সংবাদ শিরোনাম
সংসদে যাওয়ার ব্যাখ্যা দিলেন তারেক রহমান  » «   নুসরাতের কবরে গিয়ে শপথ নিয়েছিলাম ন্যায়বিচারে লড়বো: ব্যারিস্টার সুমন  » «   রাজনীতিতে সক্রিয় হচ্ছেন এরশাদের সাবেক স্ত্রী বিদিশা!  » «   ডিআইজি মিজান কি দুদকের চেয়েও শক্তিশালী : আপিল বিভাগ  » «   ওসি মোয়াজ্জেম গ্রেফতার  » «   সোহেল তাজের ভাগ্নেকে প্রেমের জেরে অপহরণের অভিযোগ  » «   ১৩ বছর বয়সে আটক মুর্তজার মৃত্যুদণ্ড বাতিল করছে সৌদি আরব!  » «   বাসায় আটকে দেহব্যবসা, কান্না শুনে ২ নারীকে উদ্ধার  » «   এখনও অনেক কিছু বাকি :মেসি  » «   স্ত্রীকে বোন বানিয়ে একাধিক বিয়ে, অতঃপর…  » «   বাবা দিবস আজ  » «   জগন্নাথপুরে পালাক্রমে দুই শিক্ষক ধর্ষণ করে ছাত্রীকে এখন সে অন্তঃসত্ত্বা-পিতার দায়িত্ব কে নেবে  » «   শুরুতে বেকায়দায় মুমিন চৌধুরী  » «   দুই কোটি টাকার গাড়ির তেল কিনতে হাঁস-মুরগি চুরি  » «   খালেদার মুক্তি বিষয়ে করণীয় নির্ধারণে স্থায়ী কমিটির জরুরী বৈঠক  » «  

আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করলেন তেরেসা মে

সিলেটপোস্ট ডেস্ক ::অবশেষে পূর্ব ঘোষণা অনুযায়ী আনুষ্ঠানিকভাবে নিজ দল কনজারভেটিভ পার্টির নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তেরেসা মে। গত প্রায় ৩ বছর ধরে তিনি বৃটেনের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তবে পরবর্তী নেতা নির্বাচিত না হওয়া পর্যন্ত তিনি দলটির নেতৃত্বে থাকছেন। একইসঙ্গে বৃটেনের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রীও থাকছেন তিনিই। এরমধ্যে যদিও তিনি ব্রেক্সিট ইস্যুতে কোনো কার্য সমপাদন করবেন না বলেও জানিয়ে দিয়েছেন।

গত ২৪শে মে ডাউনিং স্ট্রিটে কান্নাজড়িত এক ভাষণে নিজের পদত্যাগের ঘোষণা দেন তেরেসা মে। শুক্রবার ঘোষণা অনুযায়ী ব্রেক্সিট ইস্যুতে নিজের ব্যর্থতার দায় নিয়ে কনজারভেটিভ দলের প্রধান হিসেবে পদত্যাগ করেছেন তেরেসা মে। তবে আগামী জুলাইয়ের শেষে পার্টির নতুন নেতা নির্বাচনের আগ পর্যন্ত তিনিই থাকছেন দলের প্রধান। পরবর্তীতে কে কনজারভেটিভ দলের প্রধান ও বৃটেনের প্রধানমন্ত্রী হবেন তা নিয়ে এখন পর্যন্ত সম্ভাব্য ১১ প্রার্থী রয়েছেন।শুক্রবার তেরেসা মের পদত্যাগের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে তার উত্তরসূরি নির্বাচনের যাত্রা শুরু হলো। এর ফলে যেই ব্রেক্সিট চুক্তিতে তিনি ব্যর্থ হয়েছেন তা সম্পাদনের নতুন দায়িত্ব কে নিচ্ছেন তা নির্ধারণের সময় শুরু হচ্ছে। আগামী ৩১শে অক্টোবরই বৃটেন ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাচ্ছে। এরমধ্যে কোনো চুক্তি সমপন্ন করাই হবে পরবর্তী নেতার প্রধান লক্ষ্য।

সর্বশেষ সংবাদ

Developed by:

.