সংবাদ শিরোনাম
৭৫ বছর বয়সে কন্যা সন্তানের মা হলেন ভারতীয় নারী  » «   দিরাইয়ে তুহিন হত্যাকাণ্ড: ১০ জনকে আসামি করে মামলা  » «   শায়েস্তাগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত  » «   রোনালদোর ইতিহাসগড়া ম্যাচে পর্তুগালের হার  » «   সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত  » «   মেক্সিকোতে অস্ত্রধারীদের গুলিতে নিহত ১৩ পুলিশ  » «   ধামরাইয়ে চার শিশুকে হাত-পা বেঁধে ধর্ষণ  » «   টাঙ্গাইলে মা ও মেয়েকে গলাকেটে হত্যা, প্রধান আসামি গ্রেপ্তার  » «   নবীগঞ্জে কর্মরত সাংবাদিকদের মতবিনিময়  » «   ফেঞ্চুগঞ্জে শাহজালাল সার কারখানায় চুরির অভিযোগে গ্রেফতার ২ কর্মকর্তা  » «   জকিগঞ্জে নবম শ্রেণীর এক ছাত্রীকে টমটম থেকে নিয়ে জোরপূর্বক ধর্ষন  » «   নগরীর শামীমাবাদ থেকে কুখ্যাত ‘ডাকাত’ জয়নাল গ্রেপ্তার  » «   মাধবপুর নয়াপাড়া ইউনিয়ন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জাবেদ বিজয়ী  » «   নবীগঞ্জের দেবপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীক বিজয়ী  » «   হবিগঞ্জে দুই মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ১  » «  

স্কুল বাস সার্ভিস চালু করছে সিলেট সিটি করপোরেশন

সিলেটপোস্ট ডেস্ক ::সিলেট নগর এলাকার স্কুলের ছাত্রছাত্রীদের আনা নেওয়ার জন্য স্কুল বাস চালু করার উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। প্রাথমিক ভাবে সিলেট সিটি করপোরেশেন পরিচালিত দুটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পরিবহণের জন্য তিনটি বাস চালু করা হচ্ছে। এ উদ্যোগে সফলতা আসলে নগরীর অন্য স্কুলের শিক্ষার্থীদের জন্যও এই সেবা চালু হবে বলে জানিয়েছে সিসিক কর্তৃপক্ষ।

সিলেট নগরীর দিনদিন বাড়ছে যানজট। এই যানজট আরও বাড়িয়ে তুলছে নগরীর বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের আনা নেওয়ার জন্য ব্যবহৃত ব্যক্তিগত গাড়ি। তাই নগরীর বড় ও নামী স্কুলগুলোর সামনে স্কুল শুরু ও ছুটির সময় লেগে থাকে অসহনীয় যানজট। যানজট কমিয়ে আনা ও স্কুল শিক্ষার্থী দূর্ভোগ লাঘবে নগরীতে স্কুল বাস সার্ভিস চালুর উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন।

সিসিক সূত্রে জানা যায়, স্কুল শুরুর আগে ও ছুটির পর শিক্ষার্থীদের আনা নেওয়া করবে সিসিকের বাস। প্রাথমিক অবস্থায় এ জন্য ২৫ সিটের ৩টি বাস চালু করা হচ্ছে।

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, প্রাথমিকভাবে সিলেট সিটি করপোরেশন পরিচালিত বিরেশচন্দ্র উচ্চ বিদ্যালয় ও চারাদিঘিরপাড় উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের আনা নেওয়ার কাজে এই বাস ব্যবহার করা হবে। এই দুই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিনা ভাড়ায় যাতায়াত করতে পারবে। তবে বাস চলাচলের রুট এখনও চুড়ান্ত হয়নি বলে জানান সিসিকের কর্মকর্তারা। ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে শিঘ্রই সার্বিক বিষয়ে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রাথমিক উদ্যোগে সফলতা আসলে নগরীর অন্য স্কুলগুলোর জন্যও এ সার্ভিস চালু করা হবে বলে জানায় নগর কর্তৃপক্ষ।

এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরের স্কুলগামী শিক্ষার্থীদের যাতায়তের সুবিধার্তে সিটি করপোরেশন থেকে স্কুলবাস সার্ভিস চালু করা হচ্ছে। প্রাথমিকভাবে সিটি করপোরেশেন পরিচালিত দুটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য বাস সার্ভিস চালু হচ্ছে। পরবর্তীতে চাহিদা অনুযায়ী আরও কয়েকটি বাস চালুর পরিকল্পনা আছে। এ ব্যাপারে ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সাপ্তাহখানের ভিতরে এই স্কুল বাস চালু করা হবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.