সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার হাওর থেকে নিখোঁজ এক যুবকের লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে হাওর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে আরো ১জন স্বাস্থ্যকর্মী সহ ২জন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৯১  » «   সুনামগঞ্জে একদল তরুণদের উদ্যোগে মানসিক ও প্রতিবন্ধীদের মধ্যে খাবার বিতরণ জেলা প্রশাসকের    » «   কানাইঘাটে নিখোজের ১৪ দিন পর জামাল উদ্ধার  » «   এম. এ. হক যে কোন দুর্যোগ মুহুর্তে জাতির সেবায় নিয়োজিত ছিলেন: এড. আব্দুর রকিব  » «   এম এ হকের প্রথম জানাযা সম্পন্ন  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট মহানগর যুবলীগের শোক  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর যুবদলের শোক  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট মহানগর বিএনপির শোক  » «   এম এ হকের মৃত্যুতে মিজান চৌধুরীর শোক  » «   মারা গেলেন সিলেট মহানগর বিএনপি’র সাবেক সভাপতি এম এ হক  » «   সমালোচনার মুখে ফেয়ার এন্ড লাভলীর নাম পরিবর্তন করা হলো  » «   ফিরলো কফি হাউসের সেই আড্ডা  » «   করোনা:বাসা ভাড়া না দেওয়াতে ১৩৮ শিক্ষার্থীর সার্টিফিকেট, ল্যাপটপ, ট্রাঙ্ক ডাস্টবিনে  » «  

স্কটল্যান্ড পুলিশের ইউনিফর্মের মর্যাদা পেল হিজাব

সিলেটপোস্ট ডেস্ক ::স্কটল্যান্ডের পুলিশ বাহিনীতে মুসলমানদের সংখ্যা বাড়াতে হিজাবকে অফিসিয়াল ইউনিফর্ম হিসেবে মর্যাদা দেয়া হয়েছে। সম্প্রতি দেশটির পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়।
দেশটির একাধিক সংবাদমাধ্যম জানায়, স্কটল্যান্ড পুলিশ চাইছে তাদের বাহিনীতে মুসলমানদের সংখ্যা বাড়ুক। কিন্তু ইউনিফর্মের কারণে অনেক মুসলিম নারীই পুলিশে যোগ দিতে অনিচ্ছা পোষণ করেন। তাই এবার দেশটির পক্ষ থেকে হিজাবকেও ইউনিফর্মের মর্যাদা দেয়া হয়েছে।
এই সিদ্ধান্তের পর মুসলিম নারীরা কর্তব্যরত অবস্থায় হিজাব ব্যবহার করতে পারবেন ইউনিফর্ম হিসেবে। এতে করে মুসলিম নারীদের মধ্যে পুলিশে যোগদানের আগ্রহ বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.