সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে ৫০০ মসজিদে প্রধানমন্ত্রী সহায়তার চেক বিতরণ  » «   সুনামগঞ্জে র‍্যাবের ১৪ সদস্যসহ একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত রেকর্ড,এ নিয়ে মোট ২১৩  » «   জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «   রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের ১৯-২০ বছরের উন্মুক্ত বাজেট পেশ  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরেক জন  » «  

গর্ভাবস্থায় ত্বকের সমস্যা সমাধানে করণীয়

সিলেটপোস্ট ডেস্ক ::গর্ভবতী মায়ের স্বাস্থ্য খুবই জটিল একটি বিষয়। এ সময়ে মানসিক ও শারীরিক দুই ক্ষেত্রেই নারীদের বড় পরিবর্তন আসে। এরই সঙ্গে ত্বকেও বেশ কিছু সমস্যা দেখা যায়। মূলত হরমোন জনিত কারণেই এই সমস্যা দেখা যায়।
এই সময় খুব বেশি রাসায়নিক ক্রিম ব্যবহার করা যায় না। যখন-তখন ইচ্ছা মতো ওষুধ খাওয়াও ঠিক নয়। তা হলে এই ধরনের ত্বকের সমস্যায় কি কিছুই করার উপায় নেই?
প্রেগনেন্সির সময়ে ব্রণের সমস্যা হয়। তাই এই সময়ে স্যালিসিক অ্যাসিড, বেনজয়েল পেরোক্সাইড, টপিকাল রেটিনয়েডস এবং রেটিনল যুক্ত কোনো প্রডাক্ট ব্যবহার করবেন না।
ত্বকের অতিরিক্ত পরিমান তেল দূর করতে হালকা ক্লিনজার ব্যবহার করুন।
ত্বকের উপর বাদামি ছোপ ছোপ দাগ হয়। সকালে ভিটামিন সি যুক্ত ক্রিম ব্যবহার করুন। ভিটামিন সি-যুক্ত সিরামও ব্যবহার করলে ফল পাবেন। এই সময়ে ত্বকে হেয়ার গ্রোথের পরিমাণ বাড়ে। হরমোন অসামঞ্জস্যের জন্য এই সমস্যা হয়।
আবার চুল পড়ে যাওয়ার সমস্যাতেও ভোগেন অনেকে। তাই এই সময়ে ডায়েটে ভিটামিন ও পুষ্টির পরিমাণে যাতে ভারসাম্য থাকে সে দিকে নজর দেয়া জরুরি। এছাড়া যথেষ্ট পরিমাণে ঘুম হওয়া ও চিন্তামুক্ত থাকা জরুরি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.