সংবাদ শিরোনাম
১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ  » «   চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর দায়িত্ব রদবদল  » «   কৃষক বাঁচাতে চাল আমদানি বন্ধ হচ্ছে  » «   জঙ্গী-সন্ত্রাস ও মাদকের হাত থেকে দেশকে রক্ষা করতে দেশবাসীর দোয়া চাইলেন প্রধানমন্ত্রী  » «   আগামী ২৮ মে সরকারি চাকুরেদের বেতন-ভাতা  » «   যৌনহয়রানি রোধে শিক্ষা প্রতিষ্ঠানে ‘অভিযোগ বক্স’ বসানোর নির্দেশ  » «   চুরি করে অন্য দেশের অধিবাসী,দায় পরে বাংলাদেশি প্রবাসীদের ঘাড়ে  » «   মেয়েকে বাঁচাতে দিনমজুর বাবার আবেদন  » «   প্রথম সন্তানের জন্ম দিলেই মায়েরা পাবেন নগদ টাকা  » «   মানুষের চোখে ৫৭৬ মেগাপিক্সেল ক্যামেরা শক্তি!  » «   মৃত্যুর কথা আগাম টের পান যে তরুণী!  » «   আবারও প্রধানমন্ত্রী হচ্ছেন মোদি, বুথফেরত জরিপ  » «   পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে পাড়ি দিলেন অভিনেত্রী মায়া ঘোষ  » «   কুলাউড়ায় প্রতিপক্ষের ওপর হামলা,দুই নারীসহ আহত ৩  » «   সিলেট জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে ভূয়া আইনজীবী আটক  » «  

এসএসসি পরীক্ষায় ওমানে এগিয়ে ‘বাংলাদেশ স্কুল এন্ড কলেজ সাহাম’

সিলেটপোস্ট ডেস্ক ::বরাবরের মতো এবারও এসএসসি পরীক্ষায় ওমানের বাংলাদেশ স্কুল এন্ড কলেজ সাহাম অভাবনীয় সাফল্য পেয়েছে। বিজ্ঞান বিভাগ থেকে ১১জন ও ব্যবসা বিভাগ থেকে ৮জন নিয়ে মোট ১৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল পরীক্ষায়। ১৯ জন পরীক্ষার্থীর মধ্যে তিনজন গোল্ডেন এ প্লাস, ১১ এ প্লাস এবং ৫ জন এ পেয়ে উত্তীর্ণ হয়েছে। এমন ফলাফল পেয়ে বেশ খুশি স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।
স্কুলের পরিচালক ইঞ্জিনিয়ার হাসানুজ্জামান হাসান এক বিবৃতিতে জানান ‘ওমানের একমাত্র ন্যাশনাল কারিকুলামে পরিচালিত এই স্কুলটি ইতিমধ্যেই ওমানে বেশ আলোড়ন সৃষ্টি করেছে, কয়েকদিন আগে ওমানে চারটি দেশের ১৪টি প্রতিষ্ঠান এর ভিতর সাহাম স্কুল এক নাম্বার অবস্থান অর্জন করেছিল সাইন্স মেলায়, স্কুলের এমন সাফল্যের জন্য তিনি প্রতিষ্ঠানের সাথে জড়িত সকলকে ধন্যবাদ দেন।
এছাড়াও স্কুলের প্রিন্সিপাল এমএস ইসলাম শফিক সকল শিক্ষক শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।
উল্লেখ্য, মরুভূমির দেশ ওমানে প্রায় ৮ লাখ বাংলাদেশি বসবাস করছে, এর ভেতর অনেকেই পরিবার নিয়ে থাকেন দেশটিতে। বিদেশের মাটিতে ছেলেমেয়েদের লেখাপড়ায় প্রচুর অর্থ ব্যয় করতে হয়। তাছাড়াও বিদেশে ছেলেমেয়েদের বাংলা ভাষা শিক্ষা দেওয়ারও কোনো সুযোগ থাকে না। ওমানের মাটিতে বাংলা ভাষায় সু-শিক্ষায় শিক্ষিত করার স্বপ্ন নিয়ে আজ থেকে ১০ বছর আগে সাহাম নামক এলাকায় বাংলাদেশ কমিউনিটির সহযোগিতায় ইঞ্জিনিয়ার মুহাম্মাদ হাসানুজ্জামান হাসান প্রতিষ্ঠা করেন এই স্কুলটি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.