সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার হাওর থেকে নিখোঁজ এক যুবকের লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে হাওর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে আরো ১জন স্বাস্থ্যকর্মী সহ ২জন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৯১  » «   সুনামগঞ্জে একদল তরুণদের উদ্যোগে মানসিক ও প্রতিবন্ধীদের মধ্যে খাবার বিতরণ জেলা প্রশাসকের    » «   কানাইঘাটে নিখোজের ১৪ দিন পর জামাল উদ্ধার  » «   এম. এ. হক যে কোন দুর্যোগ মুহুর্তে জাতির সেবায় নিয়োজিত ছিলেন: এড. আব্দুর রকিব  » «   এম এ হকের প্রথম জানাযা সম্পন্ন  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট মহানগর যুবলীগের শোক  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর যুবদলের শোক  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট মহানগর বিএনপির শোক  » «   এম এ হকের মৃত্যুতে মিজান চৌধুরীর শোক  » «   মারা গেলেন সিলেট মহানগর বিএনপি’র সাবেক সভাপতি এম এ হক  » «   সমালোচনার মুখে ফেয়ার এন্ড লাভলীর নাম পরিবর্তন করা হলো  » «   ফিরলো কফি হাউসের সেই আড্ডা  » «   করোনা:বাসা ভাড়া না দেওয়াতে ১৩৮ শিক্ষার্থীর সার্টিফিকেট, ল্যাপটপ, ট্রাঙ্ক ডাস্টবিনে  » «  

যে খাবার ফ্রিজে রাখা উচিত নয়

সিলেটপোস্ট ডেস্ক ::ফ্রিজকে আধুনিক জীবনের নিত্য সঙ্গী বলা চলে। আর এই সঙ্গী ছাড়া বর্তমানে একটা দিনও যেনো চলা যায় না। এই ফ্রিজের ওপর এতটাই নির্ভর হয়ে যাচ্ছি যে, কি রাখা যাবে আর কি রাখা যাবে না সেটা একবারো চিন্তা করে দেখি না। ফ্রিজ খাবার রাখার জন্য তাই বলে যা ইচ্ছা তা রাখাটা মোটেও ঠিক না। এমন কিছু খাবার আছে যা ফ্রিজে রাখলে গুনাগুণ সম্পূর্ণ নষ্ট হয়ে যায়। দেখে নিন কি সব জিনিস কখনও ফ্রিজে রাখবো না।
১. পাউরুটি কখনও ফ্রিজে রাখবেন না। যতদিন মেয়াদ থাকে ততদিন পর্যন্ত বাইরে রেখেই খেতে পারবেন পাউরুটি। বরং ফ্রিজে রাখলেই পাউরুটিতে থাকা ইস্ট নষ্ট হয়ে যায়।
২. মধু বছরের পর বছর রুম টেম্পারেচারে রেখেই খেতে পারেন। ফ্রিজে রাখলে মধু ক্রিস্টালাইজড হয়ে নষ্ট হয়ে যায়।
৩. ডোনাট কেনার কয়েকদিনের মধ্যেই খেয়ে নিন। ইস্ট থাকার কারণে ডোনাট ফ্রিজে রাখলে নষ্ট হয়ে যায়।
৪. সিরিয়াল প্যাকেট খোলার পর এয়ার টাইট কন্টেনারে রাখলে ঘরের তাপমাত্রাতেই ভাল থাকে। ফ্রিজে রাখলে সিরিয়ালের টেক্সচার নষ্ট হয়ে গিয়ে মুচমুচে ভাব চলে যায়।
৫. ঘরের তাপমাত্রাতেই সংরক্ষণ করুন গুড়। ফ্রিজে রাখলে জমে এর গুণ ও স্বাদ নষ্ট হয়ে যায়।
৬. কফি সব সময় ঘরের তাপমাত্রায় ও  শুকনো জায়গায় রাখুন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.