সংবাদ শিরোনাম
সিলেটের হাসপাতালে আইসিইউ সুবিধা না পেয়ে অনেক রোগী মারা যাচ্ছে  » «   বৃটেনে বর্ষসেরা বাংলাদেশি ফারজানা  » «   যুক্তরাষ্ট্র একদিনেই দেশটিতে ৬০ হাজারের বেশি রোগী শনাক্ত  » «   বালাগঞ্জ-ওসমানীনগর স্বাস্থ্য বিভাগের সেবাদানে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা  » «   সিলেট সুনামগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় কেড়ে নিয়েছে চারজনের প্রাণ  » «   করোনায় আরো ৪৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮৯  » «   স্বামীর জন্মদিনে তরতাজা সেলফি পোস্ট করে গুঞ্জনে আবারও জল ঢেলে দিলেন সিলেটি বধু মাহি  » «   নিবন্ধিত প্রতিষ্ঠানের টার্নওভার কর সনদপত্র নিজ ব্যবসায়িক কার্যালয়ে টানিয়ে রাখতে  » «   বিভিন্ন অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় উত্তরার রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ  » «   ভারতে-নেপালের দ্বন্দ্বে এক সুন্দরীর নাম  » «   ব্রাজিলের প্রেসিডেন্ট প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত  » «   জগন্নাথপুরে করোনা পিছু ছাড়ছেনা আরও ১জন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ৯৬  » «   ওসমানীনগরের ঐতিহ্যবাহী গলমুকাপন মাদ্রাসা ধংসের পায়তারা  » «   দিরাইয়ে সাংসদ জয়া সেনগুপ্ত’র ত্রাণ বিতরণ  » «   “মুজিব বর্ষ” উদযাপন উপলক্ষে বিয়ানীবাজার কৃষি সম্প্রসারন অধিদপ্তরের গাছের চারা রোপন  » «  

খাসির ঝাল ফ্রাই

সিলেটপোস্ট ডেস্ক ::ঈদে খাসির মাংসের ঝাল ফ্রাই হতে পারে সহজের ভেতর মজাদার একটি খাবার। আসুন জেনে নেই কীভাবে খুব সহজে খাসির মাংসের ঝাল ফ্রাই রান্না করতে হয়,।   
উপকরণ : ১ কেজি খাসির মাংস, ১ টেবিল চামচ হলুদের গুঁড়া, ২০ টা রসুনের কোয়া, ২০ টা শুকনা মরিচ,৩ টেবিল চামচ জিরা গুঁড়া, কয়েকটা এলাচ, ১ চামচ টক দই, ৪ টা বড় পেঁয়াজ, ২ চামচ লেবুর রস, ২ টা দারুচিনি, ৬ চামচ ঘি, ৪ টা লবঙ্গ, আধা কাপ ধনে পাতা কুঁচি, আদার টুকরা ২ টা, তেল পরিমাণ মতো, লবণ স্বাদ মতো
প্রস্তুত প্রণালী: প্রথমে মাংসগুলো ভালো ভাবে পরিষ্কার করে ছোট ছোট টুকরা করে কেটে নিন। পেঁয়াজগুলো বড় বড় টুকরা করে কাটুন। আদা ও রসুনগুলো আলাদা করে কুঁচি করে কাটুন।
একটা কড়াইয়ে এক চামচ ঘিয়ে শুকনো মরিচগুলো ভাল করে ভাজুন। এবার এর মধ্যে জিরার গুঁড়া, আদা-রসুন দিয়ে ভাজতে থাকুন। এবার ভাজা মসলাগুলো আলাদা করে রাখুন।
এবার থেকে যাওয়া ঘিয়ে পেঁয়াজের টুকরাগুলো দিয়ে বাদামি হয়ে যাওয়া পর্যন্ত ভাজতে থাকুন। পেঁয়াজগুলো ভাজা হলে আরেকটা বাটিতে রেখে দিন।
এবার এলাচ, দারুচিনি, লবঙ্গ, ঘিয়ের মধ্যে ভাজুন। এতে খাসির মাংস দিয়ে তাতে হলুদ গুঁড়া ও লবণ মেশান। এখন মাংসটা নাড়াচাড়া করে সামান্য পানি দিয়ে ঢেকে রাখুন। অর্ধসিদ্ধ না হওয়া পর্যন্ত একটু পর পর নাড়তে থাকুন।
এবার মাংসে তেল এবং টক দই, ভাজা মসলাগুলো দিন। হালকা আঁচে সিদ্ধ হওয়া পর্যন্ত মাংসটা রান্না করুন। ভাল সিদ্ধ হওয়ার জন্য এক কাপ গরম পানি দিতে পারেন। মাংসটা ভালভাবে সিদ্ধ হলে এতে লেবুর রস ও ভাজা পেঁয়াজ ঢেলে দিন। নামানোর আগে ধনে পাতা ছড়িয়ে দিন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.