সংবাদ শিরোনাম
বড় বোনকে বিয়ের প্রস্তাব দিয়ে ছোট বোনকে ধর্ষণ, জেলহাজতে যুবলীগ নেতা  » «   ছাতকে নিখোঁজ হওয়ার ২২ঘন্টা পর ব্রিজের নিচ থেকে যুবলীগ নেতার লাশ উদ্ধার, আটক ১  » «   মাধবপুরে জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   সিলেটে নিরাপত্তা চেয়ে ৫৬ সাংবা‌দিকের জি‌ডি  » «   কমলগঞ্জে-সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে শিশু নিহত, আহত ৫  » «   জগন্নাথপুরের ঘোষগাঁও গ্রামের ব্যবসায়ী হত্যায় একজনের যাবজ্জীবন  » «   ফখরুলদের দেড় ঘণ্টা দাঁড় করিয়ে রাখলেন ছাত্রদলের সভাপতি-সম্পাদক  » «   পাকিস্তানে ভয়াবহ বাস দুর্ঘটনা, নিহত ২৬  » «   সৌদি যুবরাজের বিশেষ বিমানে যুক্তরাষ্ট্র গেলেন ইমরান খান  » «   মায়ের নিকট দাবিকৃত ১০ হাজার টাকা না পেয়ে মুখ থেঁতলে দিয়েছে পাষণ্ড ছেলে…  » «   মতিঝিলে আরও ৪ ক্লাবে অভিযান চলছে  » «   বিচারকদের ফেসবুক ব্যবহারে সুপ্রিম কোর্টের নির্দেশনা  » «   সিরিজ বোমা হামলা: ৫ জেএমবি সদস্যের কারাদণ্ড  » «   ইয়াংগুনে ৬ বছর ধরে বন্ধ করে রাখা হয়েছে ৮ মসজিদ  » «   ১৮ মিনিটে ৫ গোল দিয়ে ম্যান সিটির রেকর্ড  » «  

সাবধান:গরুর মাংসে বিষাক্ত রঙ:৩ জন আটক, ৬ মণ মাংস জব্দ

সিলেটপোস্ট ডেস্ক ::রাজধানীতে কোনোভাবেই মাংসের মূল্য বৃদ্ধি রোধ করতে পারছে না সিটি করপোরেশন। সর্বত্রই সিটি করপোরেশনের নির্ধারিত মূল্যের অধিক দামে মাংস বিক্রি হচ্ছে। তবে মাংস বিক্রেতারা শুধু অতিরিক্ত দামই রাখছেন না, ফ্রিজে রাখা বাসি ও শুকিয়ে যাওয়া মাংসে বিষাক্ত রঙ মিশিয়েও তা বিক্রি করছেন। বোতলে রাখা রক্তবর্ণের এসব রাসায়নিক ক্ষণে ক্ষণে মাংসে লেপ্টে দিয়ে তা সতেজ ও তাজা বলে বোকা বানাচ্ছেন ক্রেতাদের। গতকাল সোমবার দুপুরে রাজধানীর নিউমার্কেট কাঁচাবাজারে অভিযান চালাতে গিয়ে এমন দৃশ্যই দেখতে পায় র্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় অসাধু তিন মাংস বিক্রেতাকে আটকের পাশাপাশি রং মেশানো ৬ মণ মাংসও জব্দ করা হয়।

র্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, অভিযানের সময়ে কাঁচাবাজারের দোকানগুলোতে মাংসের দাম যাচাই করা হচ্ছিল। ওই সময়ে ফ্রিজে মজুদ করা মাংস পাওয়া যায় যা দীর্ঘ সময় ধরে মজুদ রাখায় ফ্যাকাসে বর্ণ ধারণ করে। কিন্তু ফ্রিজেই পানির জারের ভেতর পাওয়া যায় রাসায়নিক রং। প্রথমদিকে দেখে মনে হচ্ছিল তা রক্ত। কিন্তু রক্ত তো জমাট বাঁধার কথা। এরপরই জিজ্ঞাসাবাদে মেলে এ বিষাক্ত রঙের কথা। যা ক্ষণে ক্ষণে মাংসের সঙ্গে মিশিয়ে তা টাটকা ও তাজা রাখতে ব্যবহার করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরবাসীকে সতর্ক করে বলেন, শুরুতে মাংস ব্যবসায়ীদের এমন প্রতারণা ক্রেতারা বুঝতেই পারবেন না। কিন্তু রং মেশানো বাসি মাংস কিনে প্রতারিত হচ্ছিলেন সবাই। এজন্য তিন দোকানের তিনজনকে আটক ও রং মেশানো ৬ মণ মাংস জব্দ করা হয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.