সংবাদ শিরোনাম
বাংলাদেশে মুসলিমরা নির্যাতিত হিন্দুদের আশ্রয় দেয় : তসলিমা নাসরিন  » «   আদর্শ শিক্ষক জাতি গঠনের কারিগর: গণশিক্ষা প্রতিমন্ত্রী  » «   দিনের অনশনে অসুস্থ ৫১ শিক্ষার্থী  » «   বিদ্যুতের বাড়তি দাম মেনে নিতে বললেন ওবায়দুল কাদের  » «   বিয়ে করেই শাস্তির মুখে সৌম্য সরকার  » «   ভিডিও দেখতে চাপ, পর্নোগ্রাফিতে স্ত্রী’কেই দেখে তাজ্জ্বব স্বামী  » «   ওসমানীনগরে অগ্নিকাণ্ডে দুই লক্ষ টাকার মালামাল পুড়ে ছাঁই  » «   দিল্লিতে মুসলিম হত্যার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ  » «   স্পেনের চার শহরে করোনাভাইরাস: বাংলাদেশিদের জন্য দূতাবাসের নির্দেশনা  » «   মোদীকে বাংলাদেশে আসতে দেওয়া হবেনা:সিলেটে জমিয়তের নেতৃবৃন্দ  » «   সিলেটে বাংলাবিদ ২০২০ বাছাইপর্বে পনেরশো ছাত্রছাত্রীর অংশগ্রহণ  » «   দিল্লি সহিংসতা: নিহত বেড়ে ৩৮  » «   বিদ্যুতের মূল্যবৃদ্ধির পেছনে যেসব যুক্তি দিল এনার্জি কমিশন  » «   মুজিববর্ষে বাংলার মাটিতে মোদিকে দেখতে চায় না মানুষ : আল্লামা শফী  » «   আরেক দফা বাড়ছে বিদ্যুতের দাম, ঘোষণা বিকালে  » «  

গাড়িতে ফোন চার্জ দেবেন না যে কারণে

সিলেটপোস্ট ডেস্ক ::ফোন চার্জিংয়ের জন্য ইউএসবি পোর্ট সব জায়গাতেই ব্যবহার করা হয়। গাড়িতে হোক, পার্টিতে হোক যেখানেই যাচ্ছেন ইউএসবি পোর্টের সাহায্যে ফোনে চার্জ দিয়ে দিচ্ছেন। আর এতে বিপদ বাড়াচ্ছেন নিজেই বিশেষ করে গাড়ির ক্ষেত্রে।
প্রথমত, আপনার ফোনে যতটুকু চার্জের দরকার, গাড়ির ইউএসবি পোর্ট তার চেয়ে কম পাওয়ার সরবরাহ করে। ফলে চার্জের সময় ফোন থেমে যেতে পারে।
অধিকাংশ চার্জার এক থেকে তিন অ্যাম্পিয়ার পাওয়ার দিতে পারে। ড্যামেজড চার্জার অসংগত শক্তি সরবরাহ করে, যার ফলে ফোনের তাপমাত্রা হুট করে বেড়ে যেতে পারে, ফোনের ভিতরের যন্ত্রাংশ ড্যামেজ হতে পারে। সেক্ষেত্রে বিস্ফোরণ হওয়ারও সম্ভাবনাও থাকে।
গাড়ি থেকে ফোনে চার্জ দিলে গাড়ির ব্যাটারির শক্তিও শেষ হয়ে যেতে পারে। গাড়ির ইঞ্জিন বন্ধ অবস্থায় ইলেক্ট্রিসিটির ওপর নির্ভরশীল অ্যাকসেসরি, যেমন- রেডিয়ো, চালু থাকলেও গাড়ির ব্যাটারির শক্তি কমে যাবে।
যাদের ভালো ব্যাটারির গাড়ি রয়েছে, তাদের চিন্তার কোনো কারণ নেই। কিন্তু গাড়ি যদি পুরনো মডেলের হয়, তাহলে তার ইউএসবি পোর্টের সাহায্যে ফোনে চার্জ না দেয়াই ভাল। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হলো, গাড়ি চালানোর সময় ফোন ব্যবহার করা একেবারেই নিরাপদ নয়।
ফোনের ব্যাটারির চার্জ গ্রহণের স্বাভাবিক ক্ষমতার বাইরে চার্জ দিলে ব্যাটারির টেকসই ক্ষমতা কমে যেতে পারে। তাই ঘরে হোক আর অফিসে হোক যেখানেই যাচ্ছেন চার্জের প্রয়োজন হলে আসল চার্জারের সাহায্যেই চার্জ দিন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.