সংবাদ শিরোনাম
১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ  » «   চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর দায়িত্ব রদবদল  » «   কৃষক বাঁচাতে চাল আমদানি বন্ধ হচ্ছে  » «   জঙ্গী-সন্ত্রাস ও মাদকের হাত থেকে দেশকে রক্ষা করতে দেশবাসীর দোয়া চাইলেন প্রধানমন্ত্রী  » «   আগামী ২৮ মে সরকারি চাকুরেদের বেতন-ভাতা  » «   যৌনহয়রানি রোধে শিক্ষা প্রতিষ্ঠানে ‘অভিযোগ বক্স’ বসানোর নির্দেশ  » «   চুরি করে অন্য দেশের অধিবাসী,দায় পরে বাংলাদেশি প্রবাসীদের ঘাড়ে  » «   মেয়েকে বাঁচাতে দিনমজুর বাবার আবেদন  » «   প্রথম সন্তানের জন্ম দিলেই মায়েরা পাবেন নগদ টাকা  » «   মানুষের চোখে ৫৭৬ মেগাপিক্সেল ক্যামেরা শক্তি!  » «   মৃত্যুর কথা আগাম টের পান যে তরুণী!  » «   আবারও প্রধানমন্ত্রী হচ্ছেন মোদি, বুথফেরত জরিপ  » «   পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে পাড়ি দিলেন অভিনেত্রী মায়া ঘোষ  » «   কুলাউড়ায় প্রতিপক্ষের ওপর হামলা,দুই নারীসহ আহত ৩  » «   সিলেট জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে ভূয়া আইনজীবী আটক  » «  

হংকংয়ের পার্লামেন্টে মারামারি

সিলেটপোস্ট ডেস্ক ::প্রত্যর্পণ আইন সংশোধনকে কেন্দ্র করে পার্লামেন্টে মারামারিতে জড়িয়েছেন হংকংয়ের আইনপ্রণেতারা। শনিবারের (১১ মে) ওই ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন।
হংকংয়ের বাসিন্দাদের কারো নামে চীনের মূল ভূখণ্ড কিংবা ম্যাকাও বা তাইওয়ানে মামলা হলে অভিযুক্তকে সেখানে পাঠানোর বিধান রেখে আইনে পরিবর্তনের প্রস্তাব করা হয়। এরপর পার্লামেন্টে মাইক্রোফোনের দখল নিয়ে হাতাহাতি ও মারামারিতে জড়ায় দু’পক্ষ। এক পর্যায়ে গণতন্ত্রপন্থী আইনপ্রণেতা গ্যারি ফেন মাটিতে পড়ে যান। পরে তাকে স্ট্রেচারে করে বাইরে নিয়ে যাওয়া হয়।
সংশোধনীর বিপক্ষে গত মাস থেকেই সেখানে বিক্ষোভ হচ্ছে। কট্টরপন্থী ব্যবসায়ীরাও এই সংশোধনীর বিপক্ষে অবস্থান নিয়েছে। আইনের পরিবর্তন হলে হংকংয়ের নাগরিকদের চীনের কাছে সহজে তুলে দেয়া হবে বলে মনে করা হচ্ছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.