সংবাদ শিরোনাম
চুনারুঘাট থেকে ডাকাতি মামলার আসামি গ্রেপ্তার  » «   সিলেট সিটিতে ৭৮৯ কোটি টাকার বাজেট  » «   গোলাপগঞ্জে যুবকের আত্মহত্যা  » «   বিশ্বনাথে আউয়াল ব্রিক ফিল্ডের সামনে থেকে পাইপগানসহ যুবক আটক  » «   নবীগঞ্জে বউ-শাশুড়ির ঝগড়া দেখে হার্ট এট্যাকে স্বামীর মৃত্যু!  » «   খাসদবির এলাকার শাহীন হোটেল থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার  » «   শায়েস্তাগঞ্জে ট্রাক চাপায় শ্রমিকের মৃত্যু  » «   জৈন্তাপুর সীমান্তে ভারতীয় ২১ টি গরু আটক  » «   সৌদির সড়কে বাংলাদেশী ৪ যুবক নিহত  » «   ছাতকে মাছ ধরাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে নিহত ১, আটক ১  » «   জামালগঞ্জে কিশোরীকে ধর্ষণ, আটক ১  » «   বড়লেখা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত  » «   সুনামগঞ্জর তেঘরিয়া এলাকায় নৌপথে চাঁদাবাজি করার সময় আটক ২  » «   সিলেটের জকিগঞ্জে বিপুল পরিমাণ ইয়াবাসহ গ্রেপ্তার ২  » «   কুলাউড়ায় কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ-প্রেমিক জেলহাজতে  » «  

মানুষের স্বভাবের মিল পাওয়া যাবে গোসলে!

সিলেটপোস্ট ডেস্ক ::একেক মানুষের একেক ধরণের স্বভাব। কারো সঙ্গে কোন মানুষের স্বভাবের মিল পাওয়া যাবে না। আল্লাহ এই পৃথিবীতে বহু মানুষ সৃষ্টি করেছেন, আবার এদের মধ্যে বিভিন্ন উপাদান ঢেলে দিয়েছেন। তাই কারো সঙ্গে কারো স্বভাবের মিল খুঁজে পাওয়া যায় না।

তবে আপনি কী কখনো ভেবেছেন, আপনার স্বভাব কেমন? অবশ্য আপনি নিজেরটা কীভাবে বিচার করবেন। আপনার বিচার করতে পারবেতো অন্যজন। তারপরেও আপনার কিছু কিছু কাজ মিলিয়ে দিবে আপনি কেমন? কেমন আপনার স্বভাব চরিত্র।

আমরা সারাদিন ভাবনাচিন্তা করে আবার কখনো না ভেবে কত কিছুই না করি। অবচেতনে আমরা যা করি তাই আমাদের ব্যক্তিত্বের পরিচায়ক। অনেকেরই ধারণা, হাসিঠাট্টা করা বা কথা বলার পরিমাণই আমাদের ব্যক্তিত্ব কেমন, তা বুঝতে সাহায্য করে। কিন্তু জানেন কি? সারাদিনের আপনার কিছু কিছু অভ্যাস বা বদভ্যাস বলে দিবে আপনি কেমন। এমনকি গোসলের সময়ও নাকি শরীরের কোন অংশ প্রথমে পরিষ্কার করেন, তার ওপরেও আপনার ব্যক্তিত্ব নির্ভর করে। অবাক হলেও মনোবিদদের দাবি অনুযায়ী এটাই কিন্তু সত্যি।

মনোবিদরা এই নিয়ে কিছু দাবি উৎক্ষেপণ করেছেন, যা শুনলে নিজেই বুঝে যাবেন কেমন স্বভাবের আপনি? জানতে চান নিশ্চয় নিজের সম্পর্কে। তাহলে দেখে নিন-

