সংবাদ শিরোনাম
রবিবার থেকে ব্যাংক চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা  » «   অভ্যন্তরীণ তিন রুটে ১ জুন থেকে ফ্লাইট চালু  » «   সৌদি আরবে সিলেটর জকিগন্জের এক ব্যবসায়ীর মৃত্যু  » «   নিজ হাতে গড়া দল থেকে বহিষ্কার মাহাথির  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা  » «   শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে এক বৃদ্ধের মৃত্যু  » «   কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত  » «   করোনা:বিশ্বনাথে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আহত ৪০  » «   বিশ্বনাথে নিজ কর্মস্থলে আসার সময় মাদ্রাসার শিক্ষকের মৃত্যু  » «   নগরীর পাঠানটুলা থেকে এক অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবাদ করায় মহিলা সদস্যর শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ দায়ের  » «   করোনা: দেশে একদিনে শনাক্ত ছাড়ালো ২ হাজার, মৃত্যু ১৫  » «   মায়ের দুধে করোনা সংক্রমণ হয় না  » «   ভক্তদের সারপ্রাইজ দিলেন মুশফিক  » «   করোনাকালে হাসপাতালেই হলো ডাক্তার আর নার্সের বিয়ে  » «  

চীনে ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ১২

সিলেটপোস্ট ডেস্ক ::চীনের সিচুয়ান প্রদেশে পরপর দুই দফা ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত ১২ জনে। এছাড়াও আহত হয়েছেন আরও অন্তত ১২৫ জন।
সোমবার (১৭ জুন) মাত্র ৩০ মিনিটের ব্যবধানে প্রদেশটির গং কাউন্টি এবং চাঙ্গিং কাউন্টি এলাকায় দুই দফা ভূকম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে ভূমিকম্প দুটির মাত্রা ছিল যথাক্রমে ৫ দশমিক ৯ এবং ৫ দশমিক ২। আর এদের উৎপত্তিস্থল ছিল চাঙ্গিং কাউন্টির কেন্দ্র থেকে ১০ কিলোমিটার গভীরে।
ভূমিকম্পের পরপরই বেশ কিছু এলাকায় ধসে পড়া ভবনের ধ্বংসস্তূপ থেকে হতাহতদের উদ্ধার করতে দেখা যায় উদ্ধারকারীদের।
এছাড়াও গং কাউন্টির বেশ কয়েকটি স্থানে ভূমিধসেরও খবর পাওয়া গেছে। এতে, বন্ধ হয়ে গেছে বেশ কিছু রাস্তাঘাট। এর আগে ২০০৮ সালে সিচুয়ান প্রদেশে ভয়াবহ ভূমিকম্পে নিহত হন অন্তত ৭০ হাজার মানুষ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.