সংবাদ শিরোনাম
ঢাকা-সিলেট মহাসড়কে সরাসরি যান চলাচল বন্ধ  » «   জগন্নাথপুরের আশারকান্দি ইউনিয়নে শিশুকে ধর্ষণের চেষ্টা-মামলা  » «   অর্থমন্ত্রী বাসায় ফিরেছেন  » «   শায়েস্তাগঞ্জ উপজেলার প্রথম চেয়ারম্যান হলেন রশিদ তালুকদার  » «   জামালগঞ্জ উপজেলা নির্বাচনে ইউসুফ আল আজাদ বিজয়ী  » «   জুড়ীতে বাসের চাপায় ফল ব্যবসায়ী নিহত  » «   বিয়ানীবাজারে ইভটিজিংয়ের দায়ে তরুণের কারাদন্ড  » «   রাজনগরে দুর্ধর্ষ ডাকাতি  » «   বিরোধীদলগুলোকে সংসদে সমান সুযোগের প্রতিশ্রুতি মোদির  » «   পানির নিচে খাঁচার ভিতর প্রাণ গেল জাদুকরের  » «   তীব্র দাবদাহে বিহারে মৃতের সংখ্যা বেড়ে ১৮৪  » «   চীনে ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ১২  » «   গোপনেই দাফন করা হল মুরসিকে  » «   ‘দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে’  » «   নওগাঁয় মাকে হত্যা করে মেয়েকে ধর্ষণ, গ্রেফতার ১  » «  

খাসির ঝাল ফ্রাই

সিলেটপোস্ট ডেস্ক ::ঈদে খাসির মাংসের ঝাল ফ্রাই হতে পারে সহজের ভেতর মজাদার একটি খাবার। আসুন জেনে নেই কীভাবে খুব সহজে খাসির মাংসের ঝাল ফ্রাই রান্না করতে হয়,।   
উপকরণ : ১ কেজি খাসির মাংস, ১ টেবিল চামচ হলুদের গুঁড়া, ২০ টা রসুনের কোয়া, ২০ টা শুকনা মরিচ,৩ টেবিল চামচ জিরা গুঁড়া, কয়েকটা এলাচ, ১ চামচ টক দই, ৪ টা বড় পেঁয়াজ, ২ চামচ লেবুর রস, ২ টা দারুচিনি, ৬ চামচ ঘি, ৪ টা লবঙ্গ, আধা কাপ ধনে পাতা কুঁচি, আদার টুকরা ২ টা, তেল পরিমাণ মতো, লবণ স্বাদ মতো
প্রস্তুত প্রণালী: প্রথমে মাংসগুলো ভালো ভাবে পরিষ্কার করে ছোট ছোট টুকরা করে কেটে নিন। পেঁয়াজগুলো বড় বড় টুকরা করে কাটুন। আদা ও রসুনগুলো আলাদা করে কুঁচি করে কাটুন।
একটা কড়াইয়ে এক চামচ ঘিয়ে শুকনো মরিচগুলো ভাল করে ভাজুন। এবার এর মধ্যে জিরার গুঁড়া, আদা-রসুন দিয়ে ভাজতে থাকুন। এবার ভাজা মসলাগুলো আলাদা করে রাখুন।
এবার থেকে যাওয়া ঘিয়ে পেঁয়াজের টুকরাগুলো দিয়ে বাদামি হয়ে যাওয়া পর্যন্ত ভাজতে থাকুন। পেঁয়াজগুলো ভাজা হলে আরেকটা বাটিতে রেখে দিন।
এবার এলাচ, দারুচিনি, লবঙ্গ, ঘিয়ের মধ্যে ভাজুন। এতে খাসির মাংস দিয়ে তাতে হলুদ গুঁড়া ও লবণ মেশান। এখন মাংসটা নাড়াচাড়া করে সামান্য পানি দিয়ে ঢেকে রাখুন। অর্ধসিদ্ধ না হওয়া পর্যন্ত একটু পর পর নাড়তে থাকুন।
এবার মাংসে তেল এবং টক দই, ভাজা মসলাগুলো দিন। হালকা আঁচে সিদ্ধ হওয়া পর্যন্ত মাংসটা রান্না করুন। ভাল সিদ্ধ হওয়ার জন্য এক কাপ গরম পানি দিতে পারেন। মাংসটা ভালভাবে সিদ্ধ হলে এতে লেবুর রস ও ভাজা পেঁয়াজ ঢেলে দিন। নামানোর আগে ধনে পাতা ছড়িয়ে দিন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.