সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

চীনে ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ১২

সিলেটপোস্ট ডেস্ক ::চীনের সিচুয়ান প্রদেশে পরপর দুই দফা ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত ১২ জনে। এছাড়াও আহত হয়েছেন আরও অন্তত ১২৫ জন।
সোমবার (১৭ জুন) মাত্র ৩০ মিনিটের ব্যবধানে প্রদেশটির গং কাউন্টি এবং চাঙ্গিং কাউন্টি এলাকায় দুই দফা ভূকম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে ভূমিকম্প দুটির মাত্রা ছিল যথাক্রমে ৫ দশমিক ৯ এবং ৫ দশমিক ২। আর এদের উৎপত্তিস্থল ছিল চাঙ্গিং কাউন্টির কেন্দ্র থেকে ১০ কিলোমিটার গভীরে।
ভূমিকম্পের পরপরই বেশ কিছু এলাকায় ধসে পড়া ভবনের ধ্বংসস্তূপ থেকে হতাহতদের উদ্ধার করতে দেখা যায় উদ্ধারকারীদের।
এছাড়াও গং কাউন্টির বেশ কয়েকটি স্থানে ভূমিধসেরও খবর পাওয়া গেছে। এতে, বন্ধ হয়ে গেছে বেশ কিছু রাস্তাঘাট। এর আগে ২০০৮ সালে সিচুয়ান প্রদেশে ভয়াবহ ভূমিকম্পে নিহত হন অন্তত ৭০ হাজার মানুষ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.