সংবাদ শিরোনাম
বিদ্যুতের বাড়তি দাম মেনে নিতে বললেন ওবায়দুল কাদের  » «   বিয়ে করেই শাস্তির মুখে সৌম্য সরকার  » «   ভিডিও দেখতে চাপ, পর্নোগ্রাফিতে স্ত্রী’কেই দেখে তাজ্জ্বব স্বামী  » «   ওসমানীনগরে অগ্নিকাণ্ডে দুই লক্ষ টাকার মালামাল পুড়ে ছাঁই  » «   দিল্লিতে মুসলিম হত্যার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ  » «   স্পেনের চার শহরে করোনাভাইরাস: বাংলাদেশিদের জন্য দূতাবাসের নির্দেশনা  » «   মোদীকে বাংলাদেশে আসতে দেওয়া হবেনা:সিলেটে জমিয়তের নেতৃবৃন্দ  » «   সিলেটে বাংলাবিদ ২০২০ বাছাইপর্বে পনেরশো ছাত্রছাত্রীর অংশগ্রহণ  » «   দিল্লি সহিংসতা: নিহত বেড়ে ৩৮  » «   বিদ্যুতের মূল্যবৃদ্ধির পেছনে যেসব যুক্তি দিল এনার্জি কমিশন  » «   মুজিববর্ষে বাংলার মাটিতে মোদিকে দেখতে চায় না মানুষ : আল্লামা শফী  » «   আরেক দফা বাড়ছে বিদ্যুতের দাম, ঘোষণা বিকালে  » «   আমাদের রক্তের সঙ্গে ভারতের রক্ত মিশে আছে: কাদের  » «   পথ হারিয়ে দুই ঘণ্টায় তিনজনের ধর্ষণের শিকার তরুণী  » «   ফেঞ্চুগঞ্জে কলেজ ছাত্রী অপহরণ:পিতা ও পুত্র গ্রেপ্তার!অপহৃত উদ্ধার  » «  

ঘামাচি দূর করবেন যেভাবে

সিলেটপোস্ট ডেস্ক ::প্রচণ্ড গরমে ঘামাচি দেখা দিলে ঘরোয়া যত্ন নিতে পারেন ত্বকের। তবে চিকিৎসকদের মতে, ঘামাচির সমস্যা দূর করতে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকাটাও বেশ জরুরি।
১/ ঘামাচি থেকে বাঁচতে পাউডার মাখলেও পরদিন অবশ্যই শরীরের ওই অংশ পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। কারণ পাউডারের গুঁড়োয় ত্বকের লোমকূপের ছিদ্র বন্ধ হয়ে গেলে ব্রণ, ফুসকুড়িসহ আরও নানা সমস্যা দেখা দিতে পারে।
২/ ঘামাচি দূর করতে বরফ অত্যন্ত কার্যকরী। একটি পরিষ্কার পাতলা কাপড়ে মুড়ে বরফের টুকরো ঘামাচি আক্রান্ত ত্বকের উপর ৮-১০ মিনিট ঘষুন।
৩/ ঘামাচির অস্বস্তি কমাতে পরিমাণ মতো মুলতানি মাটির সঙ্গে আধা কাপ গোলাপজল মিশিয়ে একটি পেস্ট তৈরি করে নিন। এই পেস্ট ঘামাচি আক্রান্ত ত্বকে লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।
৪/ এককাপ বেসনের সঙ্গে পরিমাণ মতো পানি মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। এই পেস্ট ঘামাচি আক্রান্ত ত্বকের উপর লাগান। ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।
তথ্য: জি নিউজ

সর্বশেষ সংবাদ

Developed by:

.