সংবাদ শিরোনাম
রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা পাওয়ায় মিন্নি গ্রেপ্তার  » «   ৯০ দিনের মধ্যে এরশাদের আসনে উপনির্বাচন  » «   ১৬ জুয়াড়িকে জেলহাজতে প্রেরণ  » «   শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত  » «   দক্ষতা উন্নয়নে প্রতি উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র হবে  » «   রংপুরেই সমাহিত করা হলো এরশাদকে  » «   জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ লাইনে মিন্নি  » «   ভারতে মন্দিরের ভেতরে পুরোহিতসহ তিন জনের গলা কাটা দেহ, নরবলির আশঙ্কা  » «   নেপালে বন্যা ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬৫  » «   ঘুষ লেনদেন প্রমাণিত  » «   নেতাকর্মীদের চাপের মুখে এরশাদের লাশ দাফনের সিদ্ধান্ত পরিবর্তন  » «   আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু  » «   এইচএসসির ফল প্রকাশ আগামীকাল  » «   উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «  

প্রেম করলেই সেরে যায় সর্দি-কাশি-জ্বর!

সিলেটপোস্ট ডেস্ক ::ঋতু বদলের এই সময়ে সর্দি, কাশি, জ্বরের সমস্যা প্রায় ঘরে ঘরেই। সাম্প্রতিক গবেষণায় উঠে এসেছে প্রেম করলেই নিয়ন্ত্রণে থাকবে সর্দি, কাশি, জ্বরের মত সমস্যা।

সাইকোনিউরো এন্ডোক্রিনোলজি জার্নালে প্রকাশিত হয়েছে এই গবেষণার ফলাফল। সেখানে বলা হয়েছে যে প্রেম করলে মানুষের হরমোন গ্রন্থি থেকে যে সমস্ত হরমোন নিঃসরণ হয়, তা সর্দি লাগার প্রবণতাকে কমিয়ে দিতে পারে। প্রেম করলে কয়েকটি নির্দিষ্ট জিন সক্রিয় হয়ে ওঠে। সর্দি, কাশি, জ্বরের মত সমস্যা জব্দ করতে এই জিনগুলির ভূমিকাও রয়েছে বলে জানিয়েছেন গবেষকরা।

গবেষণায় বলা হয়েছে যে প্রেম করলে ইমিউনিটি বাড়ে। যে ভাইরাসের কারণে সর্দি লাগে, তার সঙ্গে মোকাবিলা করার ক্ষমতা বেড়ে যায়। প্রেম করলে মনও ভালো থাকে। খুশি থাকলে শরীরের রোগের প্রকোপ কম হয় বলে দাবি গবেষকদের। তাই প্রেমের হাজারো সুফল পেতে এবার চুটিয়ে প্রেম করুন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.