সংবাদ শিরোনাম
জৈন্তাপুর সীমান্তে ভারতীয় গরুর দুইটি চালান আটক  » «   বড়লেখা স্ত্রী শাশুড়িসহ ৪ জনকে কুপিয়ে হত্যা : অবশেষে কানন বালাও না ফেরার দেশে  » «   স্টুডেন্ট ভিসায় বিদেশ পাড়ি মৌলভীবাজারের রহিমার:দেশে ফিরে আত্মহত্যার চেষ্টা  » «   মৌলভীবাজারের শেরপুর এলাকায় পিকআপচাপায় ২ অটোরিকশাযাত্রী নিহত  » «   তাহিরপুরে যুবকের মাথা ফাটাল কিশোর গ্যাং  » «   বাহুবলে অটোরিকশার গ্যাস নিতে গিয়ে প্রাণ হারালেন ২ চালক  » «   মৌলভীবাজারে জুতার দোকানে আগুন, একই পরিবারের ৫ জন নিহত  » «   সিলেটে পণ্যবাহী ট্রাক ধর্মঘট প্রত্যাহার  » «   মসজিদ নির্মাণে আর্থিক অনুদান বন্ধ করছে সৌদি!  » «   চট্টগ্রামের আঞ্চলিক গান গাইলেন ও শুনলেন প্রধানমন্ত্রী (ভিডিওসহ)  » «   ওমরাহ পালনে গিয়ে যে সুখবর পেলেন তাসকিন  » «   চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে  » «   জৈন্তাপুরে জোরপূর্বক অপহরণ করে ধর্ষণ: মামলার আসামি গ্রেপ্তার  » «   সুনামগঞ্জে দুই বছরের মধ্যেই কৃষি বিশ্ববিদ্যালয় হবে-পরিকল্পনামন্ত্রী  » «   সিলেটে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক কাস্টমস দিবস  » «  

তীব্র দাবদাহে বিহারে মৃতের সংখ্যা বেড়ে ১৮৪

সিলেটপোস্ট ডেস্ক ::ভারতের বিহারে গত কয়েকদিনের তীব্র দাবদাহে হিটস্ট্রোকে মৃতের সংখ্যা বেড়ে ১৮৪ জনে দাঁড়িয়েছে। মঙ্গলবার নতুন করে ২৮ জনের মৃত্যুর জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ। অসুস্থ হয়ে এখনও বহু মানুষ হাসপাতালে ভর্তি থাকায়, মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছানোয় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।
তীব্র দাবদাহে ভারতের বিহারের পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। আষাঢ় এলেও দেখা নেই বৃষ্টির। উল্টো প্রতিদিনই বাড়ছে তাপমাত্রা। প্রচণ্ড গরমে হিটস্ট্রোকে মৃতের সংখ্যা ১৮০ ছাড়িয়েছে। হাসপাতালে ভর্তি আরো অনেকে। স্বাস্থ্যকেন্দ্রগুলোতে রোগীদের চাপ বাড়ায় তিল ধারণের ঠাঁই নেই। মেঝেতে শুয়ে চিকিৎসা নিচ্ছেন গরমে অসুস্থ হয়ে পড়া অনেকেই।
তবে রাজ্যটির স্বাস্থ্যমন্ত্রী দাবি করেছেন, প্রত্যেকটি হাসপাতালেই রোগীদের সাধ্যমতো চিকিৎসা দেয়া হচ্ছে।
ভারতের বিহার স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পান্ডে বলেন, নতুন করে আরও অনেকে মারা গেছেন। পরিস্থিতির আপাতত কোনো উন্নতি নেই। জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হওয়ার অনুরোধ জানাচ্ছি আমরা।
মঙ্গলবার সবচেয়ে বেশি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বিহারের গয়ায়। এখানে তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াস ছোঁয়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। প্রশাসন বলছে, জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে। গয়ার পাশাপাশি তীব্র গরম রয়েছে ঔরাঙ্গবাদ, পাটনা, নওদা জেলাতেও। এ পরিস্থিতিতে সব শিক্ষা প্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি বাড়ানো হয়েছে।
এদিকে বৃষ্টি হলেও মধ্যপ্রদেশ, গুজরাট এবং রাজস্থানে তাপমাত্রা ৪৬ ডিগ্রির নিচে নামেনি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.