সংবাদ শিরোনাম
জৈন্তাপুর সীমান্তে ভারতীয় গরুর দুইটি চালান আটক  » «   বড়লেখা স্ত্রী শাশুড়িসহ ৪ জনকে কুপিয়ে হত্যা : অবশেষে কানন বালাও না ফেরার দেশে  » «   স্টুডেন্ট ভিসায় বিদেশ পাড়ি মৌলভীবাজারের রহিমার:দেশে ফিরে আত্মহত্যার চেষ্টা  » «   মৌলভীবাজারের শেরপুর এলাকায় পিকআপচাপায় ২ অটোরিকশাযাত্রী নিহত  » «   তাহিরপুরে যুবকের মাথা ফাটাল কিশোর গ্যাং  » «   বাহুবলে অটোরিকশার গ্যাস নিতে গিয়ে প্রাণ হারালেন ২ চালক  » «   মৌলভীবাজারে জুতার দোকানে আগুন, একই পরিবারের ৫ জন নিহত  » «   সিলেটে পণ্যবাহী ট্রাক ধর্মঘট প্রত্যাহার  » «   মসজিদ নির্মাণে আর্থিক অনুদান বন্ধ করছে সৌদি!  » «   চট্টগ্রামের আঞ্চলিক গান গাইলেন ও শুনলেন প্রধানমন্ত্রী (ভিডিওসহ)  » «   ওমরাহ পালনে গিয়ে যে সুখবর পেলেন তাসকিন  » «   চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে  » «   জৈন্তাপুরে জোরপূর্বক অপহরণ করে ধর্ষণ: মামলার আসামি গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে দুই বছরের মধ্যেই কৃষি বিশ্ববিদ্যালয় হবে-পরিকল্পনামন্ত্রী  » «   সিলেটে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস  » «  

চীনে ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ১২

সিলেটপোস্ট ডেস্ক ::চীনের সিচুয়ান প্রদেশে পরপর দুই দফা ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত ১২ জনে। এছাড়াও আহত হয়েছেন আরও অন্তত ১২৫ জন।
সোমবার (১৭ জুন) মাত্র ৩০ মিনিটের ব্যবধানে প্রদেশটির গং কাউন্টি এবং চাঙ্গিং কাউন্টি এলাকায় দুই দফা ভূকম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে ভূমিকম্প দুটির মাত্রা ছিল যথাক্রমে ৫ দশমিক ৯ এবং ৫ দশমিক ২। আর এদের উৎপত্তিস্থল ছিল চাঙ্গিং কাউন্টির কেন্দ্র থেকে ১০ কিলোমিটার গভীরে।
ভূমিকম্পের পরপরই বেশ কিছু এলাকায় ধসে পড়া ভবনের ধ্বংসস্তূপ থেকে হতাহতদের উদ্ধার করতে দেখা যায় উদ্ধারকারীদের।
এছাড়াও গং কাউন্টির বেশ কয়েকটি স্থানে ভূমিধসেরও খবর পাওয়া গেছে। এতে, বন্ধ হয়ে গেছে বেশ কিছু রাস্তাঘাট। এর আগে ২০০৮ সালে সিচুয়ান প্রদেশে ভয়াবহ ভূমিকম্পে নিহত হন অন্তত ৭০ হাজার মানুষ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.