সংবাদ শিরোনাম
আরো ২৭২ ব্রিটিশ নাগরিক সিলেট ত্যাগ করলেন  » «   সিলেটে নতুন করোনা রোগী শনাক্ত ২৫ সারা বিভাগে আক্রান্ত ৬৬৫  » «   করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী  » «   মিস ইউনিভার্স নিউজিল্যান্ড ফাইনালিস্টের রহস্যময় মৃত্যু  » «   সিলেটের মসজিদে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের জামায়াত অনুষ্ঠিত  » «   ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর  » «   চৌকিদেখী হেল্পিং হ্যান্ডস চ্যারিটির ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ  » «   নবীগঞ্জের আউশকান্দিতে ভাতিজার হাতে চাচা খুন  » «   করোনা স্পট হয়ে উঠেছে ওসমানীনগর ৪৮ ঘন্টায় আক্রান্ত ৬: ইউএনও এসিল্যান্ড সাংবাদিক সহ ৩০ জনের নমুনা সংগ্রহ   » «   আজ চাঁদ দেখা যায়নি, সোমবার ঈদ  » «   জগন্নাথপুরের পাইলগাঁও ইউনিয়ন বিএনপির ত্রাণ বিতরণ  » «   জগন্নাথপুরে সরকারি ভূমি দখল:হামলায় মহিলা সহ আহত-৭  » «   বিশ্বম্ভরপুরের ধনপুর ইউপি চেয়ারম্যান কর্তৃক কার্ডধারীদের মাঝে ভিজিডি’র চাল ওজনে কম দেয়ার অভিযোগ  » «   সিলেটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত  » «   সিলেটে করোনা উপসর্গ নিয়ে এক চিকিৎসকের মৃত্যু:স্বাস্থ্যবিধি মেনে দাফন সম্পন্ন  » «  

পুলিশের জন্য ৪০৮ কোটি টাকা ব্যয়ে ৭৯০টি গাড়ি কেনা হচ্ছে

সিলেটপোস্ট ডেস্ক ::সক্ষমতা বৃদ্ধিতে পুলিশের জন্য ৪০৮ কোটি টাকা ব্যয়ে ৭৯০টি গাড়ি কেনা হচ্ছে। এর মধ্যে ১৪০টি এসইউভি (জিপ) এবং ৬৫০টি ডাবল কেবিন পিকআপ। এ সংক্রান্ত দুটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারী ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার কমিটির আহ্বায়াক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল দেশের বাইরে থাকায় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, চলতি ২০১৮-১৯ অর্থবছরে ‘বাংলাদেশ পুলিশের সক্ষমতা বৃদ্ধির জন্য বিভিন্ন প্রকার যানবাহন ও যন্ত্রপাতি ক্রয়’ শীর্ষক প্রকল্পের আতওতায় অপারেশনার কাজে ব্যবহারের জন্য ১৪০ টি এসইউভি (জিপ) ক্রয়ের প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে। ১২৬ কোটি টাকা ব্যয়ে এসব গাড়ি সরবরাহ করবে সরকারী প্রতিষ্ঠান গ্রগতি। প্রতিটি জীপের দাম পড়বে ৯০ লাখ টাকা। তিনি বলেন, কমিটি অন্য একটি ক্রয় প্রস্তাবের মাধ্যমে একই প্রকল্পের আতওতায় অপারেশনার কাজে ব্যবহারেরজন্য ৬৫০টি ডাবল কেবিন পিকআপ ক্রয়ের অনুমোদন দেয়া হয়েছে। ২৮১ কোটি ৯০ লাখ ৫০ হাজার টাকা ব্যয় এসব গাড়ি সরবার করবে র্যাংগস লিমিটেড। সে হিসেবে প্রতিটি পিকআপের দাম পড়বে ৪৩ লাখ ৩৭ হাজার টাকা।

ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে পরামর্শক নিয়োগ ॥ যানজট নিরসনে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে সররকার। এবার এ প্রকল্পের জন্য পরামর্শকও নিয়োগ দেয়া হলো। স্পেনের টেকনিকা দক্ষিণ কোরিয়ার ডিএএইচডাবিল্ডএ ইঞ্জিনিয়ারিং এবং বাংলাদেশের দেশের ডেভেলপমেন্ট ডিজাইন কোম্পানি লিমিটেড যৌথভাবে পরামর্শ দেবে। এ জন্য সরকারের ব্যয় হবে ২৮১ কোটি ৯৭ লাখ টাকা।

অতিরিক্ত সচিব জানান, বৈঠকে কুমিল্লা জোনের নোয়াখালী সড়ক বিভাগাধীন ‘কুমিল্লা নোয়াখালী ( বেগমগঞ্জ) আঞ্চলিক মহাসড়ক ৪-লেনে উন্নীতকণ প্রকল্পের একটি প্যাকেজের ক্রয় প্রস্তাবও অনুমোদন দেয়া হয়েছে। ২৭২ কোটি ৬৮ লাখ টাকা ব্যয়ে এ প্যাকেজটি বাস্তবয়নে কাজ পেয়েছে যৌথভাবে তাহের ব্রাদার্স, ঢাকা বিল্ডার্স এবং হাসান বিল্ডার্স।

উপজেলা স্বাস্থ্য পরিকল্পনা কর্মকর্তারা পাচ্ছেন জিপ গাড়ি ॥ স্বাস্থ্য অধিদফরের উপজেলা স্বাস্থ্য পরিকল্পনা কর্মকর্তা গাড়ি পাচ্ছেন। তাদের জন্য ১৬৮ কোটি ৭৭ লাখ টাকা ব্যায়ে ২৯৭টি জিপ গাড়ি কিনছে সরকার। প্রতিটি গাড়ির দাম ধরা হয়েছে। ৫৬ লাখ ৮৩ হাজার টকা। এ সংক্রান্ত একটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারী ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

অতিরিক্ত সচিব জানান, বৈঠকে রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির মাধ্যমে সৌদি আরবের ‘সৌদি বেসিক ইন্ডাস্ট্রিজ কর্পোরেন’ থেকে প্রথম লটের ২৫ হাজার মেট্রিক টন ব্যাগড গ্রিল্ড ইউরিয়া সার আমদানির একটি প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। প্রতিটনের দর ২৮২ ডলার হিসেবে এতে মোট ব্যয় হবে ৫৯ কোটি ৫৭ লাখ টাকা। তিনি জানান, চুক্তি অনুযায়ী সৌদি প্রতিষ্ঠান থেকে ৩ লাখ ৫ হাজার মেট্রিক টন সার আমদানি করা হবে এবং প্রয়োজনে আরও আতিরিক্ত ১ লাখ টন সার আনা যাবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.