সংবাদ শিরোনাম
চুনারুঘাট থেকে ডাকাতি মামলার আসামি গ্রেপ্তার  » «   সিলেট সিটিতে ৭৮৯ কোটি টাকার বাজেট  » «   গোলাপগঞ্জে যুবকের আত্মহত্যা  » «   বিশ্বনাথে আউয়াল ব্রিক ফিল্ডের সামনে থেকে পাইপগানসহ যুবক আটক  » «   নবীগঞ্জে বউ-শাশুড়ির ঝগড়া দেখে হার্ট এট্যাকে স্বামীর মৃত্যু!  » «   খাসদবির এলাকার শাহীন হোটেল থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার  » «   শায়েস্তাগঞ্জে ট্রাক চাপায় শ্রমিকের মৃত্যু  » «   জৈন্তাপুর সীমান্তে ভারতীয় ২১ টি গরু আটক  » «   সৌদির সড়কে বাংলাদেশী ৪ যুবক নিহত  » «   ছাতকে মাছ ধরাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে নিহত ১, আটক ১  » «   জামালগঞ্জে কিশোরীকে ধর্ষণ, আটক ১  » «   বড়লেখা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত  » «   সুনামগঞ্জর তেঘরিয়া এলাকায় নৌপথে চাঁদাবাজি করার সময় আটক ২  » «   সিলেটের জকিগঞ্জে বিপুল পরিমাণ ইয়াবাসহ গ্রেপ্তার ২  » «   কুলাউড়ায় কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ-প্রেমিক জেলহাজতে  » «  

দাঙ্গা আশঙ্কায় শ্রীলঙ্কায় বন্ধ ফেসবুক

সিলেটপোস্ট ডেস্ক ::শ্রীলঙ্কায় নতুন করে বন্ধ করে দেয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও এর মেসেজিং অ্যাপ। দেশটির চিলাও শহরে এক মুসলিম ব্যবসায়ীর দেয়া ফেসবুক স্ট্যাটাসের ভিত্তিতে তার দোকানে ভাঙচুর চালায় স্থানীয় খিস্টানরা। এতে দাঙ্গার আশঙ্কা সৃষ্টি হলে পরিস্থিতি মোকাবেলায় ফেসবুকসহ অন্যান্য মেসেজিং অ্যাপ বন্ধ করে দেয়া হয়েছে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এপি।

এতে বলা হয় খ্রিষ্টান অধ্যুষিত চিলাও শহরে এক মুসলিম দোকানি খ্রিস্টানদের উদ্দেশ্যে ফেসবুকে স্ট্যাটাস দেন, বেশি হেসো না, একদিন কাঁদবে। একে স্থানীয় খৃস্টানরা হামলার হুমকি হিসেবে নেয়। পরে ক্ষুব্ধ জনতা ওই দোকানির দোকানে ভাঙচুর চালায়। এছারাও নিকটস্থ একটি মসজিদেও হামলা চালানো হয়েছে বলে জানা যায়। ফলে সেখানে দাঙ্গা ছরিয়ে পরার সম্ভাবনা সৃষ্টি হয়। পুলিশ ফাকা গুলি করে তাৎক্ষনিকভাবে অবস্থার নিয়ন্ত্রণ নেয়। এছাড়া গতকাল থেকে সেখানে কারফিউ জারি ছিল। বর্তমানে কারফিউ শিথিল করা হলেও সামাজিক যোগাযোগ মাধ্যমের ওপর থেকে নিষেধাজ্ঞা সরানো হয়নি। শ্রীলঙ্কার তথ্য অধিদপ্তরের প্রধান নালাকা কালুবেবা বলেন, সরকার সাময়িকভাবে ফেসবুক বন্ধ করে রেখছে যাতে কোনো ধরণের গুজব ছরিয়ে পরতে না পারে।

উল্লেখ্য, বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ শ্রীলঙ্কার মোট জনসংখ্যার ১০ ভাগ মুসলিম ও সাড়ে ৭ ভাগ খ্রিস্টান। ইস্টার সানডেতে ইসলামপন্থী জঙ্গিদের সিরিজ হামলায় দেশটিতে প্রায় ২৫৩ জন নিহত হন। এরপর থেকে শ্রীলঙ্কার মুসলিমদের ওপর সাম্প্রদায়িক হামলার সংখ্যা বেড়ে গেছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.