সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

উচ্চ ক্যালরিযুক্ত খাবারের ক্ষতিকর প্রভাব

সিলেটপোস্ট ডেস্ক ::উচ্চ ক্যালরিযুক্ত খাবার খাওয়া সবসময়ই খারাপ। তবে মানসিক চাপে থেকে এ ধরণের খাবার খেলে সাধারণ সময়ের তুলনায় ওজন বেশি বেড়ে যায়।
গবেষকদের মতে, মানসিক চাপ বা উৎকণ্ঠায় থাকলে এমনিতে রক্তে ইনসুলিনের পরিমাণ বেড়ে যায়। তবে এর সঙ্গে উচ্চ ক্যালরিযুক্ত খাবার খেলে মানসিক চাপমুক্ত একজনের চেয়ে তার শরীরে ইনসুলিনের মাত্রা ১০ গুণ বেড়ে যায়। গবেষকরা বলছেন, ইনসুলিন বাড়ার ফলে শুধু শরীরই আক্রান্ত হয় না এতে মস্তিষ্কের কার্যকারিতার উপরও প্রভাব ফেলে।
এ কারণে মানসিক চাপমুক্ত থাকতে বিভিন্ন ধরণের ব্যায়াম, কর্মক্ষম থাকার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.