সংবাদ শিরোনাম
রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা পাওয়ায় মিন্নি গ্রেপ্তার  » «   ৯০ দিনের মধ্যে এরশাদের আসনে উপনির্বাচন  » «   ১৬ জুয়াড়িকে জেলহাজতে প্রেরণ  » «   শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত  » «   দক্ষতা উন্নয়নে প্রতি উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র হবে  » «   রংপুরেই সমাহিত করা হলো এরশাদকে  » «   জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ লাইনে মিন্নি  » «   ভারতে মন্দিরের ভেতরে পুরোহিতসহ তিন জনের গলা কাটা দেহ, নরবলির আশঙ্কা  » «   নেপালে বন্যা ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬৫  » «   ঘুষ লেনদেন প্রমাণিত  » «   নেতাকর্মীদের চাপের মুখে এরশাদের লাশ দাফনের সিদ্ধান্ত পরিবর্তন  » «   আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু  » «   এইচএসসির ফল প্রকাশ আগামীকাল  » «   উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «  

নিজস্ব ক্রিপ্টোকারেন্সি চালুর আনুষ্ঠানিক ঘোষণা দিলো ফেসবুক

সিলেটপোস্ট ডেস্ক ::অবশেষে ক্রিপ্টোকারেন্সি চালুর পরিকল্পনার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানালো ফেসবুক। তাদের এই ডিজিটাল পেমেন্ট সিস্টেমটির নাম হবে লিবরা। মূলত বিটকয়েনের প্রতিদ্বন্দ্বী হিসেবেই এ সেবা চালু করতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

মার্কিন গণমাধ্যম দ্য ওয়াল স্ট্রিট জার্নাল এক প্রতিবেদনে জানিয়েছে, সুরক্ষিত একটি ডিজিটাল পেমেন্ট সিস্টেম চালু করতে যাচ্ছে ফেসবুক। এই সেবার মাধ্যমে মূলধারার গ্রাহকরা উপকৃত হবেন।

আগামী বছর ফেসবুকের নিজস্ব এই ক্রিপ্টোকারেন্সি সেবা চালু হবে। মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপ উভয় প্লাটফর্মেই ডিজিটাল পেমেন্ট সিস্টেমটি ব্যবহার করা যাবে। ২০২০ সাল থেকে এটা পুরোদমে চালু হলেও চলতি বছরের শেষের দিকেই ক্রিপ্টোকারেন্সি পরীক্ষামূলকভাবে চালু করবে ফেসবুক।

এর আগে ক্রিপ্টোকারেন্সি চালু বিষয়ে গত মাসে ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ব্যাংক অব ইংল্যান্ডের গভর্নর মার্ক কার্নির সঙ্গে দেখা করেন। এসময় তিনি ক্রিপ্টো-কারেন্সি চালুর সুবিধা এবং ঝুঁকি নিয়ে আলোচনা করেন। এছাড়া মার্কিন ট্রেজারি বিভাগের কর্মকর্তাদের কাছ থেকেও এ বিষয়ে পরামর্শ চেয়েছে ফেসবুক।

ডিজিটাল পেমেন্ট সিস্টেম ব্যবহার করে কোনও ব্যাংক অ্যাকাউন্ট ছাড়াই মানুষ যেন সহজেই টাকা আদান-প্রদান করতে পারে সেজন্য মাস্টারকার্ড, পে-পাল হোল্ডিংস, উবার টেকনোলজিস এবং স্পটিফাই টেকনোলজিসকে পার্টনার হিসেবে নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.