সংবাদ শিরোনাম
পুত্রের হাতে পিতা খুন  » «   তাহিরপুর সীমান্তে ভারতীয় মালামাল আটক  » «   বড়লেখায় লোডশেডিংয়ে ভোগান্তি  » «   রাজনগরে ১০ ভিক্ষুককে পুনর্বাসন  » «   হবিগঞ্জ পৌরসভার সোয়া ৮৫ কোটি টাকার বাজেট ঘোষণা  » «   মুরসির মৃত্যু স্বাভাবিক নয়: এরদোগান  » «   ফেসবুক ব্লকের শিকার হাঙ্গেরির বিশাল জনগোষ্ঠী  » «   আ.লীগের নাম ‘নিখিল বাংলাদেশ লুটপাট সমিতি’ রাখা উচিত: ফখরুল  » «   লুটপাট করে টাকার পাহাড় তৈরি করছে সরকারিদলের নেতারা: রুমিন  » «   দেশে ফিরেছেন রাষ্ট্রপতি  » «   সাকিব-লিটনকে নিয়েই অস্ট্রেলিয়ার দুশ্চিন্তা  » «   ৪৫৫ উপজেলার ৩০২টিতে আ.লীগ, বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৯৬জন  » «   অপহরণের ১১ দিন পর আজ সোহেল তাজের ভাগ্নে সৌরভকে উদ্ধার  » «   অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ১৫৯০ কোটি টাকা দান করলেন মার্কিন ধনকুবের  » «   দেশে ফিরছেন ভানুয়াতুতে পাচার হওয়া বাংলাদেশীরা  » «  

বাড়লো ভারতীয় পেঁয়াজের দাম

সিলেটপোস্ট ডেস্ক ::হিলি স্থলবন্দরে ঈদের আগেই হঠাৎ করে বেড়েছে ভারত থেকে আমদানি করা পেঁয়াজের দাম। কয়েক দিনের ব্যবধানে প্রকারভেদে কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে ৫ থেকে ৬ টাকা।
গত সপ্তাহে যে পেঁয়াজ বিক্রি হয়েছিল প্রকার ভেদে ১০ থেকে ১১ টাকা, সেই পেঁয়াজ প্রকার ভেদে এখন বিক্রি হচ্ছে ১৬ থেকে ১৭ টাকা।
  • দাম বৃদ্ধির কারণ হিসেবে হিলি স্থলবন্দরের পেয়াজ আমদানি কারক সাইফুল ইসলাম সময়নিউজকে জানান, হিলি স্থলবন্দরে প্রতিদিন পেয়াজের চাহিদা ৫০ ট্রাকের কিন্তু আমদানি হচ্ছে মাত্র ১৫ থেকে ২০ ট্রাক। আর চাহিদার তুলনায় পেঁয়াজের আমদানি কম হওয়ায় এবং রমজান ও ঈদকে সামনে রেখে বাজারে পেঁয়াজের চাহিদা বাড়ায় বেড়েছে দাম।
হিলি কাস্টমস সূত্রে জানা যায় গত সাত কর্ম দিবসে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে ১শ ৩৩ ট্রাকে ৩ হাজার ৫শ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হলেও গত কাল শনিবার সপ্তাহের প্রথম কর্ম দিবসে ৩১ ট্রাকে ৭শ ৫০ মেট্রিক টন পেয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।
এদিকে বন্দরে পেঁয়াজ কিনতে আসা পাইকার আইয়ুব আলী সহ কয়েক জন সময় নিউজকে জানান, গত ২ দিন ৩ দিন আগে হিলি বন্দর থেকে প্রতি কেজি পেঁয়াজ ১০ থেকে ১১ টাকা কিনেছি। কিন্তু গত বৃহস্পতিবার ও শনিবার পেঁয়াজের দাম ৫ টাকা কেজিতে বেশি দিয়ে কিনতে হলো।
তার পরও কিনলাম মোকামে পেয়াজের ব্যাপক চাহিদা রয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.