সংবাদ শিরোনাম
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার হাওর থেকে নিখোঁজ এক যুবকের লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে হাওর থেকে বৃদ্ধের লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে আরো ১জন স্বাস্থ্যকর্মী সহ ২জন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৯১  » «   সুনামগঞ্জে একদল তরুণদের উদ্যোগে মানসিক ও প্রতিবন্ধীদের মধ্যে খাবার বিতরণ জেলা প্রশাসকের    » «   কানাইঘাটে নিখোজের ১৪ দিন পর জামাল উদ্ধার  » «   এম. এ. হক যে কোন দুর্যোগ মুহুর্তে জাতির সেবায় নিয়োজিত ছিলেন: এড. আব্দুর রকিব  » «   এম এ হকের প্রথম জানাযা সম্পন্ন  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট মহানগর যুবলীগের শোক  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর যুবদলের শোক  » «   এম. এ. হকের মৃত্যুতে সিলেট মহানগর বিএনপির শোক  » «   এম এ হকের মৃত্যুতে মিজান চৌধুরীর শোক  » «   মারা গেলেন সিলেট মহানগর বিএনপি’র সাবেক সভাপতি এম এ হক  » «   সমালোচনার মুখে ফেয়ার এন্ড লাভলীর নাম পরিবর্তন করা হলো  » «   ফিরলো কফি হাউসের সেই আড্ডা  » «   করোনা:বাসা ভাড়া না দেওয়াতে ১৩৮ শিক্ষার্থীর সার্টিফিকেট, ল্যাপটপ, ট্রাঙ্ক ডাস্টবিনে  » «  

আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করলেন তেরেসা মে

সিলেটপোস্ট ডেস্ক ::অবশেষে পূর্ব ঘোষণা অনুযায়ী আনুষ্ঠানিকভাবে নিজ দল কনজারভেটিভ পার্টির নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তেরেসা মে। গত প্রায় ৩ বছর ধরে তিনি বৃটেনের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তবে পরবর্তী নেতা নির্বাচিত না হওয়া পর্যন্ত তিনি দলটির নেতৃত্বে থাকছেন। একইসঙ্গে বৃটেনের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রীও থাকছেন তিনিই। এরমধ্যে যদিও তিনি ব্রেক্সিট ইস্যুতে কোনো কার্য সমপাদন করবেন না বলেও জানিয়ে দিয়েছেন।

গত ২৪শে মে ডাউনিং স্ট্রিটে কান্নাজড়িত এক ভাষণে নিজের পদত্যাগের ঘোষণা দেন তেরেসা মে। শুক্রবার ঘোষণা অনুযায়ী ব্রেক্সিট ইস্যুতে নিজের ব্যর্থতার দায় নিয়ে কনজারভেটিভ দলের প্রধান হিসেবে পদত্যাগ করেছেন তেরেসা মে। তবে আগামী জুলাইয়ের শেষে পার্টির নতুন নেতা নির্বাচনের আগ পর্যন্ত তিনিই থাকছেন দলের প্রধান। পরবর্তীতে কে কনজারভেটিভ দলের প্রধান ও বৃটেনের প্রধানমন্ত্রী হবেন তা নিয়ে এখন পর্যন্ত সম্ভাব্য ১১ প্রার্থী রয়েছেন।শুক্রবার তেরেসা মের পদত্যাগের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে তার উত্তরসূরি নির্বাচনের যাত্রা শুরু হলো। এর ফলে যেই ব্রেক্সিট চুক্তিতে তিনি ব্যর্থ হয়েছেন তা সম্পাদনের নতুন দায়িত্ব কে নিচ্ছেন তা নির্ধারণের সময় শুরু হচ্ছে। আগামী ৩১শে অক্টোবরই বৃটেন ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাচ্ছে। এরমধ্যে কোনো চুক্তি সমপন্ন করাই হবে পরবর্তী নেতার প্রধান লক্ষ্য।

সর্বশেষ সংবাদ

Developed by:

.