সংবাদ শিরোনাম
চুনারুঘাট থেকে ডাকাতি মামলার আসামি গ্রেপ্তার  » «   সিলেট সিটিতে ৭৮৯ কোটি টাকার বাজেট  » «   গোলাপগঞ্জে যুবকের আত্মহত্যা  » «   বিশ্বনাথে আউয়াল ব্রিক ফিল্ডের সামনে থেকে পাইপগানসহ যুবক আটক  » «   নবীগঞ্জে বউ-শাশুড়ির ঝগড়া দেখে হার্ট এট্যাকে স্বামীর মৃত্যু!  » «   খাসদবির এলাকার শাহীন হোটেল থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার  » «   শায়েস্তাগঞ্জে ট্রাক চাপায় শ্রমিকের মৃত্যু  » «   জৈন্তাপুর সীমান্তে ভারতীয় ২১ টি গরু আটক  » «   সৌদির সড়কে বাংলাদেশী ৪ যুবক নিহত  » «   ছাতকে মাছ ধরাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে নিহত ১, আটক ১  » «   জামালগঞ্জে কিশোরীকে ধর্ষণ, আটক ১  » «   বড়লেখা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত  » «   সুনামগঞ্জর তেঘরিয়া এলাকায় নৌপথে চাঁদাবাজি করার সময় আটক ২  » «   সিলেটের জকিগঞ্জে বিপুল পরিমাণ ইয়াবাসহ গ্রেপ্তার ২  » «   কুলাউড়ায় কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ-প্রেমিক জেলহাজতে  » «  

কুলাউড়ায় প্রতিপক্ষের ওপর হামলা,দুই নারীসহ আহত ৩

সিলেটপোস্ট ডেস্ক ::কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নে ভূমি দখলের চেষ্টাকালে বাধা দেওয়ায় দুপক্ষের সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় দুই নারীসহ তিনজন আহত হয়েছেন।

শনিবার (১৮ মে) সকাল ৭টার দিকে উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের পালগ্রামে এ ঘটনাটি ঘটে।

এ ব্যাপারে ভূমির মালিক মো. হাতিম উল্লাহ কুলাউড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। হামালায় হাতিম উল্লাহ (৩৫), তার স্ত্রী সাফিয়া বেগম (২৪), বোন স্বপ্না বেগম (২৩) আহত হয়েছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পালগ্রামের মো. মহিব উল্লাহ তার ছেলে হাতিম উল্লাহর সাথে একই গ্রামের ছিদ্দেক মিয়া ও নজরুল মিয়াদের সাথে জায়গা জমি নিয়ে বিরোধ রয়েছে। জমির মালিকানা নিয়ে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে মামলা চলছে। মামলা চলাকালীন অবস্থায় ছিদ্দেক মিয়ারা বেশ কয়েকবার মহিব উল্লাহর বাড়ির পার্শ্বে কৃষ্ণপুর মৌজার ৪৮৯ খতিয়ানের ১২ এবং ১৩নং দাগের মোট ৩৮ শতক জায়গা দখলের চেষ্টা করেছিলেন। আদালতে মামলা চলমান অবস্থায় এটা নিয়ে গ্রাম্য শালিসও হয়।

শনিবার প্রতিদিনের মতো সেহরি খেয়ে সপরিবারে মো. মহিব উল্লাহ ঘুমিয়ে পড়েন। সকাল ৭টার দিকে তারা ঘুমে থাকাবস্থায় ছিদ্দেক মিয়া ও নজরুল মিয়া তাদের বাহিনী নিয়ে আবারো ওই জমি দখলের চেষ্টা করেন। এ সময় স্থানীয় কয়েকজন লোক মহিব উল্লাহর বাড়িতে গিয়ে তাদেরকে ঘুম থেকে ডেকে তুলেন এবং বিষয়টি জানান। পরে মহিব উল্লাহ ও তার ছেলে হাতিম উল্লাহসহ পরিবারের লোকজন এসে দেখেন সিদ্দেক আলীরা লোকজন নিয়ে তাদের জমির আইল কাটছেন ও হাল চাষ করা চেষ্টা করছেন। ছিদ্দেক আলীদেরকে জমির আইল কাটতে নিষেধ করেন। এক পর্যায়ে ছিদ্দেক আলী ও তাদের লোকজন মহিব উল্লাহ, তার ছেলে হাতিম উল্লাহদের ওপর লাঠিসোটা, দা ও কুড়াল নিয়ে আক্রমণ চালায়। এতে দুপক্ষে হামলায় ঘটনাস্থলে থাকা হাতিম উল্লাহ, তার স্ত্রী সাফিয়া বেগম ও স্বপ্না বেগম গুরুতর আহত হন।

এ সময় দুপক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখে দেয়। পরে পুলিশকে খবর দিলে কুলাউড়া থানার এসআই নিরঞ্জন তালুকদারের নেতৃত্বে একদল পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের তাৎক্ষণিক উদ্ধার করে কুলাউড়া হাসপাতালে নিয়ে আসেন। হাতিম উল্লাহ ও তার স্ত্রী সাফিয়া বেগম বর্তমানে কুলাউড়া উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কুলাউড়া থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) নিরঞ্জন তালুকদার মোবাইলে জানান, বিরোধপূর্ণ জমিতে হাল চাষ করা সময় হাতিম উল্লাহরা বাধা প্রদান করলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে হাতিম উল্লাহসহ তিনজন আহত হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে কুলাউড়া হাসপাতালে নিয়ে আসি। এ ব্যাপারে হাতিম উল্লাহ বাদি হয়ে একটি অভিযোগ দিয়েছেন।

তিনি জানান, এই জমি নিয়ে মামলা চলমান রয়েছে বলে আমাকে জানিয়েছেন হাতিম উল্লাহ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.