সংবাদ শিরোনাম
মানুষকে রক্ষার চেষ্টা করছি প্রাণপণে : প্রধানমন্ত্রী  » «   জগন্নাথপুরে অজ্ঞাতনামা লাশের পরিজয় পেতে পুলিশের সাহায্য কামনা  » «   গোয়াইনঘাটে আরও এক করোনা রোগী শনাক্ত: উপজেলায় মোট আক্রান্ত ৮  » «   জগন্নাথপুরে পুলিশ সদস্য সহ ২জন করোনায় আক্রান্ত  » «   দিরাইয়ে বজ্রপাতে ১৪ বছরের কিশোরের মৃত্যু  » «   তামাবিল স্থলবন্দর দিয়ে দেশে ফিরলেন ২ বাংলাদেশি  » «   সাংবাদিক ফয়সল আহমদ বাবলুর মাতৃবিয়োগ-গোয়াইনঘাট প্রেসক্লাবের শোক  » «   দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জাফলংয়ে যুবলীগ নেতা বহিষ্কার  » «   সাংবাদিক বাবলুর মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «   সিলেট বিভাগে নতুন করে আরও ৭৯ জনের করোনা শনাক্ত-মোট ১২৩৮  » «   জগন্নাথপুরে ৫০০ মসজিদে প্রধানমন্ত্রী সহায়তার চেক বিতরণ  » «   সুনামগঞ্জে র‍্যাবের ১৪ সদস্যসহ একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত রেকর্ড,এ নিয়ে মোট ২১৩  » «   জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «  

মানুষের স্বভাবের মিল পাওয়া যাবে গোসলে!

সিলেটপোস্ট ডেস্ক ::একেক মানুষের একেক ধরণের স্বভাব। কারো সঙ্গে কোন মানুষের স্বভাবের মিল পাওয়া যাবে না। আল্লাহ এই পৃথিবীতে বহু মানুষ সৃষ্টি করেছেন, আবার এদের মধ্যে বিভিন্ন উপাদান ঢেলে দিয়েছেন। তাই কারো সঙ্গে কারো স্বভাবের মিল খুঁজে পাওয়া যায় না।

তবে আপনি কী কখনো ভেবেছেন, আপনার স্বভাব কেমন? অবশ্য আপনি নিজেরটা কীভাবে বিচার করবেন। আপনার বিচার করতে পারবেতো অন্যজন। তারপরেও আপনার কিছু কিছু কাজ মিলিয়ে দিবে আপনি কেমন? কেমন আপনার স্বভাব চরিত্র।

আমরা সারাদিন ভাবনাচিন্তা করে আবার কখনো না ভেবে কত কিছুই না করি। অবচেতনে আমরা যা করি তাই আমাদের ব্যক্তিত্বের পরিচায়ক। অনেকেরই ধারণা, হাসিঠাট্টা করা বা কথা বলার পরিমাণই আমাদের ব্যক্তিত্ব কেমন, তা বুঝতে সাহায্য করে। কিন্তু জানেন কি? সারাদিনের আপনার কিছু কিছু অভ্যাস বা বদভ্যাস বলে দিবে আপনি কেমন। এমনকি গোসলের সময়ও নাকি শরীরের কোন অংশ প্রথমে পরিষ্কার করেন, তার ওপরেও আপনার ব্যক্তিত্ব নির্ভর করে। অবাক হলেও মনোবিদদের দাবি অনুযায়ী এটাই কিন্তু সত্যি।

মনোবিদরা এই নিয়ে কিছু দাবি উৎক্ষেপণ করেছেন, যা শুনলে নিজেই বুঝে যাবেন কেমন স্বভাবের আপনি? জানতে চান নিশ্চয় নিজের সম্পর্কে। তাহলে দেখে নিন-