তাদের মতে, গোসল করতে আপনি বাথরুমে ঢুকলেন। যদি শুরুতেই আপনার অভ্যাস থাকে মুখ ধুয়ে নেয়ার, তাহলে বুঝতে হবে নাকি আপনি অত্যন্ত হতাশায় ভোগেন। উদ্বিগ্নতার সমস্যাও আপনাকে তাড়া করে বেড়ায় বলেও দাবি মনোবিদদের। যারা স্নানের শুরুতেই মুখ পরিষ্কার করেন, তারা নাকি হাসিঠাট্টাও খুব একটা উপভোগ করতে পারেন না। নীরবে নিভৃতে সময় কাটাতে পছন্দ করেন।

মানুষদের মধ্যে অনেকেই আছেন যারা গোসল করতে ঢুকে প্রথমেই বগল পরিষ্কার করেন। মনোবিদদের মতে, এই ধরণের ব্যক্তিরা নাকি ভাল প্রেমিক-প্রেমিকাও হন। এছাড়াও বন্ধুমহলে নাকি এদের উপস্থিতি আলাদা গুরুত্ব রাখে।

আবার অনেকেই আছেন যারা বাথরুমে ঢুকে প্রথমে নিজের ঘাড়-কাঁধ পরিষ্কার করেন। মনোবিদরা তাদের নিয়েও ধারণা করেছেন। তাদের মতে, এই ধরণের মানুষ হয় উচ্চকাঙ্খী। এছাড়াও এই ধরণের মানুষেরা নাকি তাদের স্বপ্নপূরণ না হওয়া পর্যন্ত আর কিছু ভাবতেই পারেন না। নিজেকে উচ্চতার শিখরে নিয়ে যাওয়ার জন্য প্রতিযোগিতাও নাকি এই ব্যক্তিত্বের মানুষের দারুণ পছন্দের।

অনেকেই আবার বাথরুমে ঢুকেই পানি ঢেলে মাথা থেকে পা পর্যন্ত ভিজে চুপচুপে হয়ে গেলেন। এরপর হাতে নিলেন সাবান৷ এই ধরণের খুঁজে পাওয়া যাবে অনেককে। যারা সবার প্রথমে গোসল করতে ঢুকে বুকে সাবান মাখেন, তাদের এই আচরণই নাকি ব্যক্তিত্বের পরিচয় দিতে পারে। মনোবিদদের মতে, যারা বুকে সাবান মাখেন তারা ত্বক নিয়ে খুব সচেতন হন৷ শুধু তাই নয়, জীবনের গতি নিয়েও অনেক বেশি সচেতন তারা।

আদম জাতির মধ্যে অনেকেই আছেন গোপনাঙ্গ নিয়ে সাধারণত মুখ খুলতে চান না৷ আচ্ছা সবাইকে নাই বললেন, পড়তে তো আর ক্ষতি নেই। জানেন কি, যারা গোসলের শুরুতেই গোপনাঙ্গ পরিষ্কারে অভ্যস্ত, তারা নাকি ভীষণ লাজুক হয়। এটা আমার কথা না, এমনটা ধারণা মনোবিদদের। এই ধরনের মানুষের লড়াকু মানসিকতাও নাকি প্রশংসনীয়৷

মানুষের মধ্যে বাথরুমে ঢুকেই যারা হাত-পা পরিষ্কার করেন, মনোবিদদের মতে তারা নাকি অত্যন্ত নম্র হয়৷ তবে স্পষ্ট ভাষায় নিজের প্রয়োজন বা অপ্রয়োজনের কথা বলতে ভুলেন না তারা। এই ধরণের ব্যক্তিদের অন্যরকম কিছু পারসোনালিটিও থাকে।

মানুষের মধ্যে গোসলের শুরুতেই পিঠ পরিষ্কারের অভ্যাস যাদের, তাদেরকে আপনি অনায়াসেই প্রেমিক বা প্রেমিকার প্রতি যত্নশীল বলে সার্টিফিকেট দিতেই পারেন৷ এই পৃথিবীর একেক মানুষের হরেক রকমের স্বভাব। তবে আপনি আপনার মনের মানুষের জন্য ঠিক কতটা যত্নবান, তা আপনার গোসলের ধরণ দেখেই বোঝা সম্ভব।

সর্বশেষ সংবাদ

Developed by:

.