সংবাদ শিরোনাম
কদমতলীতে গরুর স্বাস্থ্য পরীক্ষা না করে জবাই করার অপরাধে জরিমানা  » «   নেতাদের আবেগে আটকে গেল রাহুল মমতার পদত্যাগ  » «   জগন্নাথপুরে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেপ্তার  » «   রাজনৈতিক দলে না থাকলেও ঐক্যফ্রন্টের সঙ্গে থাকবো  » «   ব্রাহ্মণবাড়িয়ায় ভিপি নুরের ইফতারে ছাত্রলীগের বাধা, রেস্টুরেন্টে তালা  » «   পরিকল্পনামন্ত্রী আজ ব্যাঙ্কক যাচ্ছেন  » «   ঈদে এটিএম বুথে পর্যাপ্ত টাকা রাখার নির্দেশ  » «   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার বেশি হবে : প্রধানমন্ত্রী  » «   বিশ্বের ক্ষুদ্রতম ফাইভ স্টার হোটেল জর্দানে  » «   ইন্দোনেশিয়ায় নির্বাচনে কারচুপির অভিযোগ নিয়ে আদালতে পরাজিত প্রেসিডেন্ট প্রার্থী  » «   কাবুলে মসজিদে বোমা হামলায় নিহত ৩  » «   সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে অস্ত্রধারীদের গুলিতে নিহত ৫০  » «   ওয়েব সিরিজে পরী!  » «   জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকীতে জেলা বিএনপির দু’দিনের কর্মসূচি  » «   সিলেট-জকিগঞ্জ সড়কে বাসের চাকায় পিষ্ট হয়ে এক বৃদ্ধের মৃত্যু  » «  

যে জুস খেলে ত্বকের বয়স বাড়বে না

সিলেটপোস্ট ডেস্ক ::ত্বকের উপর গরমের প্রভাব মিষ্টি মধুর হয় না। তাই গরমে ত্বকের অতিরিক্ত যত্নের প্রয়োজন হয়। ত্বক যদি তৈলাক্ত হয় তা হলে তো পিম্পল, অ্যাকনে, র‍্যাশ প্রচন্ড বেড়ে যায় গরমের সময়টাতে। এসব সমস্যায় শুধুমাত্র বাইরে থেকে ত্বকের যত্ন নেওয়া হয় যা যথেষ্ট নয়, এ জন্য প্রয়োজন শরীরের ভেতর থেকে যত্ন নেওয়া।
আর সে জন্য নিয়মিত মরসুমী ফল-সবজি পরিমাণ মতো খেতে হবে। যাতে ত্বকের ঔজ্জ্বল্য বজায় থাকে।
আয়ুর্বেদ এর মতে আমলা বা আমলকীর মধ্যে এমন উপাদান বর্তমান যা আপনার ত্বকের স্বাভাবিক ঔজ্জল্য ফেরাতে পারে। ভারতে ঐতিহ্যবাহী রূপচর্চার মধ্যেও আমলকি চিরকালই পছন্দের তালিকার শীর্ষে থেকে এসেছে। বাড়িতে আমলকি দিয়ে ফেসপ্যাক তৈরি করেও অনেকে ব্যবহার করেন। সাম্প্রতিক বহু গবেষণাও দেখিয়েছে যে আমলকি মধ্যে থাকা ভিটামিন সি রুক্ষ শুষ্ক ত্বকের মধ্যে কোলাজেন বৃদ্ধি করে তার বয়স বৃদ্ধি আটকাতে পারে এবং উজ্জ্বলতা ফিরিয়ে আনতে পারে।
আরেকটি সহজ উপায় হল আমলকি জুস নিয়মিত খাওয়ার অভ্যাস করা। তবে আমলকির স্বাদ একটু কষাটে, তাই এর সঙ্গে যদি খানিকটা মধু মিশিয়ে নেওয়া যায় এই মিশ্রণটি ত্বকের উপরে জাদু করতে পারে। মধু এবং আমলকি উভয়ের মধ্যে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে ফলে ত্বকের যে কোনও ক্ষয়ক্ষতি আটকাতে পারে। পিগমেন্টেশন কমিয়ে দেয়। যে কোনও দাগছোপ অনেক কম চোখে পড়ে।
সূত্র-এনডিটিভি

সর্বশেষ সংবাদ

Developed by:

.