সংবাদ শিরোনাম
বড় বোনকে বিয়ের প্রস্তাব দিয়ে ছোট বোনকে ধর্ষণ, জেলহাজতে যুবলীগ নেতা  » «   ছাতকে নিখোঁজ হওয়ার ২২ঘন্টা পর ব্রিজের নিচ থেকে যুবলীগ নেতার লাশ উদ্ধার, আটক ১  » «   মাধবপুরে জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   সিলেটে নিরাপত্তা চেয়ে ৫৬ সাংবা‌দিকের জি‌ডি  » «   কমলগঞ্জে-সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে শিশু নিহত, আহত ৫  » «   জগন্নাথপুরের ঘোষগাঁও গ্রামের ব্যবসায়ী হত্যায় একজনের যাবজ্জীবন  » «   ফখরুলদের দেড় ঘণ্টা দাঁড় করিয়ে রাখলেন ছাত্রদলের সভাপতি-সম্পাদক  » «   পাকিস্তানে ভয়াবহ বাস দুর্ঘটনা, নিহত ২৬  » «   সৌদি যুবরাজের বিশেষ বিমানে যুক্তরাষ্ট্র গেলেন ইমরান খান  » «   মায়ের নিকট দাবিকৃত ১০ হাজার টাকা না পেয়ে মুখ থেঁতলে দিয়েছে পাষণ্ড ছেলে…  » «   মতিঝিলে আরও ৪ ক্লাবে অভিযান চলছে  » «   বিচারকদের ফেসবুক ব্যবহারে সুপ্রিম কোর্টের নির্দেশনা  » «   সিরিজ বোমা হামলা: ৫ জেএমবি সদস্যের কারাদণ্ড  » «   ইয়াংগুনে ৬ বছর ধরে বন্ধ করে রাখা হয়েছে ৮ মসজিদ  » «   ১৮ মিনিটে ৫ গোল দিয়ে ম্যান সিটির রেকর্ড  » «  

বাড়লো ভারতীয় পেঁয়াজের দাম

সিলেটপোস্ট ডেস্ক ::হিলি স্থলবন্দরে ঈদের আগেই হঠাৎ করে বেড়েছে ভারত থেকে আমদানি করা পেঁয়াজের দাম। কয়েক দিনের ব্যবধানে প্রকারভেদে কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে ৫ থেকে ৬ টাকা।
গত সপ্তাহে যে পেঁয়াজ বিক্রি হয়েছিল প্রকার ভেদে ১০ থেকে ১১ টাকা, সেই পেঁয়াজ প্রকার ভেদে এখন বিক্রি হচ্ছে ১৬ থেকে ১৭ টাকা।
  • দাম বৃদ্ধির কারণ হিসেবে হিলি স্থলবন্দরের পেয়াজ আমদানি কারক সাইফুল ইসলাম সময়নিউজকে জানান, হিলি স্থলবন্দরে প্রতিদিন পেয়াজের চাহিদা ৫০ ট্রাকের কিন্তু আমদানি হচ্ছে মাত্র ১৫ থেকে ২০ ট্রাক। আর চাহিদার তুলনায় পেঁয়াজের আমদানি কম হওয়ায় এবং রমজান ও ঈদকে সামনে রেখে বাজারে পেঁয়াজের চাহিদা বাড়ায় বেড়েছে দাম।
হিলি কাস্টমস সূত্রে জানা যায় গত সাত কর্ম দিবসে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে ১শ ৩৩ ট্রাকে ৩ হাজার ৫শ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হলেও গত কাল শনিবার সপ্তাহের প্রথম কর্ম দিবসে ৩১ ট্রাকে ৭শ ৫০ মেট্রিক টন পেয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।
এদিকে বন্দরে পেঁয়াজ কিনতে আসা পাইকার আইয়ুব আলী সহ কয়েক জন সময় নিউজকে জানান, গত ২ দিন ৩ দিন আগে হিলি বন্দর থেকে প্রতি কেজি পেঁয়াজ ১০ থেকে ১১ টাকা কিনেছি। কিন্তু গত বৃহস্পতিবার ও শনিবার পেঁয়াজের দাম ৫ টাকা কেজিতে বেশি দিয়ে কিনতে হলো।
তার পরও কিনলাম মোকামে পেয়াজের ব্যাপক চাহিদা রয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.