সংবাদ শিরোনাম
আরো ২৭২ ব্রিটিশ নাগরিক সিলেট ত্যাগ করলেন  » «   সিলেটে নতুন করোনা রোগী শনাক্ত ২৫ সারা বিভাগে আক্রান্ত ৬৬৫  » «   করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী  » «   মিস ইউনিভার্স নিউজিল্যান্ড ফাইনালিস্টের রহস্যময় মৃত্যু  » «   সিলেটের মসজিদে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের জামায়াত অনুষ্ঠিত  » «   ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি লুৎফুর  » «   চৌকিদেখী হেল্পিং হ্যান্ডস চ্যারিটির ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ  » «   নবীগঞ্জের আউশকান্দিতে ভাতিজার হাতে চাচা খুন  » «   করোনা স্পট হয়ে উঠেছে ওসমানীনগর ৪৮ ঘন্টায় আক্রান্ত ৬: ইউএনও এসিল্যান্ড সাংবাদিক সহ ৩০ জনের নমুনা সংগ্রহ   » «   আজ চাঁদ দেখা যায়নি, সোমবার ঈদ  » «   জগন্নাথপুরের পাইলগাঁও ইউনিয়ন বিএনপির ত্রাণ বিতরণ  » «   জগন্নাথপুরে সরকারি ভূমি দখল:হামলায় মহিলা সহ আহত-৭  » «   বিশ্বম্ভরপুরের ধনপুর ইউপি চেয়ারম্যান কর্তৃক কার্ডধারীদের মাঝে ভিজিডি’র চাল ওজনে কম দেয়ার অভিযোগ  » «   সিলেটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত  » «   সিলেটে করোনা উপসর্গ নিয়ে এক চিকিৎসকের মৃত্যু:স্বাস্থ্যবিধি মেনে দাফন সম্পন্ন  » «  

ফেসবুক অফিসের সামনে নগ্ন প্রতিবাদ

সিলেটপোস্ট ডেস্ক ::ফেসবুক এবং ইনস্টাগ্রামে শৈল্পিক নগ্নতা প্রদর্শনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় নিউইয়র্কে ফেসবুকের প্রধান কার্যালয়ের সামনে নগ্ন হয়ে প্রতিবাদ জানিয়েছেন শতাধিক নারী ও পুরুষ। রোববার নিউইয়র্কে জনপ্রিয় এই সামাজিক যোগাযোগমাধ্যমের প্রধান কার্যালয়ের সামনে এ প্রতিবাদ অনুষ্ঠিত হয়।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে বলছে, রোববার সকালের দিকে প্রতিবাদকারীরা ফেসবুকের কার্যালয়ের সামনের রাস্তায় নগ্ন হয়ে শুয়ে পড়েন। এ সময় তাদের দুই হাতে পুরুষের নিপলের ছবি দেখা যায়। ডান হাত উপরে তুলে একটি নিপল প্রদর্শন করছেন এবং অন্যটি দিয়ে নিজের গোপনাঙ্গ ঢেকে রেখেছেন বিক্ষোভকারীরা।

ব্যতিক্রমী এই প্রতিবাদ কর্মসূচি যৌথভাবে আয়োজন করেছে আন্তর্জাতিক পরিমণ্ডলে আলোকচিত্রের জন্য সুপরিচিত মার্কিন শিল্পী স্পেন্সার টুনিক ও ন্যাশনাল কোয়ালিশন অ্যাগেইন্সট সেন্সরশিপ (এনসিএসি) নামের একটি সংস্থা। হ্যাশট্যাগে #উইদ্যনিপল নামে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেছে তারা।

পরে এক বিবৃতিতে বলা হয়েছে, ফেসবুক এবং ইনস্টাগ্রাম নারীদের শৈল্পিক নগ্নতা নিয়ে যে সেন্সরশিপ আরোপ করেছে, এটা তার বিরুদ্ধে চ্যালেঞ্জ। প্রতিবাদকারীরা বলছেন, ফেসবুক এবং ইনস্টাগ্রামে নারীদের নিপল প্রদর্শনরত শৈল্পিক ছবি দেয়া হলে ব্লক করে দেয় ফেসবুক। কিন্তু পুরুষের এমন ছবির ক্ষেত্রে সেটি করা হয় না।

ফেসবুকের সহযোগী প্রতিষ্ঠান হচ্ছে ইনস্টাগ্রাম। এই দুই প্রতিষ্ঠানের সঙ্গে প্রতিবাদকারীদের অভিযোগের ব্যাপারে জানতে যোগাযোগ করেছে সিএনএন। কিন্তু তারা এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

ন্যাশনাল কোয়ালিশন অ্যাগেইন্সট সেন্সরশিপের প্রতিষ্ঠাতা ডন রবার্টসন বলেন, নারীদের শৈল্পিক নগ্ন ছবি পোস্ট করার পর তাদের গ্রুপটি সেন্সর করেছে ফেসবুক। মা দিবসে কবিতার সঙ্গে একটি শৈল্পিক পেইন্টিংজুড়ে দেয়ার পর ওই গ্রুপের অ্যাকাউন্টটি স্থায়ীভাবে ডিজঅ্যাবল করা হয়েছে।

সূত্র : সিএনএন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.