সংবাদ শিরোনাম
ঢাকা-সিলেট মহাসড়কে সরাসরি যান চলাচল বন্ধ  » «   জগন্নাথপুরের আশারকান্দি ইউনিয়নে শিশুকে ধর্ষণের চেষ্টা-মামলা  » «   অর্থমন্ত্রী বাসায় ফিরেছেন  » «   শায়েস্তাগঞ্জ উপজেলার প্রথম চেয়ারম্যান হলেন রশিদ তালুকদার  » «   জামালগঞ্জ উপজেলা নির্বাচনে ইউসুফ আল আজাদ বিজয়ী  » «   জুড়ীতে বাসের চাপায় ফল ব্যবসায়ী নিহত  » «   বিয়ানীবাজারে ইভটিজিংয়ের দায়ে তরুণের কারাদন্ড  » «   রাজনগরে দুর্ধর্ষ ডাকাতি  » «   বিরোধীদলগুলোকে সংসদে সমান সুযোগের প্রতিশ্রুতি মোদির  » «   পানির নিচে খাঁচার ভিতর প্রাণ গেল জাদুকরের  » «   তীব্র দাবদাহে বিহারে মৃতের সংখ্যা বেড়ে ১৮৪  » «   চীনে ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ১২  » «   গোপনেই দাফন করা হল মুরসিকে  » «   ‘দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে’  » «   নওগাঁয় মাকে হত্যা করে মেয়েকে ধর্ষণ, গ্রেফতার ১  » «  

টাইগারদের দুইশ’ পার

সিলেটপোস্ট ডেস্ক ::পিচে দাঁড়িয়ে গেছেন সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। বাংলাদেশ দুই ওপেনারকে হারিয়েছে ১২ ওভারে। শুরুর ভালো ভিত্তিটাকেট আরো মজবুত করে ব্যাট করে যাচ্ছে মুশি-সাকিব। ৩২ ওভারেই দলীয় স্কোর দুইশ ছুঁয়েছে।
স্কোর:
বাংলাদেশ ২০০/২ (৩২)

তামিম ১৬ (২৯)
সৌম্য ৪২ (৩০)
সাকিব ৬৫* (৭২)
মুশফিক ৬৪* (৬১)
ফিফটি হাঁকালেন মুশিও, বড় সংগ্রহের পথে বাংলাদেশ
ভালো শুরুর পর দুই ওপেনার বিদায় নেন। নিজেদের কাজটা ভালোই বুঝেন অভিজ্ঞ সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। সাকিব অর্ধশতক তুলে নিতে না নিতেই ক্যারিয়ারের ৩৪তম অর্ধশতক তুলে নেন মুশফিক। দুই জনের ব্যাট চলছে সমান্তরালভাবে।
দু’জনের শতক পার করা জুটি বড় সংগ্রহের স্বপ্ন দেখাচ্ছে।
স্কোর:
বাংলাদেশ ১৮১/২ (২৮.৪)

তামিম ১৬ (২৯)
সৌম্য ৪২ (৩০)
সাকিব ৫৭* (৬১)
মুশফিক ৫৩* (৫২)
রেকর্ড গড়ে সাকিবের অর্ধশতক
মুশফিকুর রহিমের সঙ্গে জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান। এই পথে তুলে নিয়েছেন ক্যারিয়ারের ৪৩তম ওয়ানডে অর্ধশতক। ফিফটি হাঁকাতে বল খরচা করেছেন ৫৪টি। এক কথায় হিসেবি ব্যাটিং। তার আগে একটি রেকর্ডেও নাম তুলেছেন সাকিব।
টাইগার রেকর্ডম্যান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ৫ রান করার মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র তৃতীয় ক্রিকেটার হিসেবে পাঁচ শতাধিক উইকেট ও ১১ হাজার রানের ক্লাবে প্রবেশ করলেন সাকিব আল হাসান।
স্কোর:
বাংলাদেশ ১৬৬/২ (২৬.০)

তামিম ১৬ (২৯)
সৌম্য ৪২ (৩০)
সাকিব ৫০* (৫৪)
মুশফিক ৪৬* (৪৩)
সাকিব-মুশফিকের ব্যাটে শক্ত অবস্থানে বাংলাদেশ
শক্তি ভিত্তি গড়ে দিয়েছিলেন দুই ওপেনার। দলীয় ৬০ রানে তামিম ইকবালের বিদায়ের পর দারুণ খেলতে থাকা সৌম্য সরকারও ফিরে যান দ্রুতই। তবে সেখান থেকে দুই অভিজ্ঞ সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম দলকে শক্তি ভিত্তির ওপর দাঁড় করানোর চেষ্টা করছেন।
স্কোর:
বাংলাদেশ ১২৪/২ (২০)

