সংবাদ শিরোনাম
ঢাকা-সিলেট মহাসড়কে সরাসরি যান চলাচল বন্ধ  » «   জগন্নাথপুরের আশারকান্দি ইউনিয়নে শিশুকে ধর্ষণের চেষ্টা-মামলা  » «   অর্থমন্ত্রী বাসায় ফিরেছেন  » «   শায়েস্তাগঞ্জ উপজেলার প্রথম চেয়ারম্যান হলেন রশিদ তালুকদার  » «   জামালগঞ্জ উপজেলা নির্বাচনে ইউসুফ আল আজাদ বিজয়ী  » «   জুড়ীতে বাসের চাপায় ফল ব্যবসায়ী নিহত  » «   বিয়ানীবাজারে ইভটিজিংয়ের দায়ে তরুণের কারাদন্ড  » «   রাজনগরে দুর্ধর্ষ ডাকাতি  » «   বিরোধীদলগুলোকে সংসদে সমান সুযোগের প্রতিশ্রুতি মোদির  » «   পানির নিচে খাঁচার ভিতর প্রাণ গেল জাদুকরের  » «   তীব্র দাবদাহে বিহারে মৃতের সংখ্যা বেড়ে ১৮৪  » «   চীনে ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ১২  » «   গোপনেই দাফন করা হল মুরসিকে  » «   ‘দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে’  » «   নওগাঁয় মাকে হত্যা করে মেয়েকে ধর্ষণ, গ্রেফতার ১  » «  

পুরুষ সাপ ছাড়াই ১৮ বাচ্চার জন্ম দিল গ্রিন অ্যানাকোন্ডা!

সিলেটপোস্ট ডেস্ক ::পৃথিবীর বৈচিত্র্যময় প্রাণীজগতে কতকিছুই তো ঘটে। এবার ইংল্যান্ডের বোস্টন শহরের একটি একুরিয়ামে গ্রিন অ্যানাকোন্ডা সাপ কোনো পুরুষ সাপের সংস্পর্শ ছাড়াই জন্ম দিয়েছে ১৮টি বাচ্চা অ্যানাকোন্ডার।
 আন্না নামের এই মা অ্যানাকোন্ডা কোনো পুরুষ সাপের সাথে মিলিত হয়নি। বরং এই মা সাপটি অ্যাকুরিয়ামে বহুদিন ধরে একাই থাকে।
ভয়েস অব আমেরিকার খবর অনুসারে, জন্ম নেওয়া ১৮টি বাচ্চা সাপের মধ্যে মাত্র দুটি বাচ্চা এখনো বেঁচে আছে।
অ্যাকুরিয়ামের দেওয়া তথ্য অনুযায়ী, বাবা সাপ ছাড়া এই ১৮টি সাপের বাচ্চা জন্ম নেওয়ার ঘটনা বিরল। তারা এই ঘটনাকে ভার্জিন বার্থ নামে নামকরণ করেছে।
ভার্জিন বার্থ পদ্ধতিতে বাবার সংস্পর্শ ছাড়াই মায়ের গর্ভে সন্তান উৎপাদন করা হয়, যা সর্বপ্রথম গ্রিসে করা হয়েছিল।

সর্বশেষ সংবাদ

Developed by:

.