীবি  » «  

গয়না পরলে আটকে যাবে সন্তানধারণ! (ভিডিও)

সিলেটপোস্ট ডেস্ক ::‘অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ এড়াতে নানা উপায় অবলম্বন করা হয়। কিন্তু গয়না পরেই গর্ভনিরোধ করার মতো ঘটনার নজির নেই। তবে এবার এমন একটি গয়না তৈরি হয়েছে যা পরে থাকলে গর্ভনিরোধ করা যাবে। 
জর্জিয়া ইনস্টিটিউট অব টেকনোলজির গবেষকরা ‘গর্ভনিরোধক গয়না’ (contraceptive jewellery) তৈরি করেছেন। এই গয়না সাধারণ সাজগোজ করার মতোই ব্যবহার করা যাবে।
সম্প্রতি জার্নাল অফ কন্ট্রোল রিলিজে এ বিষয়ক একটি গবেষণা প্রকাশিত হয়েছে। এতে বিজ্ঞানীরা বিভিন্ন গয়না বা অলঙ্কারে যেমন, কানের দুল, আংটি, ঘড়ি এবং অন্যান্য গয়নাতে গর্ভনিরোধক হরমোনের বিশেষ সংযোজন ঘটিয়েছেনর। এই হরমোন চামড়ার মধ্যে দিয়ে শোষিত হয়ে রক্ত প্রবাহ মধ্যে মিশে গর্ভধারণ রোধ করবে।
ফক্স নিউজের খবরে বলা হয়েছে, এই গয়না মানুষের শরীরে কীভাবে কাজ করবে তা বিস্তারিত প্রকাশ করা হয়নি। মানুষের ওপর এর পরীক্ষাও এখনো চালানো হয়নি। তবে শুয়োর এবং ইঁদুরের ওপর পরিচালিত গবেষণায় সুফল পাওয়া গেছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.