সংবাদ শিরোনাম
জীবন বাজি রেখে নগরবাসীকে দেওয়া ওয়াদা পূর্ণ করবো-উচ্ছেদ অভিযান শেষে মেয়র আরিফ  » «   জৈন্তাপুরে কলেজছাত্রীর উপর স্প্রে নিক্ষেপ, আটক ১  » «   ফাঁসির মঞ্চে জহ্লাদকে চমকে দিয়েছিল ক্ষুদিরামের কথা! কি এমন কথা বলেছিলেন ক্ষুদিরাম?  » «   ধর্ষণের শিকার বিদেশ ফেরত দুই সন্তানের জননীর করুণ কাহিনী  » «   লুকিয়ে বিয়ে করতে গিয়ে…  » «   তীব্র গরমে একদিনে ৪০ জনের মৃত্যু  » «   সংসদে যাওয়ার ব্যাখ্যা দিলেন তারেক রহমান  » «   নুসরাতের কবরে গিয়ে শপথ নিয়েছিলাম ন্যায়বিচারে লড়বো: ব্যারিস্টার সুমন  » «   রাজনীতিতে সক্রিয় হচ্ছেন এরশাদের সাবেক স্ত্রী বিদিশা!  » «   ডিআইজি মিজান কি দুদকের চেয়েও শক্তিশালী : আপিল বিভাগ  » «   ওসি মোয়াজ্জেম গ্রেফতার  » «   সোহেল তাজের ভাগ্নেকে প্রেমের জেরে অপহরণের অভিযোগ  » «   ১৩ বছর বয়সে আটক মুর্তজার মৃত্যুদণ্ড বাতিল করছে সৌদি আরব!  » «   বাসায় আটকে দেহব্যবসা, কান্না শুনে ২ নারীকে উদ্ধার  » «   এখনও অনেক কিছু বাকি :মেসি  » «  

বিশ্বের ক্ষুদ্রতম ফাইভ স্টার হোটেল জর্দানে

সিলেটপোস্ট ডেস্ক ::‘শুনতে অবাক লাগলেও সত্যিই হোটেলটি বেশ জনপ্রিয়। জর্দানের মানুষ এই হোটেলের সঙ্গে পরিচিত। ইতিমধ্যেই, হোটেলটি বিশ্বের ক্ষুদ্রতম ফাইভ স্টার হোটেলের তকমা অর্জন করেছে।
৬৪ বছরের মুহাম্মদ আল মাহিম ওরফে আবু আলি এই হোটেলের মালিক। এখানে অতিথিদের ফাইভ স্টার হোটেলের মতো অভিজ্ঞতা দেয়ার চেষ্টা করেন তিনি।
কোনো বহুতল বা কটেজ নয়, এই হোটেল চলে একটি ছোট্ট চার চাকার গাড়ির মধ্যে। হাত পা ছড়িয়ে থাকার মতো বিলাসবহুল আসবাবের ব্যবস্থা নেই। এমনকি ইটের দেয়ালও নেই সেই হোটেলে।
একটি ভিডবলিউ বিটল কারকে হোটেলে পরিণত করেছেন আবু আলি। ২০১১ সালে চাকরি থেকে অবসর নেয়ার পরে এই গাড়িটি তৈরি করেন। গাড়িতে রয়েছে ঘুমানোর ব্যবস্থাও।
জর্দানের মরুভূমি আলা জায়াতে অবস্থিত তার এই চার চাকার ফাইভ স্টার হোটেল। এই হোটেলে থাকার অভিজ্ঞতা নাকি কোনো অংশে ফাইভ স্টার হোটেলে থাকার থেকে কম নয়।
কিন্তু কেন হঠাৎ গাড়ির মধ্যে হোটেল খুলতে গেলেন? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, জর্দানে অনেক পর্যটন কেন্দ্র রয়েছে। পর্যটকদের কাছে জর্দান আরো বেশি আকর্ষণীয় করে তুলতেই এই পদক্ষেপ নিয়েছেন তিনি।
বিশ্বের ক্ষুদ্রতম এই হোটেলে অতিথিদের নিজে হাতে চা, কফি ও স্ন্যাকস বানিয়ে দেয়া থেকে শুরু করে চাদর বালিশ ইত্যাদি নিজে হাতে তৈরি করেন আবু আলির মেয়ে। এছাড়াও, রাতের খাবারের ব্যবস্থা তো রয়েছেই।
মরুভূমির বুকে এই হোটেলে এক দিনের খরচ ৫৬ ডলার অর্থ্যাৎ সাড়ে ৪ হাজার টাকা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.