সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

গয়না পরলে আটকে যাবে সন্তানধারণ! (ভিডিও)

সিলেটপোস্ট ডেস্ক ::‘অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ এড়াতে নানা উপায় অবলম্বন করা হয়। কিন্তু গয়না পরেই গর্ভনিরোধ করার মতো ঘটনার নজির নেই। তবে এবার এমন একটি গয়না তৈরি হয়েছে যা পরে থাকলে গর্ভনিরোধ করা যাবে। 
জর্জিয়া ইনস্টিটিউট অব টেকনোলজির গবেষকরা ‘গর্ভনিরোধক গয়না’ (contraceptive jewellery) তৈরি করেছেন। এই গয়না সাধারণ সাজগোজ করার মতোই ব্যবহার করা যাবে।
সম্প্রতি জার্নাল অফ কন্ট্রোল রিলিজে এ বিষয়ক একটি গবেষণা প্রকাশিত হয়েছে। এতে বিজ্ঞানীরা বিভিন্ন গয়না বা অলঙ্কারে যেমন, কানের দুল, আংটি, ঘড়ি এবং অন্যান্য গয়নাতে গর্ভনিরোধক হরমোনের বিশেষ সংযোজন ঘটিয়েছেনর। এই হরমোন চামড়ার মধ্যে দিয়ে শোষিত হয়ে রক্ত প্রবাহ মধ্যে মিশে গর্ভধারণ রোধ করবে।
ফক্স নিউজের খবরে বলা হয়েছে, এই গয়না মানুষের শরীরে কীভাবে কাজ করবে তা বিস্তারিত প্রকাশ করা হয়নি। মানুষের ওপর এর পরীক্ষাও এখনো চালানো হয়নি। তবে শুয়োর এবং ইঁদুরের ওপর পরিচালিত গবেষণায় সুফল পাওয়া গেছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.