সংবাদ শিরোনাম
স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ে সভাপতি নয়  » «   ট্রেন দুর্ঘটনায় নিহতের পরিবারকে ১ লাখ ও আহতদের ১০ হাজার টাকা দেয়ার ঘোষণা রেলমন্ত্রীর  » «   কসবায় ‍দুই ট্রেনের সংঘর্ষে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক  » «   ট্রেন দুর্ঘটনায় হবিগঞ্জ জেলা ছাত্রদলের সহসভাপতি ইউসুফ সহ নিহত ১৬  » «   সিগন্যাল অমান্য করে সংঘর্ষ ঘটায় তুর্ণা নিশীথা ট্রেনটি , অভিযোগ প্রত্যক্ষদর্শীদের  » «   ব্রাহ্মণবাড়িয়া যাত্রীবোঝাই দুটি ট্রেনের মধ্যে সংঘর্ষে ১৫ জন নিহত-আহত শতাধিক  » «   ‘জেনা করা পাপ, তবে পর্ন সিনেমায় অভিনয় করা পাপ না’  » «   বড়লেখায় ৪৬ বছর বয়সী বিধবা নারী ২২ বছরের তরুণকে আটকিয়ে বিয়ে করে  » «   সিলেট নগরী ,বড়লেখা ও বিয়ানীবাজার থেকে র‍্যাবের অভিযানে গ্রেপ্তার ৩  » «   তাহিরপুরে ইয়াবাসহ র‍্যাবের কাচাঁয় আটক এক  » «   মাধবপুরে গলায় ফাঁস লাগিয়ে যুবকের ‘আত্মহত্যা’  » «   গাঁজাসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে মোগলাবাজার থানা পুলিশ  » «   বাবরি মসজিদ কি অবৈধ?’ প্রশ্ন তুললেন ওয়াইসি  » «   নিজের অপসারণ নিয়ে মুখ খুললেন ব্যারিস্টার তুরিন আফরোজ  » «   চীনে মুসলিম পুরুষরা আ’ট’ক, তাদের স্ত্রীরা যৌ’নদা’সী।  » «  

বাজেট পাস হলে খরচ বাড়বে মোবাইল ফোনে কথা বলার

সিলেটপোস্ট ডেস্ক ::২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পাস হলে মোবাইল ফোনে কথা বলার খরচ বাড়বে। বৃহস্পতিবার (১৩ জুন) জাতীয় সংসদে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এই বাজেট প্রস্তাব উপস্থাপন করেন অর্থমন্ত্রী। কিন্তু তার অসুস্থতার কারণে বাজেটের বাকি অংশ উপস্থাপন করেন প্রধানমন্ত্রী।
দুপুরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়। এরপর অর্থমন্ত্রীকে বাজেট উপস্থাপনের জন্য আহ্বান জানান স্পিকার।
অর্থমন্ত্রী হিসেবে আ হ ম মুস্তফা কামালের প্রথমবারের মতো উপস্থাপিত বাজেটে মোবাইল গ্রাহকের কথা বলার ওপর করহার বাড়ছে। চলমান ৫ শতাংশ সম্পূরক শুল্ক বাড়িয়ে ১০ শতাংশ করার প্রস্তাব করা হয়েছে এতে। ফলে একজন গ্রাহক ১০০ টাকা রিচার্জ করলে তা থেকে প্রায় ২৭ টাকা কর বাবদ কেটে নেয়া হবে, যা এখন ২২ টাকা।
বর্তমানে মোবাইল সেবার ওপর ১৫ শতাংশ মূল্য সংযোজন কর (ভ্যাট), ৫ শতাংশ সম্পূরক শুল্ক এবং তার সঙ্গে ১ শতাংশ সারচার্জসহ মোট করের পরিমাণ প্রায় ২২ শতাংশ। প্রস্তাবিত বাজেটে বিদ্যমান করের সঙ্গে ‘বাড়তি’ ৫ শতাংশ যোগ হচ্ছে। বাড়তি করহার পাস হলে মোবাইল সেবায় মোট করহার দাঁড়াবে প্রায় ২৭ শতাংশ। আর তাই গ্রাহকের কথা বলার খরচ আরও বেড়ে যাবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.