সংবাদ শিরোনাম
কুলাউড়ায় কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ-প্রেমিক জেলহাজতে  » «   কমলগঞ্জে পানিতে পড়ে প্রতিবন্ধী যুবকের মৃত্যু  » «   সিলেটে ডিবি পুলিশ সদস্যের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ!  » «   কমলগঞ্জে ইয়াবা ট্যাবলেটসহ দুইজন আটক  » «   আজ পররাষ্ট্রমন্ত্রীর জন্মদিন সিলেটে আসছেন তিনি  » «   বিশ্বনাথে দেয়াল নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে প্রবাসীসহ আহত ১১  » «   নগরীর মহাজনপট্টিতে ডিবির অভিযানে ইয়াবাসহ আটক ১  » «   মাছ ধরার জেরে মামা-ভাগ্নের ঝগড়ায় প্রাণ গেলো অনিকের  » «   হবিগঞ্জের বাহুবলে দুই অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নারী নিহত  » «   বিশ্ববাসীকে জেগে উঠার আহ্বান ইমরানের  » «   সৌদি আরবে চালু তাৎক্ষণিক লেবার ভিসা সার্ভিস  » «   যাত্রা শুরু হলো ড্রিমলাইনার উড়োজাহাজ গাঙচিলের  » «   মাধবপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১  » «   ‘একজন রোহিঙ্গাও ফেরত যেতে রাজি হয়নি’  » «   মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ করবে পিটিআই  » «  

খাসির ঝাল ফ্রাই

সিলেটপোস্ট ডেস্ক ::ঈদে খাসির মাংসের ঝাল ফ্রাই হতে পারে সহজের ভেতর মজাদার একটি খাবার। আসুন জেনে নেই কীভাবে খুব সহজে খাসির মাংসের ঝাল ফ্রাই রান্না করতে হয়,।   
উপকরণ : ১ কেজি খাসির মাংস, ১ টেবিল চামচ হলুদের গুঁড়া, ২০ টা রসুনের কোয়া, ২০ টা শুকনা মরিচ,৩ টেবিল চামচ জিরা গুঁড়া, কয়েকটা এলাচ, ১ চামচ টক দই, ৪ টা বড় পেঁয়াজ, ২ চামচ লেবুর রস, ২ টা দারুচিনি, ৬ চামচ ঘি, ৪ টা লবঙ্গ, আধা কাপ ধনে পাতা কুঁচি, আদার টুকরা ২ টা, তেল পরিমাণ মতো, লবণ স্বাদ মতো
প্রস্তুত প্রণালী: প্রথমে মাংসগুলো ভালো ভাবে পরিষ্কার করে ছোট ছোট টুকরা করে কেটে নিন। পেঁয়াজগুলো বড় বড় টুকরা করে কাটুন। আদা ও রসুনগুলো আলাদা করে কুঁচি করে কাটুন।
একটা কড়াইয়ে এক চামচ ঘিয়ে শুকনো মরিচগুলো ভাল করে ভাজুন। এবার এর মধ্যে জিরার গুঁড়া, আদা-রসুন দিয়ে ভাজতে থাকুন। এবার ভাজা মসলাগুলো আলাদা করে রাখুন।
এবার থেকে যাওয়া ঘিয়ে পেঁয়াজের টুকরাগুলো দিয়ে বাদামি হয়ে যাওয়া পর্যন্ত ভাজতে থাকুন। পেঁয়াজগুলো ভাজা হলে আরেকটা বাটিতে রেখে দিন।
এবার এলাচ, দারুচিনি, লবঙ্গ, ঘিয়ের মধ্যে ভাজুন। এতে খাসির মাংস দিয়ে তাতে হলুদ গুঁড়া ও লবণ মেশান। এখন মাংসটা নাড়াচাড়া করে সামান্য পানি দিয়ে ঢেকে রাখুন। অর্ধসিদ্ধ না হওয়া পর্যন্ত একটু পর পর নাড়তে থাকুন।
এবার মাংসে তেল এবং টক দই, ভাজা মসলাগুলো দিন। হালকা আঁচে সিদ্ধ হওয়া পর্যন্ত মাংসটা রান্না করুন। ভাল সিদ্ধ হওয়ার জন্য এক কাপ গরম পানি দিতে পারেন। মাংসটা ভালভাবে সিদ্ধ হলে এতে লেবুর রস ও ভাজা পেঁয়াজ ঢেলে দিন। নামানোর আগে ধনে পাতা ছড়িয়ে দিন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.