সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

নখ সুন্দর হবে ঘরোয়া উপায়েই

সিলেটপোস্ট ডেস্ক ::সামনেই আসছে ঈদ। উৎসবের দিনগুলোতে নিজেকে সুন্দর দেখাতে চান সবাই-ই। চেহারার পাশাপাশি হাত-পায়ের সৌন্দর্য বৃদ্ধিতেও মনোযোগী আজকের তরুণীরা। আর সেজন্য বিউটি পার্লারে দৌড়ানোর কোনো দরকার নেই। 
রূপবিশেষজ্ঞদের মতে, ম্যানিকিওর করার প্রয়োজন অবশ্যই আছে। প্রত্যেকেরই উচিত মাসে অন্তত একবার ম্যানিকিওর করা। ঘরে বসেও পেতে পারেন ঝকঝকে সুন্দর নখ। নেলপালিশ না পরেও হাত দেখাতে পারে সুন্দর।
ঘরোয়া উপায়ে নখে আনুন উজ্জ্বলতা:
১. লেবুর রস ও বেসনের মিশ্রণ তৈরি করুন একটি পাত্রে। এবার সেই মিশ্রণ নখের উপর বেশ কিছুক্ষণ লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। নখ সুন্দর থাকবে।
২. আমরা মুখে ও হাতে ময়শ্চারাইজার লাগাই। তেমনই মসৃণ ও উজ্জ্বল নখ পেতে শীত হোক বা গ্রীষ্ম, নিয়ম করে ময়শ্চারাইজার লাগান।
৩. নিয়মিত একটি ব্রাশ দিয়ে নখ ঘষে পরিষ্কার করুন।
৪. যারা নিয়মিত নেলপালিশ ব্যবহার করেন, তাদের নখে ছোপ পড়ে যায়। তাই যখনই নেল পলিশ পরবেন, নখে বেস কোট লাগিয়ে নিন। এতে নখের ক্ষতি হবে না।
৫. এ ছাড়া বাড়িতে ম্যানিকিওর সেট কিনে ম্যানিকিওর করতে পারেন। নেল হোয়াইটনারও ব্যবহার করতে পারেন

সর্বশেষ সংবাদ

Developed by:

.