সংবাদ শিরোনাম
ছাতকে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   র‍্যাবের আভিযানে তালতলা থেকে ৭ জুয়াড়ী গ্রেফতার  » «   সিলেটে গোয়েন্দা সদস্যের উপর হামলা, ৪ জনের কারাদণ্ড  » «   জৈন্তাপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   চুনারুঘাটে অপহরণের পর হত্যা ‘জড়িত’ র‍্যাব সদস্য  » «   ময়না তদন্তের জন্য কবর থেকে তসলিমার লাশ তোলা হবে আজ  » «   সুর পাল্টালেন সুজন  » «   বৃহত্তর সিলেটের অনেক নেতাসহ আ’লীগ থেকে বহিষ্কার হচ্ছেন যে ২০০ নেতা  » «   নায়িকা এখন ভিলেন মিন্নি..৫ দিনের রিমান্ডে  » «   গোলাপগঞ্জে অধ্যক্ষ ও শিক্ষকদের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী  » «   সিলেটে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫  » «   ‘ওরা দেখেও দেখে না”বুঝেও বুঝে না-আসাদের পাল্টা জবাবে আরিফ  » «   মুম্বইয়ে শতবর্ষী ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩  » «   ৪১ শিক্ষাপ্রতিষ্ঠানে পাস করেননি কেউ  » «   একই উত্তর ৯৫৯ পরীক্ষার্থীর খাতায়  » «  

হোয়াটসঅ্যাপ থেকে তথ্য চুরির লক্ষ্যে সাইবার হামলা

সিলেটপোস্ট ডেস্ক ::জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ‘হোয়াটসঅ্যাপ’ নজরদারির লক্ষ্যে সাইবার হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। অ্যাপটির নিরাপত্তা ত্রুটি কাজে লাগিয়ে ব্যবহারকারীদের স্মার্টফোন ও অন্যান্য ডিভাইসে বিশেষায়িত সফটওয়্যার ইন্সটল করে তথ্য হাতিয়ে নেয়ার ঘটনা ঘটেছে বলেও স্বীকার করা হয়।
হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, উন্নত প্রযুক্তি ব্যবহার করে একটি ‘নির্দিষ্ট সংখ্যক’ ব্যবহারকারীর অ্যাকাউন্টে হামলা চালানো হয়েছে। এর ফলে ১শ’ ৫০ কোটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী, ব্যক্তিগত তথ্য হ্যাকের ঝুঁকিতে পড়েছেন। এ পরিস্থিতিতে গ্রাহকদের সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে অ্যাপটি আপডেট করার পরামর্শ দিয়েছে তারা।
এরইমধ্যে এর পেছনে ইসরায়েলের ‘এন এস ও’ গ্রুপ জড়িত থাকতে পারে বলে ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে। ইসরায়েলের এ প্রতিষ্ঠানটির তৈরি ‘পেগাসাস’ নামের সফটওয়্যার, নির্দিষ্ট ডিভাইস থেকে স্পর্শকাতর তথ্য সংগ্রহ করতে পারে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.