সংবাদ শিরোনাম
ঢাকা-সিলেট মহাসড়কে সরাসরি যান চলাচল বন্ধ  » «   জগন্নাথপুরের আশারকান্দি ইউনিয়নে শিশুকে ধর্ষণের চেষ্টা-মামলা  » «   অর্থমন্ত্রী বাসায় ফিরেছেন  » «   শায়েস্তাগঞ্জ উপজেলার প্রথম চেয়ারম্যান হলেন রশিদ তালুকদার  » «   জামালগঞ্জ উপজেলা নির্বাচনে ইউসুফ আল আজাদ বিজয়ী  » «   জুড়ীতে বাসের চাপায় ফল ব্যবসায়ী নিহত  » «   বিয়ানীবাজারে ইভটিজিংয়ের দায়ে তরুণের কারাদন্ড  » «   রাজনগরে দুর্ধর্ষ ডাকাতি  » «   বিরোধীদলগুলোকে সংসদে সমান সুযোগের প্রতিশ্রুতি মোদির  » «   পানির নিচে খাঁচার ভিতর প্রাণ গেল জাদুকরের  » «   তীব্র দাবদাহে বিহারে মৃতের সংখ্যা বেড়ে ১৮৪  » «   চীনে ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ১২  » «   গোপনেই দাফন করা হল মুরসিকে  » «   ‘দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে’  » «   নওগাঁয় মাকে হত্যা করে মেয়েকে ধর্ষণ, গ্রেফতার ১  » «  

জাকারবার্গের বউকে নিয়ে আপত্তিকর মন্তব্য নিরাপত্তাপ্রধানের

সিলেটপোস্ট ডেস্ক ::ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের নিরাপত্তাপ্রধান লিয়াম বুথের বিরুদ্ধে যৌন হেনস্তা ও বর্ণবাদী মন্তব্যের অভিযোগ উঠেছে। বার্তা সংস্থা আইএএনএসের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

জাকারবার্গের স্ত্রী প্রিসিলা চ্যানসহ অন্য গৃহকর্মীদের বিরুদ্ধে লিয়াম অপমানজনক, বর্ণবাদী ও যৌন হেনস্তামূলক নানা মন্তব্য করেছেন বলে বলা হচ্ছে। জাকারবার্গের স্ত্রীর গাড়ি চালানোর সক্ষমতা প্রসঙ্গে বলতে গিয়ে লিয়াম যৌন ও বর্ণবাদী মন্তব্য করেন। এরপর থেকেই প্রশাসনিক ছুটিতে আছেন তিনি।

লিয়ামের সাবেক এক সহকারী দাবি করেছেন, জাকারবার্গের গৃহস্থালি কাজ করা এক সমকামী কর্মীর সঙ্গে বাজে আচরণ করেছেন লিয়াম। এ ছাড়া তিনি গত বছর এক রেস্তোরাঁয় তাঁকে স্পর্শ করার চেষ্টা করেন।

ওই কর্মী অভিযোগ, সামান্য কারণে তাঁকে বরখাস্ত করেন লিয়াম। কর্মক্ষেত্রে বারবার তাঁকে নিপীড়ন করেছেন তিনি। পোশাক পরার ধরন নিয়েও বাজে মন্তব্য করেছেন। এমনকি পোশাক পরিবর্তন করতে বাধ্য করেছেন।

লিয়ামের বিরুদ্ধে বর্ণবাদী মন্তব্য করার অভিযোগও এসেছে। ‘কালো মানুষদের বিশ্বাস কোরো না’—এমন মন্তব্য করেছেন তিনি।

ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়, জাকারবার্গ ও চ্যান পরিবারের পারিবারিক অফিসের এক মুখপাত্র বলেছেন, বাইরের এক আইনি প্রতিষ্ঠান বিষয়টি তদন্ত করছে বলে লিয়ামকে ছুটিতে পাঠানো হয়েছে।

লিয়াম যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে গোয়েন্দা সংস্থার কর্মকর্তা ছিলেন।

বিজনেস ইনসাইডারের প্রতিবেদনে বলা হয়, বারবার অভিযোগ করা সত্ত্বেও লিয়ামের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার অভিযোগ আনা হয়েছে জাকারবার্গের প্রাইভেট অফিসের ব্যবস্থাপক ব্রায়ান মস্টেলারের বিরুদ্ধে।

এসব ঘটনায় জাকারবার্গের সাবেক কর্মীরা মানসিক উদ্বেগ ও বেতন লোকসানের জন্য ক্ষতিপূরণ দাবি করেছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.