সংবাদ শিরোনাম
ছাতকে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   র‍্যাবের আভিযানে তালতলা থেকে ৭ জুয়াড়ী গ্রেফতার  » «   সিলেটে গোয়েন্দা সদস্যের উপর হামলা, ৪ জনের কারাদণ্ড  » «   জৈন্তাপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   চুনারুঘাটে অপহরণের পর হত্যা ‘জড়িত’ র‍্যাব সদস্য  » «   ময়না তদন্তের জন্য কবর থেকে তসলিমার লাশ তোলা হবে আজ  » «   সুর পাল্টালেন সুজন  » «   বৃহত্তর সিলেটের অনেক নেতাসহ আ’লীগ থেকে বহিষ্কার হচ্ছেন যে ২০০ নেতা  » «   নায়িকা এখন ভিলেন মিন্নি..৫ দিনের রিমান্ডে  » «   গোলাপগঞ্জে অধ্যক্ষ ও শিক্ষকদের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী  » «   সিলেটে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫  » «   ‘ওরা দেখেও দেখে না”বুঝেও বুঝে না-আসাদের পাল্টা জবাবে আরিফ  » «   মুম্বইয়ে শতবর্ষী ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩  » «   ৪১ শিক্ষাপ্রতিষ্ঠানে পাস করেননি কেউ  » «   একই উত্তর ৯৫৯ পরীক্ষার্থীর খাতায়  » «  

গাড়িতে ফোন চার্জ দেবেন না যে কারণে

সিলেটপোস্ট ডেস্ক ::ফোন চার্জিংয়ের জন্য ইউএসবি পোর্ট সব জায়গাতেই ব্যবহার করা হয়। গাড়িতে হোক, পার্টিতে হোক যেখানেই যাচ্ছেন ইউএসবি পোর্টের সাহায্যে ফোনে চার্জ দিয়ে দিচ্ছেন। আর এতে বিপদ বাড়াচ্ছেন নিজেই বিশেষ করে গাড়ির ক্ষেত্রে।
প্রথমত, আপনার ফোনে যতটুকু চার্জের দরকার, গাড়ির ইউএসবি পোর্ট তার চেয়ে কম পাওয়ার সরবরাহ করে। ফলে চার্জের সময় ফোন থেমে যেতে পারে।
অধিকাংশ চার্জার এক থেকে তিন অ্যাম্পিয়ার পাওয়ার দিতে পারে। ড্যামেজড চার্জার অসংগত শক্তি সরবরাহ করে, যার ফলে ফোনের তাপমাত্রা হুট করে বেড়ে যেতে পারে, ফোনের ভিতরের যন্ত্রাংশ ড্যামেজ হতে পারে। সেক্ষেত্রে বিস্ফোরণ হওয়ারও সম্ভাবনাও থাকে।
গাড়ি থেকে ফোনে চার্জ দিলে গাড়ির ব্যাটারির শক্তিও শেষ হয়ে যেতে পারে। গাড়ির ইঞ্জিন বন্ধ অবস্থায় ইলেক্ট্রিসিটির ওপর নির্ভরশীল অ্যাকসেসরি, যেমন- রেডিয়ো, চালু থাকলেও গাড়ির ব্যাটারির শক্তি কমে যাবে।
যাদের ভালো ব্যাটারির গাড়ি রয়েছে, তাদের চিন্তার কোনো কারণ নেই। কিন্তু গাড়ি যদি পুরনো মডেলের হয়, তাহলে তার ইউএসবি পোর্টের সাহায্যে ফোনে চার্জ না দেয়াই ভাল। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হলো, গাড়ি চালানোর সময় ফোন ব্যবহার করা একেবারেই নিরাপদ নয়।
ফোনের ব্যাটারির চার্জ গ্রহণের স্বাভাবিক ক্ষমতার বাইরে চার্জ দিলে ব্যাটারির টেকসই ক্ষমতা কমে যেতে পারে। তাই ঘরে হোক আর অফিসে হোক যেখানেই যাচ্ছেন চার্জের প্রয়োজন হলে আসল চার্জারের সাহায্যেই চার্জ দিন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.