সংবাদ শিরোনাম
বিএনপির রাজনীতি চোরাবালিতে ডুবে গেছে: কাদের  » «   জকিগঞ্জে ৫০২ পিছ ইয়াবা ট্যাবলেটসহ আটক ১  » «   নগরীতে পানির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, ৪০ লাখ টাকা জরিমানা  » «   ভ্যাট দিবসে সিলেটে ৯ প্রতিষ্ঠানকে সম্মাননা  » «   নগরবাসীকে সর্বোচ্চ সেবা প্রদান করতে ৪১টি বাস নিয়ে চালু হচ্ছে নগর এক্সপ্রেস-মেয়র  » «   মানবাধিকার হরণের মহোৎসবে মেতে উঠেছে সরকার-বিএনপি  » «   সিলেটে জামিন পেলেন বিএনপির ২৯ নেতা  » «   রাষ্ট্রীয় সব অনুষ্ঠানে ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হিসেবে ব্যবহার করতে হবে-হাই কোর্ট  » «   জামায়াত থেকে সাবেক সচিব সোলায়মান চৌধুরীর পদত্যাগ  » «   বিদেশে নারী শ্রমিকদের মানবাধিকার লঙ্ঘন হচ্ছে ॥ ফখরুল  » «   বিশ্বে অস্ত্র বিক্রি বেড়েছে শতকরা পাঁচ ভাগ  » «   চিলির সামরিক বিমান ৩৮ আরোহী নিয়ে নিখোঁজ  » «   সিলেটের কোচ হার্শেল গিবস এখন ঢাকায়  » «   মানবাধিকার লঙ্ঘনকারী কেউ রক্ষা পাবে না ॥ প্রধানমন্ত্রী  » «   জিবিএস ভাইরাস রোগে আক্রান্ত ছেলের জন্য এক বাবার আকুতি  » «  

পাকিস্তানিদের জন্য বাংলাদেশি ভিসা বন্ধ হয়নি : পররাষ্ট্রমন্ত্রী

সিলেটপোস্ট ডেস্ক ::পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানিয়েছেন, পাকিস্তানের নাগরিকদের জন্য বাংলাদেশি ভিসা বন্ধ হয়নি। সোমবার (২১ মে) বিকেলে মন্ত্রীর নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান।

মন্ত্রী বলেন, ব্যক্তি বিশেষে ভিসা পাইতে একটু দেরি হয়। কারণ এখানে সন্ত্রাসসহ নানা বিষয়ে খোঁজ-খবর নিতে হয়। সেক্ষেত্রে আমরাও তাই করছি। এর আগে রাশিয়ান সংবাদ মাধ্যম জানায়, ইসলামাবাদে নিযুক্ত বাংলাদেশি এক কূটনীতিকের ভিসা নবায়নে দেরি করার প্রতিবাদে গত সোমবার থেকে ইসলামাবাদস্থ বাংলাদেশি মিশন তাদের ভিসা সেকশনই বন্ধ করে দিয়েছে।

রিপোর্টে বলা হয়, বাংলাদেশে চলমান যুদ্ধাপরাধের বিচারসহ নানা কারণে দক্ষিণ এশিয়ার ওই দুই রাষ্ট্রের মধ্যে কূটনৈতিক টানাপড়েন চলছে। এমন ঘটনা দুই দেশের মধ্যকার কূটনৈতিক উত্তেজনা আরো বাড়াবে বলে রিপোর্টে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

মানবতাবিরোধী অপরাধের বিচারে পাকিস্তানের নাক গলানো শুরু নিয়ে ২০১৩ সাল থেকে ঢাকা-ইসলামাবাদ সম্পর্কে টানাপোড়েন শুরু। পরে ২০১৫ ও ২০১৬ সালে পাকিস্তানের হাইকমিশনের কর্মকর্তা ও কূটনীতিকদের জঙ্গিবাদে সম্পৃক্ততার অভিযোগে তাঁদের ঢাকা থেকে ফিরিয়ে নিতে বাধ্য করা হয়।

এর জেরে ইসলামাবাদে বাংলাদেশের এক কূটনীতিককে সরিয়ে নিতে বলেছিল পাকিস্তান। মোটামুটি কয়েক বছর ধরেই একধরনের শীতল অবস্থার মধ্যে যাচ্ছে দুই দেশের সম্পর্ক।

সর্বশেষ সংবাদ

Developed by:

.