সংবাদ শিরোনাম
বড় বোনকে বিয়ের প্রস্তাব দিয়ে ছোট বোনকে ধর্ষণ, জেলহাজতে যুবলীগ নেতা  » «   ছাতকে নিখোঁজ হওয়ার ২২ঘন্টা পর ব্রিজের নিচ থেকে যুবলীগ নেতার লাশ উদ্ধার, আটক ১  » «   মাধবপুরে জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন  » «   সিলেটে নিরাপত্তা চেয়ে ৫৬ সাংবা‌দিকের জি‌ডি  » «   কমলগঞ্জে-সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে শিশু নিহত, আহত ৫  » «   জগন্নাথপুরের ঘোষগাঁও গ্রামের ব্যবসায়ী হত্যায় একজনের যাবজ্জীবন  » «   ফখরুলদের দেড় ঘণ্টা দাঁড় করিয়ে রাখলেন ছাত্রদলের সভাপতি-সম্পাদক  » «   পাকিস্তানে ভয়াবহ বাস দুর্ঘটনা, নিহত ২৬  » «   সৌদি যুবরাজের বিশেষ বিমানে যুক্তরাষ্ট্র গেলেন ইমরান খান  » «   মায়ের নিকট দাবিকৃত ১০ হাজার টাকা না পেয়ে মুখ থেঁতলে দিয়েছে পাষণ্ড ছেলে…  » «   মতিঝিলে আরও ৪ ক্লাবে অভিযান চলছে  » «   বিচারকদের ফেসবুক ব্যবহারে সুপ্রিম কোর্টের নির্দেশনা  » «   সিরিজ বোমা হামলা: ৫ জেএমবি সদস্যের কারাদণ্ড  » «   ইয়াংগুনে ৬ বছর ধরে বন্ধ করে রাখা হয়েছে ৮ মসজিদ  » «   ১৮ মিনিটে ৫ গোল দিয়ে ম্যান সিটির রেকর্ড  » «  

ঈদের দিনে যেসব খাবার পেলেন কারাবন্দিরা

সিলেটপোস্ট ডেস্ক ::কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রায় ৯ হাজার বন্দির জন্য বিশেষ খাবার-দাবার ও আনন্দ-বিনোদনের আয়োজন করেছে কর্তৃপক্ষ।
কারা সূত্র জানায়, ঈদের দিন ভোর ৭টায় মুড়ি আর পায়েস দিয়ে ঈদ উদযাপন শুরু করে ঢাকাসহ দেশের ৬৮টি কারাগারের বন্দীরা।
সকালে ঈদের নামাজের আগে তাদের প্রত্যেকের সেলে পৌঁছে যায় এই খাবার। খাবার খেয়ে তারা কারাগারের ভেতরের মসজিদে নামাজ আদায় করেছেন।
ঈদের দিন দুপুরে বন্দীরা খেয়েছেন সাদাভাত, রুই মাছ আর আলুর দম। আর রাতের বিশেষ আয়োজনে তারা পাবেন পোলাও, গরু বা খাসীর মাংস, ডিম, মিষ্টান্ন এবং পান-সুপারি।
বিশেষ দিনে কেরানীগঞ্জ কারাবন্দিরা সেখানে খাবারের পাশাপাশি পরিবারের পাঠানো খাবারও খেতে পারবেন। সেক্ষেত্রে তাদের খাবার যাচাই বাছাই করবে কারা কর্তৃপক্ষ।
প্রতিবারের মতো এবারও ঈদের দিন দেশের সব কারাগারে কয়েদি ও হাজতিদের সঙ্গে আত্মীয়-পরিজনদের দেখা করার বিশেষ সুযোগ দেয়া হয়েছে ।
এ বিষয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, কেরানীগঞ্জ কারাগারের ভেতরে বিশাল দু’টি মাঠে প্রায় নয় হাজার বন্দিকে নিয়ে একযোগে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। কারাগারে বন্দিদের সঙ্গে ঈদ আনন্দে মেতে উঠেছেন কারা কর্মকর্তা ও কারারক্ষীরাও।

সর্বশেষ সংবাদ

Developed by:

.