তামিম ১৬ (২৯)
সৌম্য ৪২ (৩০)
সাকিব ৩৪* (৩৬)
মুশফিক ২০* (২৫)
দারুণ খেলতে থাকা সৌম্য’র বিদায়
তামিম ইকবাল কিছুটা ধীর গতিতে খেললেও সৌম্য সরকার ছিলেন বেশ বিস্ফোরক। দক্ষিণ আফ্রিকার পরাক্রমশালী পেস আক্রমণকে রীতিমতো বুড়ো আঙুল দেখিয়ে যাচ্ছিলেন। কিন্তু ক্যারিয়ারের ১১তম অর্ধশতক থেকে ৮ রান দূরে থাকতে বিদায় নেন সৌম্য সরকার। এর ফলে দুই ওপেনারই সাজঘরে ফিরলেন।
এরআগে তামিম ইকবাল ১৬ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছিলেন।
স্কোর:
বাংলাদেশ ৭৯/২ (১২)

তামিম ১৬ (২৯)
সৌম্য ৪২ (৩০)
সাকিব ৬ (১১)
মুশফিক ৪ (৪)
বাংলাদেশের হাফ সেঞ্চুরি
টস হেরে আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার। দুজনের হিসেবি ব্যাটিংয়ে অর্ধশতক পার করেছে টাইগাররা।
স্কোর:
বাংলাদেশ ৫০/০ (৭)

তামিম ১৬ (২৭)
সৌম্য ২৭ (১৫)
দাপুটে শুরু বাংলাদেশের
গত তিন দিনের চার ম্যাচে আগে ব্যাট করার দলগুলোর টপ অর্ডারকে যেভাবে স্ট্রাগল করতে দেখা গেছে তাতে নিজেদের প্রথম ম্যাচে টস হেরে যাওয়ার পর শঙ্কা বড় হয়ে দেখা দেয়। তবে দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার বেশ সাবলীল শুরুই করেছে।
তামিম কিছুটা ধীরগতিতে রান তুললেও সৌম্য আছেন স্বরূপে।
স্কোর:
বাংলাদেশ ৩৭/০ (৬)

তামিম ১২ (২৪)
সৌম্য ১৮ (১২)
যে একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ
হাতে চোট পাওয়ার কারণে তামিম ইকবাল খেলবেন কিনা সেটা নিয়ে শঙ্কা ছিল। তবে সব শঙ্কা কেটে গেছে। টসের পর দলপতি মাশরাফি জানিয়েছেন দলের সবাই খেলার জন্য ফিট আছেন এবং তামিম এই ম্যাচে খেলছেন।
তিন পেসারের সাথে দুই স্পেশালিস্ট স্পিনার খেলছে বাংলাদেশ দলে। প্রোটিয়াদের বিপক্ষে টাইগারদের পেস আক্রমণ সামলানোর দায়িত্ব থাকছে দলনেতা মাশরাফির পাশাপাশি মোস্তাফিজুর রহমানের। ইনজুরির শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত ম্যাচের জন্য ফিট হয়ে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিনও। অন্যদিকে, সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন পালন করবেন স্পিন আক্রমণের দায়িত্ব।
বিশ্বকাপে নিজেদের খেলা প্রথম ম্যাচের একাদশ থেকে দক্ষিণ আফ্রিকার আজকের একাদশে পরিবর্তন এসেছে দুটি। তারা দলে পাচ্ছেন না অভিজ্ঞ পেসার ডেল স্টেইনকে। তাছাড়া ছিটকে গেছেন হাশিম আমলাও।
বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উই.), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধি.), মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান।
দক্ষিণ আফ্রিকা একাদশ:
কুইন্টন ডি কক (উই.), এইডিন মারক্রাম, ফাফ ডু প্লেসি (অধি.), রাসি ফন ডার ডুসেন, জেপি ডুমিনি, ডেভিড মিলার, আন্দিলে ফেলুকাওয়ু, ক্রিস মরিস, কেগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি, ইমরান তাহির।
টসভাগ্য সহায় হল না বাংলাদেশের
আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ মিশন শুরু হল বাংলাদেশের। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। লন্ডনের কেনিংটন ওভালে টস ভাগ্য সহায় হয়নি বাংলাদেশের। টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসি।
হাতে চোটের কারণে শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত খেলছেন ওপেনার তামিম ইকবাল।
নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হারলেও, দক্ষিণ আফ্রিকাকেই ফেবারিট মানছেন টাইগার অধিনায়ক মাশরাফি। তবে নিজের দল নিয়ে আশাবাদী বাংলাদেশ দলপতি। বিশ্বকাপে এখন পর্যন্ত ৩ বার প্রোটিয়াদের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ২ হারের বিপরীতে টাইগারদের জয় ১টি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.