তাদের মতে, গোসল করতে আপনি বাথরুমে ঢুকলেন। যদি শুরুতেই আপনার অভ্যাস থাকে মুখ ধুয়ে নেয়ার, তাহলে বুঝতে হবে নাকি আপনি অত্যন্ত হতাশায় ভোগেন। উদ্বিগ্নতার সমস্যাও আপনাকে তাড়া করে বেড়ায় বলেও দাবি মনোবিদদের। যারা স্নানের শুরুতেই মুখ পরিষ্কার করেন, তারা নাকি হাসিঠাট্টাও খুব একটা উপভোগ করতে পারেন না। নীরবে নিভৃতে সময় কাটাতে পছন্দ করেন।

মানুষদের মধ্যে অনেকেই আছেন যারা গোসল করতে ঢুকে প্রথমেই বগল পরিষ্কার করেন। মনোবিদদের মতে, এই ধরণের ব্যক্তিরা নাকি ভাল প্রেমিক-প্রেমিকাও হন। এছাড়াও বন্ধুমহলে নাকি এদের উপস্থিতি আলাদা গুরুত্ব রাখে।

আবার অনেকেই আছেন যারা বাথরুমে ঢুকে প্রথমে নিজের ঘাড়-কাঁধ পরিষ্কার করেন। মনোবিদরা তাদের নিয়েও ধারণা করেছেন। তাদের মতে, এই ধরণের মানুষ হয় উচ্চকাঙ্খী। এছাড়াও এই ধরণের মানুষেরা নাকি তাদের স্বপ্নপূরণ না হওয়া পর্যন্ত আর কিছু ভাবতেই পারেন না। নিজেকে উচ্চতার শিখরে নিয়ে যাওয়ার জন্য প্রতিযোগিতাও নাকি এই ব্যক্তিত্বের মানুষের দারুণ পছন্দের।

অনেকেই আবার বাথরুমে ঢুকেই পানি ঢেলে মাথা থেকে পা পর্যন্ত ভিজে চুপচুপে হয়ে গেলেন। এরপর হাতে নিলেন সাবান৷ এই ধরণের খুঁজে পাওয়া যাবে অনেককে। যারা সবার প্রথমে গোসল করতে ঢুকে বুকে সাবান মাখেন, তাদের এই আচরণই নাকি ব্যক্তিত্বের পরিচয় দিতে পারে। মনোবিদদের মতে, যারা বুকে সাবান মাখেন তারা ত্বক নিয়ে খুব সচেতন হন৷ শুধু তাই নয়, জীবনের গতি নিয়েও অনেক বেশি সচেতন তারা।

আদম জাতির মধ্যে অনেকেই আছেন গোপনাঙ্গ নিয়ে সাধারণত মুখ খুলতে চান না৷ আচ্ছা সবাইকে নাই বললেন, পড়তে তো আর ক্ষতি নেই। জানেন কি, যারা গোসলের শুরুতেই গোপনাঙ্গ পরিষ্কারে অভ্যস্ত, তারা নাকি ভীষণ লাজুক হয়। এটা আমার কথা না, এমনটা ধারণা মনোবিদদের। এই ধরনের মানুষের লড়াকু মানসিকতাও নাকি প্রশংসনীয়৷

মানুষের মধ্যে বাথরুমে ঢুকেই যারা হাত-পা পরিষ্কার করেন, মনোবিদদের মতে তারা নাকি অত্যন্ত নম্র হয়৷ তবে স্পষ্ট ভাষায় নিজের প্রয়োজন বা অপ্রয়োজনের কথা বলতে ভুলেন না তারা। এই ধরণের ব্যক্তিদের অন্যরকম কিছু পারসোনালিটিও থাকে।

মানুষের মধ্যে গোসলের শুরুতেই পিঠ পরিষ্কারের অভ্যাস যাদের, তাদেরকে আপনি অনায়াসেই প্রেমিক বা প্রেমিকার প্রতি যত্নশীল বলে সার্টিফিকেট দিতেই পারেন৷ এই পৃথিবীর একেক মানুষের হরেক রকমের স্বভাব। তবে আপনি আপনার মনের মানুষের জন্য ঠিক কতটা যত্নবান, তা আপনার গোসলের ধরণ দেখেই বোঝা সম্ভব।

সর্বশেষ সংবাদ

Developed by:

.