সংবাদ শিরোনাম
গোয়াইনঘাটে চালককে হত্যা করে মোটর সাইকেল ছিনতাই  » «   জৈন্তাপুরে ২ কেজি গাঁজাসহ আটক ১  » «   কোম্পানীগঞ্জে বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু, বাবা আহত  » «   গোলাপগঞ্জের ঢাকা দক্ষিণে ট্রাক-সিএনজির সংঘর্ষে নিহত ১  » «   সুনামগঞ্জে হাওরে মাছ ধর‌তে গিয়ে বজ্রপাতে বাবা-ছে‌লের মৃত্যু  » «   ৫ দিনের রিমান্ডে রিশান ফরাজী  » «   লন্ডনের পথে প্রধানমন্ত্রী  » «   আসামে বন্যায় মৃত ২৭, বিপদসীমার ওপরে ব্রহ্মপুত্র ও শাখা নদী  » «   জাপানে আগুনে নিহত কমপক্ষে ২৩, বহু মানুষ নিখোঁজ  » «   সাবেক পাক প্রধানমন্ত্রী শহিদ আব্বাসিকে গ্রেপ্তার  » «   সিঙ্গাপুরে নেয়া হল রফিকুল ইসলাম মিয়াকে  » «   অশ্লীল ভিডিওচিত্র ধারন,ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে টাকা আদায় ! নারীসহ গ্রেপ্তার ৬  » «   রিফাতকে শিক্ষা দিতে চেয়েছিলেন বহুরূপী মিন্নি  » «   খাদ্য ঘাটতি পূরণ করেছি-প্রধানমন্ত্রী  » «   জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের  » «  

এসএসসি পরীক্ষায় ওমানে এগিয়ে ‘বাংলাদেশ স্কুল এন্ড কলেজ সাহাম’

সিলেটপোস্ট ডেস্ক ::বরাবরের মতো এবারও এসএসসি পরীক্ষায় ওমানের বাংলাদেশ স্কুল এন্ড কলেজ সাহাম অভাবনীয় সাফল্য পেয়েছে। বিজ্ঞান বিভাগ থেকে ১১জন ও ব্যবসা বিভাগ থেকে ৮জন নিয়ে মোট ১৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল পরীক্ষায়। ১৯ জন পরীক্ষার্থীর মধ্যে তিনজন গোল্ডেন এ প্লাস, ১১ এ প্লাস এবং ৫ জন এ পেয়ে উত্তীর্ণ হয়েছে। এমন ফলাফল পেয়ে বেশ খুশি স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।
স্কুলের পরিচালক ইঞ্জিনিয়ার হাসানুজ্জামান হাসান এক বিবৃতিতে জানান ‘ওমানের একমাত্র ন্যাশনাল কারিকুলামে পরিচালিত এই স্কুলটি ইতিমধ্যেই ওমানে বেশ আলোড়ন সৃষ্টি করেছে, কয়েকদিন আগে ওমানে চারটি দেশের ১৪টি প্রতিষ্ঠান এর ভিতর সাহাম স্কুল এক নাম্বার অবস্থান অর্জন করেছিল সাইন্স মেলায়, স্কুলের এমন সাফল্যের জন্য তিনি প্রতিষ্ঠানের সাথে জড়িত সকলকে ধন্যবাদ দেন।
এছাড়াও স্কুলের প্রিন্সিপাল এমএস ইসলাম শফিক সকল শিক্ষক শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।
উল্লেখ্য, মরুভূমির দেশ ওমানে প্রায় ৮ লাখ বাংলাদেশি বসবাস করছে, এর ভেতর অনেকেই পরিবার নিয়ে থাকেন দেশটিতে। বিদেশের মাটিতে ছেলেমেয়েদের লেখাপড়ায় প্রচুর অর্থ ব্যয় করতে হয়। তাছাড়াও বিদেশে ছেলেমেয়েদের বাংলা ভাষা শিক্ষা দেওয়ারও কোনো সুযোগ থাকে না। ওমানের মাটিতে বাংলা ভাষায় সু-শিক্ষায় শিক্ষিত করার স্বপ্ন নিয়ে আজ থেকে ১০ বছর আগে সাহাম নামক এলাকায় বাংলাদেশ কমিউনিটির সহযোগিতায় ইঞ্জিনিয়ার মুহাম্মাদ হাসানুজ্জামান হাসান প্রতিষ্ঠা করেন এই স্কুলটি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.