সংবাদ শিরোনাম
ঢাকা-সিলেট মহাসড়কে সরাসরি যান চলাচল বন্ধ  » «   জগন্নাথপুরের আশারকান্দি ইউনিয়নে শিশুকে ধর্ষণের চেষ্টা-মামলা  » «   অর্থমন্ত্রী বাসায় ফিরেছেন  » «   শায়েস্তাগঞ্জ উপজেলার প্রথম চেয়ারম্যান হলেন রশিদ তালুকদার  » «   জামালগঞ্জ উপজেলা নির্বাচনে ইউসুফ আল আজাদ বিজয়ী  » «   জুড়ীতে বাসের চাপায় ফল ব্যবসায়ী নিহত  » «   বিয়ানীবাজারে ইভটিজিংয়ের দায়ে তরুণের কারাদন্ড  » «   রাজনগরে দুর্ধর্ষ ডাকাতি  » «   বিরোধীদলগুলোকে সংসদে সমান সুযোগের প্রতিশ্রুতি মোদির  » «   পানির নিচে খাঁচার ভিতর প্রাণ গেল জাদুকরের  » «   তীব্র দাবদাহে বিহারে মৃতের সংখ্যা বেড়ে ১৮৪  » «   চীনে ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ১২  » «   গোপনেই দাফন করা হল মুরসিকে  » «   ‘দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে’  » «   নওগাঁয় মাকে হত্যা করে মেয়েকে ধর্ষণ, গ্রেফতার ১  » «  

উচ্চ ক্যালরিযুক্ত খাবারের ক্ষতিকর প্রভাব

সিলেটপোস্ট ডেস্ক ::উচ্চ ক্যালরিযুক্ত খাবার খাওয়া সবসময়ই খারাপ। তবে মানসিক চাপে থেকে এ ধরণের খাবার খেলে সাধারণ সময়ের তুলনায় ওজন বেশি বেড়ে যায়।
গবেষকদের মতে, মানসিক চাপ বা উৎকণ্ঠায় থাকলে এমনিতে রক্তে ইনসুলিনের পরিমাণ বেড়ে যায়। তবে এর সঙ্গে উচ্চ ক্যালরিযুক্ত খাবার খেলে মানসিক চাপমুক্ত একজনের চেয়ে তার শরীরে ইনসুলিনের মাত্রা ১০ গুণ বেড়ে যায়। গবেষকরা বলছেন, ইনসুলিন বাড়ার ফলে শুধু শরীরই আক্রান্ত হয় না এতে মস্তিষ্কের কার্যকারিতার উপরও প্রভাব ফেলে।
এ কারণে মানসিক চাপমুক্ত থাকতে বিভিন্ন ধরণের ব্যায়াম, কর্মক্ষম থাকার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

সর্বশেষ সংবাদ

Developed by:

.