সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

চীনে ভারি বৃষ্টিপাতে বন্যা, ৫ জনের মৃত্যু

সিলেটপোস্ট ডেস্ক ::চীনের মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চলজুড়ে ভারি বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় অন্তত পাঁচ জনের মৃত্যু হয়েছে এবং কয়েক হাজার লোক বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

আরও অন্তত চার দিন ওই এলাকাগুলোজুড়ে ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে জানিয়ে কর্তৃপক্ষ সতর্ক করেছে; মঙ্গলবার দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

চায়না ডেইলি জানিয়েছে, সোমবার জিয়াংশি প্রদেশে দেখা দেওয়া বন্যায় ১০,৮০০ হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে এবং কয়েকশ ঘরবাড়ি ধ্বংস হয়েছে। এতে ১৪ লাখ লোক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং প্রত্যক্ষ অর্থনৈতিক ক্ষতি ৩৮ কোটি ২৪ লাখ ডলার ছাড়িয়ে গেছে।

দক্ষিণাঞ্চলীয় গুয়াংশি অঞ্চলের ২০ হাজার বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে এবং ওই অঞ্চলের সড়ক, সেতু ও অন্যান্য অবকাঠামোর মারাত্মক ক্ষয়ক্ষতি হয়েছে বলে চায়না ডেইলি জানিয়েছে।

জিয়াংশিতে বৃষ্টিপাতের পরিমাণ ৬৮৮ মিলিমিটারে (২৭ ইঞ্চি) পৌঁছে গেছে বলে জানিয়েছে চীনের আবহাওয়া প্রশাসন। চলতি জুনে জিয়াংশি ও হুনানের কয়েকটি অংশে রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হচ্ছে বলে জানিয়েছে তারা।

বৃহস্পতিবারের মধ্যে বজ্রঝড় সহ বৃষ্টিপাত গুয়াংডং, ফুজিয়ান, জিয়াংশি, ইয়ুনান, সিচুয়ান ও তাইওয়ান পর্যন্ত বিস্তৃত হতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া প্রশাসন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.