সংবাদ শিরোনাম
ভোলাগঞ্জের খাগাইল নামক স্থানে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২  » «   নিজের মামলায় ফেসে কারাগারে শামীমা স্বাদীন  » «   টাকার ভাগ-বাঁটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপ ফাঁস  » «   পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী  » «   দ্রুত উইকেট পতনে কঠিন চাপে বাংলাদেশ  » «   ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে কাজ করবে জয়-লেখক  » «   মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় আসব: ওবায়দুল কাদের  » «   ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়-সা. সম্পাদক লেখক  » «   ছাত্রলীগ থেকে সরিয়ে দেয়া হলো শোভন-রাব্বানীকে  » «   ছাত্রদলের নেতারা নিজেরাই মামলা করে সম্মেলন বন্ধ করেছে  » «   শোভন-রাব্বানীর ভাগ্য নির্ধারণ আজ  » «   সংবাদপত্রকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা  » «   আদালতে ফয়সালা করেই ছাত্রদলের কাউন্সিল : দুদু  » «   জনগণের আস্থা, বিশ্বাস ধরে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন  » «  

তীব্র দাবদাহে বিহারে মৃতের সংখ্যা বেড়ে ১৮৪

সিলেটপোস্ট ডেস্ক ::ভারতের বিহারে গত কয়েকদিনের তীব্র দাবদাহে হিটস্ট্রোকে মৃতের সংখ্যা বেড়ে ১৮৪ জনে দাঁড়িয়েছে। মঙ্গলবার নতুন করে ২৮ জনের মৃত্যুর জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ। অসুস্থ হয়ে এখনও বহু মানুষ হাসপাতালে ভর্তি থাকায়, মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছানোয় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।
তীব্র দাবদাহে ভারতের বিহারের পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। আষাঢ় এলেও দেখা নেই বৃষ্টির। উল্টো প্রতিদিনই বাড়ছে তাপমাত্রা। প্রচণ্ড গরমে হিটস্ট্রোকে মৃতের সংখ্যা ১৮০ ছাড়িয়েছে। হাসপাতালে ভর্তি আরো অনেকে। স্বাস্থ্যকেন্দ্রগুলোতে রোগীদের চাপ বাড়ায় তিল ধারণের ঠাঁই নেই। মেঝেতে শুয়ে চিকিৎসা নিচ্ছেন গরমে অসুস্থ হয়ে পড়া অনেকেই।
তবে রাজ্যটির স্বাস্থ্যমন্ত্রী দাবি করেছেন, প্রত্যেকটি হাসপাতালেই রোগীদের সাধ্যমতো চিকিৎসা দেয়া হচ্ছে।
ভারতের বিহার স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পান্ডে বলেন, নতুন করে আরও অনেকে মারা গেছেন। পরিস্থিতির আপাতত কোনো উন্নতি নেই। জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হওয়ার অনুরোধ জানাচ্ছি আমরা।
মঙ্গলবার সবচেয়ে বেশি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বিহারের গয়ায়। এখানে তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াস ছোঁয়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। প্রশাসন বলছে, জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে। গয়ার পাশাপাশি তীব্র গরম রয়েছে ঔরাঙ্গবাদ, পাটনা, নওদা জেলাতেও। এ পরিস্থিতিতে সব শিক্ষা প্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি বাড়ানো হয়েছে।
এদিকে বৃষ্টি হলেও মধ্যপ্রদেশ, গুজরাট এবং রাজস্থানে তাপমাত্রা ৪৬ ডিগ্রির নিচে নামেনি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.