সংবাদ শিরোনাম
টাকার অভাবে মেডিকেলে ভর্তি অনিশ্চিত রিকশাচালকের মেয়ে পান্নার  » «   বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা!  » «   কবর থেকে বেরিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে কন্যাশিশু!  » «   মদিনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫  » «   প্রধানমন্ত্রী যুবলীগের বিষয়ে নির্দেশনা দিবেন রবিবার  » «   কুবির বঙ্গবন্ধু হল থেকে গাঁজা সেবনকালে ছাত্রলীগের ২ নেতাসহ আটক ৩  » «   বিশ্ব এ্যানেসথেশিয়া ও মেরুদণ্ড দিবস পালন  » «   রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী  » «   আওয়ামীলীগ মাঠ থেকে পালিয়ে যাবার দল নয় : মোহাম্মদ নাসিম  » «   নগরীর সোবহানীঘাট এলাকা থেকে গাড়ী ভর্তি ভারতীয় সুপারীসহ আটক ১  » «   লন্ডনে সাংবাদিক শফিকুলকে ফার্মল্যান্ড ফুড এন্ড এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সংবর্ধনা  » «   দক্ষিণ সুরমা থেকে ইয়াবাসহ ব্যবসায়ী আটক  » «   নগরীর ঘাসিটুলা সবুজ সেনা থেকে ৪ জুয়াড়ি গ্রেফতার  » «   মোগলাবাজারে বৈদ্যুতিক পোল চুরিকালে সাত জন আটক  » «   পপি আত্মহত্যা: প্ররোচরনা আইনে মামলায় দুলাভাই গ্রেপ্তার  » «  

বিশ্বকাপে বাংলাদেশ কেন এগিয়ে, ব্যাখ্যা দিলেন হেলমুট

সিলেটপোস্ট ডেস্ক ::দীর্ঘ সময় এক সঙ্গে খেলা আর নতুন-পুরনোদের মিশেলে দলের গভীরতা। এটাই বিশ্বকাপে এগিয়ে রাখবে বাংলাদেশকে। তাই মাশরাফির নেতৃত্বে শুধু সেমিফাইনাল নয়, ট্রফি নিয়ে দেশে ফিরলেও অবাক হওয়ার কিছু থাকবে না। এমনটাই মন্তব্য করেছেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার এবং বিসিবি এইচপি ইউনিটের প্রধান কোচ সায়মন হেলমুট। তার মতে, এবার বিশ্বকাপে কঠিন পরীক্ষায় পড়তে হবে বোলারদের। শুধু লাইন লেন্থ বজায় রাখাই নয়, করতে হবে বুদ্ধিদীপ্ত বোলিং।
বিসিবি এইচপি ইউনিটের প্রধান কোচ সায়মন হেলমুট ব্যাখ্যা দিলেন কেন বাংলাদেশকে এগিয়ে রাখছেন।
তিনি বলেন, মাশরাফির নেতৃত্বে বিশ্বকাপ জয়ের সক্ষমতা রয়েছে দলটির। দেখুন সিনিয়র ৫ ক্রিকেটার দীর্ঘ দিন ধরে এক সাথে খেলছে। তাদের মাঝে ভাল বোঝাপড়া তৈরি হয়েছে। ব্যাটিংয়ে সৌম্য, লিটন, মোসাদ্দেককে দেখুন সমান ভূমিকা রাখছে। তামিমের বিপিএলের ফাইনালে সেঞ্চুরির কথা মনে আছে নিশ্চয়ই। সেভাবে খেলেতে পারলে যেকোনো লক্ষ্যই তাড়া করার ক্ষমতা রয়েছে টাইগারদের।
তিনি আরও বলেন, বোলিংয়ে দেখুন দারুণ ভারসাম্য রয়েছে। বাংলাদেশের যেমন সুইং বোলার রয়েছে তেমন লাইন লেন্থে বল করার বোলার রয়েছে। সাকিবের সাথে আমার পরিচয় মেলবোর্ন রেনেগার্স থেকে। এখন সে দারুণ পরিণত। তাছাড়া আপনি মোসাদ্দেক মাহমুদুল্লাহর কাছ থেকেও বোলিং সুবিধা পাচ্ছেন। দেখুন, এবারের বিশ্বকাপ হবে হাইস্কোরিং বিশ্বকাপ। আপনি ইংল্যান্ডের উইকেটগুলো দেখুন, ব্যাট করার জন্য দারুণ। সদ্য সমাপ্ত ইংল্যান্ড পাকিস্তান সিরিজে কোন লক্ষ্যই পর্যাপ্ত ছিল না। প্রায় প্রতিটি ম্যাচেই ৩০০ ঊর্ধ্ব রান হয়েছে। এই উইকেটগুলোতে খেলা হবে, সুতরাং বিশ্বকাপটাও এমনই হবে। বোলারদের লাইন লেন্থের সাথে, বোলিংয়ে বুদ্ধি দীপ্ত হতে হবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.