সংবাদ শিরোনাম
সুনামগঞ্জে দুই বছরের মধ্যেই কৃষি বিশ্ববিদ্যালয় হবে-পরিকল্পনামন্ত্রী  » «   সিলেটে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস  » «   করোনা ভাইরাস আতঙ্কের মধ্যেই বাদুড় খাচ্ছেন এই নারী! (ভিডিও)  » «   চীনে মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাসে ৪১ জনের মৃত্যু  » «   করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে: চীনা প্রেসিডেন্ট  » «   ভূমিকম্পে নিহতদের লাশ কাঁধে নিয়ে যাচ্ছেন এরদোগান  » «   ইতালিতে বাসের ধাক্কায় বাংলাদেশি নিহত  » «   আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর আহ্বান, উন্নয়ন চাইলে নৌকায় ভোট দিন  » «   বিএনপির দুই মেয়র প্রার্থীর প্রতিশ্রুতি, চাঁদাবাজি-মাদক ব্যবসা বন্ধ করা হবে  » «   সিলেটে ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘট এখনও চলছে  » «   মাধবপুরে বাসচাপায় পথচারী নিহত  » «   ছাতকে নবীজীর প্রতি বিশ্বাস রেখে সপরিবারে হিন্দু ধর্ম ত্যাগ করে ৪ জনের ইসলাম ধর্ম গ্রহন  » «   চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ৩১ জেলে হত্যা মামলার আসামি নিহত  » «   দোয়ারাবাজারে ছানামুড়ি নিয়ে ঝগড়ার জেরে এক বৃদ্ধ খুন  » «   দিরাইয়ের লেগুনা ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ: নিহত ২ আহত ১  » «  

নখ সুন্দর হবে ঘরোয়া উপায়েই

সিলেটপোস্ট ডেস্ক ::সামনেই আসছে ঈদ। উৎসবের দিনগুলোতে নিজেকে সুন্দর দেখাতে চান সবাই-ই। চেহারার পাশাপাশি হাত-পায়ের সৌন্দর্য বৃদ্ধিতেও মনোযোগী আজকের তরুণীরা। আর সেজন্য বিউটি পার্লারে দৌড়ানোর কোনো দরকার নেই। 
রূপবিশেষজ্ঞদের মতে, ম্যানিকিওর করার প্রয়োজন অবশ্যই আছে। প্রত্যেকেরই উচিত মাসে অন্তত একবার ম্যানিকিওর করা। ঘরে বসেও পেতে পারেন ঝকঝকে সুন্দর নখ। নেলপালিশ না পরেও হাত দেখাতে পারে সুন্দর।
ঘরোয়া উপায়ে নখে আনুন উজ্জ্বলতা:
১. লেবুর রস ও বেসনের মিশ্রণ তৈরি করুন একটি পাত্রে। এবার সেই মিশ্রণ নখের উপর বেশ কিছুক্ষণ লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। নখ সুন্দর থাকবে।
২. আমরা মুখে ও হাতে ময়শ্চারাইজার লাগাই। তেমনই মসৃণ ও উজ্জ্বল নখ পেতে শীত হোক বা গ্রীষ্ম, নিয়ম করে ময়শ্চারাইজার লাগান।
৩. নিয়মিত একটি ব্রাশ দিয়ে নখ ঘষে পরিষ্কার করুন।
৪. যারা নিয়মিত নেলপালিশ ব্যবহার করেন, তাদের নখে ছোপ পড়ে যায়। তাই যখনই নেল পলিশ পরবেন, নখে বেস কোট লাগিয়ে নিন। এতে নখের ক্ষতি হবে না।
৫. এ ছাড়া বাড়িতে ম্যানিকিওর সেট কিনে ম্যানিকিওর করতে পারেন। নেল হোয়াইটনারও ব্যবহার করতে পারেন

সর্বশেষ সংবাদ

Developed by:

.