সংবাদ শিরোনাম
১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ  » «   চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর দায়িত্ব রদবদল  » «   কৃষক বাঁচাতে চাল আমদানি বন্ধ হচ্ছে  » «   জঙ্গী-সন্ত্রাস ও মাদকের হাত থেকে দেশকে রক্ষা করতে দেশবাসীর দোয়া চাইলেন প্রধানমন্ত্রী  » «   আগামী ২৮ মে সরকারি চাকুরেদের বেতন-ভাতা  » «   যৌনহয়রানি রোধে শিক্ষা প্রতিষ্ঠানে ‘অভিযোগ বক্স’ বসানোর নির্দেশ  » «   চুরি করে অন্য দেশের অধিবাসী,দায় পরে বাংলাদেশি প্রবাসীদের ঘাড়ে  » «   মেয়েকে বাঁচাতে দিনমজুর বাবার আবেদন  » «   প্রথম সন্তানের জন্ম দিলেই মায়েরা পাবেন নগদ টাকা  » «   মানুষের চোখে ৫৭৬ মেগাপিক্সেল ক্যামেরা শক্তি!  » «   মৃত্যুর কথা আগাম টের পান যে তরুণী!  » «   আবারও প্রধানমন্ত্রী হচ্ছেন মোদি, বুথফেরত জরিপ  » «   পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে পাড়ি দিলেন অভিনেত্রী মায়া ঘোষ  » «   কুলাউড়ায় প্রতিপক্ষের ওপর হামলা,দুই নারীসহ আহত ৩  » «   সিলেট জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে ভূয়া আইনজীবী আটক  » «  

২৪ ঘণ্টার পুলিশি নিরাপত্তায় লন্ডনের মেয়র সাদিক খান

সিলেটপোস্ট ডেস্ক ::ব্রিটেনের রাজধানী লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তাকে হত্যা করার হুমকি দেয়া হয়েছে। হুমকি পাওয়ার পর নিজের জন্য ২৪ ঘণ্টা পুলিশ পাহারা নিয়েছেন তিনি।

গত বছরের শেষ তিন মাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে মেয়র সাদিক খানকে ২৩৭ বার হত্যার হুমকি দেয়া হয়। এসব হুমকি পাওয়ার পর ১৭টি মামলা করা হয়। এর পর থেকে মেয়রের নিরাপত্তা জোরদার করেছে লন্ডন পুলিশ।

লন্ডন থেকে প্রকাশিত টাইমস পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে এই মুসলিম মেয়র দুঃখ প্রকাশ করে বলেন, একটি শহরের মেয়র হওয়ার কারণে নিজের ব্যক্তিগত জীবনে পুলিশি নিরাপত্তার মধ্যে থাকতে হবে এ কথা তিনি কখনো ভাবেননি।

টাইমসের বরাত দিয়ে ইরানের পার্সটুডে বলছে, সাদিক খানকে যেসব হুমকি দেয়া হয়েছে তার ভাষা অত্যন্ত অশোভন ও আপত্তিকর।

সাদিক খান মনে করেন, ২০‌১৬ সালে ব্রিটেনে ব্রেক্সিট বিষয়ক গণভোট অনুষ্ঠানের পর থেকে দেশটিতে ইসলাম-বিদ্বেষ আগের তুলনায় অনেক বেড়ে গেছে।

উল্লেখ্য, ২০১৬ সালে ব্রিটেনের ইতিহাসে প্রথম কোনো অশ্বেতাঙ্গ ও মুসলিম হিসেবে লন্ডনের মেয়র নির্বাচিত হন লেবার পার্টির প্রার্থী পাকিস্তানি বংশোদ্ভূত সাদিক খান। নির্বাচনে ৪৪ শতাংশ ভোট পেয়ে ক্ষমতাসীন রক্ষণশীল পার্টির প্রার্থী জ্যাক গোল্ডস্মিথকে পরাজিত করেন তিনি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.