সংবাদ শিরোনাম
ছাতকে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   র‍্যাবের আভিযানে তালতলা থেকে ৭ জুয়াড়ী গ্রেফতার  » «   সিলেটে গোয়েন্দা সদস্যের উপর হামলা, ৪ জনের কারাদণ্ড  » «   জৈন্তাপুরে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   চুনারুঘাটে অপহরণের পর হত্যা ‘জড়িত’ র‍্যাব সদস্য  » «   ময়না তদন্তের জন্য কবর থেকে তসলিমার লাশ তোলা হবে আজ  » «   সুর পাল্টালেন সুজন  » «   বৃহত্তর সিলেটের অনেক নেতাসহ আ’লীগ থেকে বহিষ্কার হচ্ছেন যে ২০০ নেতা  » «   নায়িকা এখন ভিলেন মিন্নি..৫ দিনের রিমান্ডে  » «   গোলাপগঞ্জে অধ্যক্ষ ও শিক্ষকদের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী  » «   সিলেটে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫  » «   ‘ওরা দেখেও দেখে না”বুঝেও বুঝে না-আসাদের পাল্টা জবাবে আরিফ  » «   মুম্বইয়ে শতবর্ষী ভবনধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩  » «   ৪১ শিক্ষাপ্রতিষ্ঠানে পাস করেননি কেউ  » «   একই উত্তর ৯৫৯ পরীক্ষার্থীর খাতায়  » «  

যে জুস খেলে ত্বকের বয়স বাড়বে না

সিলেটপোস্ট ডেস্ক ::ত্বকের উপর গরমের প্রভাব মিষ্টি মধুর হয় না। তাই গরমে ত্বকের অতিরিক্ত যত্নের প্রয়োজন হয়। ত্বক যদি তৈলাক্ত হয় তা হলে তো পিম্পল, অ্যাকনে, র‍্যাশ প্রচন্ড বেড়ে যায় গরমের সময়টাতে। এসব সমস্যায় শুধুমাত্র বাইরে থেকে ত্বকের যত্ন নেওয়া হয় যা যথেষ্ট নয়, এ জন্য প্রয়োজন শরীরের ভেতর থেকে যত্ন নেওয়া।
আর সে জন্য নিয়মিত মরসুমী ফল-সবজি পরিমাণ মতো খেতে হবে। যাতে ত্বকের ঔজ্জ্বল্য বজায় থাকে।
আয়ুর্বেদ এর মতে আমলা বা আমলকীর মধ্যে এমন উপাদান বর্তমান যা আপনার ত্বকের স্বাভাবিক ঔজ্জল্য ফেরাতে পারে। ভারতে ঐতিহ্যবাহী রূপচর্চার মধ্যেও আমলকি চিরকালই পছন্দের তালিকার শীর্ষে থেকে এসেছে। বাড়িতে আমলকি দিয়ে ফেসপ্যাক তৈরি করেও অনেকে ব্যবহার করেন। সাম্প্রতিক বহু গবেষণাও দেখিয়েছে যে আমলকি মধ্যে থাকা ভিটামিন সি রুক্ষ শুষ্ক ত্বকের মধ্যে কোলাজেন বৃদ্ধি করে তার বয়স বৃদ্ধি আটকাতে পারে এবং উজ্জ্বলতা ফিরিয়ে আনতে পারে।
আরেকটি সহজ উপায় হল আমলকি জুস নিয়মিত খাওয়ার অভ্যাস করা। তবে আমলকির স্বাদ একটু কষাটে, তাই এর সঙ্গে যদি খানিকটা মধু মিশিয়ে নেওয়া যায় এই মিশ্রণটি ত্বকের উপরে জাদু করতে পারে। মধু এবং আমলকি উভয়ের মধ্যে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে ফলে ত্বকের যে কোনও ক্ষয়ক্ষতি আটকাতে পারে। পিগমেন্টেশন কমিয়ে দেয়। যে কোনও দাগছোপ অনেক কম চোখে পড়ে।
সূত্র-এনডিটিভি

সর্বশেষ সংবাদ

Developed by:

.