সংবাদ শিরোনাম
কুলাউড়ায় কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ-প্রেমিক জেলহাজতে  » «   কমলগঞ্জে পানিতে পড়ে প্রতিবন্ধী যুবকের মৃত্যু  » «   সিলেটে ডিবি পুলিশ সদস্যের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ!  » «   কমলগঞ্জে ইয়াবা ট্যাবলেটসহ দুইজন আটক  » «   আজ পররাষ্ট্রমন্ত্রীর জন্মদিন সিলেটে আসছেন তিনি  » «   বিশ্বনাথে দেয়াল নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে প্রবাসীসহ আহত ১১  » «   নগরীর মহাজনপট্টিতে ডিবির অভিযানে ইয়াবাসহ আটক ১  » «   মাছ ধরার জেরে মামা-ভাগ্নের ঝগড়ায় প্রাণ গেলো অনিকের  » «   হবিগঞ্জের বাহুবলে দুই অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নারী নিহত  » «   বিশ্ববাসীকে জেগে উঠার আহ্বান ইমরানের  » «   সৌদি আরবে চালু তাৎক্ষণিক লেবার ভিসা সার্ভিস  » «   যাত্রা শুরু হলো ড্রিমলাইনার উড়োজাহাজ গাঙচিলের  » «   মাধবপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১  » «   ‘একজন রোহিঙ্গাও ফেরত যেতে রাজি হয়নি’  » «   মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ করবে পিটিআই  » «  

আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করলেন তেরেসা মে

সিলেটপোস্ট ডেস্ক ::অবশেষে পূর্ব ঘোষণা অনুযায়ী আনুষ্ঠানিকভাবে নিজ দল কনজারভেটিভ পার্টির নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তেরেসা মে। গত প্রায় ৩ বছর ধরে তিনি বৃটেনের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তবে পরবর্তী নেতা নির্বাচিত না হওয়া পর্যন্ত তিনি দলটির নেতৃত্বে থাকছেন। একইসঙ্গে বৃটেনের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রীও থাকছেন তিনিই। এরমধ্যে যদিও তিনি ব্রেক্সিট ইস্যুতে কোনো কার্য সমপাদন করবেন না বলেও জানিয়ে দিয়েছেন।

গত ২৪শে মে ডাউনিং স্ট্রিটে কান্নাজড়িত এক ভাষণে নিজের পদত্যাগের ঘোষণা দেন তেরেসা মে। শুক্রবার ঘোষণা অনুযায়ী ব্রেক্সিট ইস্যুতে নিজের ব্যর্থতার দায় নিয়ে কনজারভেটিভ দলের প্রধান হিসেবে পদত্যাগ করেছেন তেরেসা মে। তবে আগামী জুলাইয়ের শেষে পার্টির নতুন নেতা নির্বাচনের আগ পর্যন্ত তিনিই থাকছেন দলের প্রধান। পরবর্তীতে কে কনজারভেটিভ দলের প্রধান ও বৃটেনের প্রধানমন্ত্রী হবেন তা নিয়ে এখন পর্যন্ত সম্ভাব্য ১১ প্রার্থী রয়েছেন।শুক্রবার তেরেসা মের পদত্যাগের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে তার উত্তরসূরি নির্বাচনের যাত্রা শুরু হলো। এর ফলে যেই ব্রেক্সিট চুক্তিতে তিনি ব্যর্থ হয়েছেন তা সম্পাদনের নতুন দায়িত্ব কে নিচ্ছেন তা নির্ধারণের সময় শুরু হচ্ছে। আগামী ৩১শে অক্টোবরই বৃটেন ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাচ্ছে। এরমধ্যে কোনো চুক্তি সমপন্ন করাই হবে পরবর্তী নেতার প্রধান লক্ষ্য।

সর্বশেষ সংবাদ

Developed by:

.