সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «   রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের ১৯-২০ বছরের উন্মুক্ত বাজেট পেশ  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরেক জন  » «   জগন্নাথপুরে মোবাইল কোর্ট পরিচালনা জরিমানা আদায়  » «   গোয়াইনঘাটে এসএসসিতে পাশের হার ৭৯.২৭ জিপিএ ৪৫ জন  » «  

২৪ ঘণ্টার পুলিশি নিরাপত্তায় লন্ডনের মেয়র সাদিক খান

সিলেটপোস্ট ডেস্ক ::ব্রিটেনের রাজধানী লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তাকে হত্যা করার হুমকি দেয়া হয়েছে। হুমকি পাওয়ার পর নিজের জন্য ২৪ ঘণ্টা পুলিশ পাহারা নিয়েছেন তিনি।

গত বছরের শেষ তিন মাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে মেয়র সাদিক খানকে ২৩৭ বার হত্যার হুমকি দেয়া হয়। এসব হুমকি পাওয়ার পর ১৭টি মামলা করা হয়। এর পর থেকে মেয়রের নিরাপত্তা জোরদার করেছে লন্ডন পুলিশ।

লন্ডন থেকে প্রকাশিত টাইমস পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে এই মুসলিম মেয়র দুঃখ প্রকাশ করে বলেন, একটি শহরের মেয়র হওয়ার কারণে নিজের ব্যক্তিগত জীবনে পুলিশি নিরাপত্তার মধ্যে থাকতে হবে এ কথা তিনি কখনো ভাবেননি।

টাইমসের বরাত দিয়ে ইরানের পার্সটুডে বলছে, সাদিক খানকে যেসব হুমকি দেয়া হয়েছে তার ভাষা অত্যন্ত অশোভন ও আপত্তিকর।

সাদিক খান মনে করেন, ২০‌১৬ সালে ব্রিটেনে ব্রেক্সিট বিষয়ক গণভোট অনুষ্ঠানের পর থেকে দেশটিতে ইসলাম-বিদ্বেষ আগের তুলনায় অনেক বেড়ে গেছে।

উল্লেখ্য, ২০১৬ সালে ব্রিটেনের ইতিহাসে প্রথম কোনো অশ্বেতাঙ্গ ও মুসলিম হিসেবে লন্ডনের মেয়র নির্বাচিত হন লেবার পার্টির প্রার্থী পাকিস্তানি বংশোদ্ভূত সাদিক খান। নির্বাচনে ৪৪ শতাংশ ভোট পেয়ে ক্ষমতাসীন রক্ষণশীল পার্টির প্রার্থী জ্যাক গোল্ডস্মিথকে পরাজিত করেন তিনি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.