সংবাদ শিরোনাম
ওসমানীনগরের উমরপুর ইউনিয়নে ছাত্রীকে ধর্ষণের চেষ্ঠার ঘটনায় মামলা  » «   শ্রীমঙ্গলে তিনটি দোকানে অভিযান চালিয়ে ৭ টন নিষিদ্ধ পলিথিন জব্দ  » «   সাংবাদিক পীর হাবিবের বিরুদ্ধে অপপ্রচারকারীদের শাস্তি দাবি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী শেরীন বিজয়ী  » «   প্রধান শিক্ষককের কাছ থেকে চাঁদা দাবী ও প্রান নাশের হুমকি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়নে নৌকা প্রার্থী কাদিরের নির্বাচন বয়কট  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু  » «   দিরাইয়ে ৫ বছরের এক শিশুকে নির্মমভাবে হত্যা  » «   সিলেট জেলায় শ্রেষ্ঠ হলেন গোয়াইনঘাট সার্কেলের এএসপিসহ ৪ পুলিশ কর্মকর্তা  » «   ক্রসফায়ারে হত্যার চেষ্টা.এতে ব্যর্থ হয়ে ডাকাতির মামলায় ঢুকান জকিগঞ্জের ওসি  » «   সুইসাইড নোট থেকেই জানা গেলো আত্মহত্যা করা পপি গণধর্ষণের শিকার  » «   সাংবাদিক মনোয়ারা মনু আর নেই  » «   আবরার ইস্যুতে বিবৃতি দেয়ায় জাতিসংঘ দূতকে তলব  » «   ২২ দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ-ডা. দীপু মনি  » «   বৃটেনে প্রতারণার আশ্রয় নিতে গিয়ে ফেঁসে গেলেন নাসরিন  » «  

নিজস্ব ক্রিপ্টোকারেন্সি চালুর আনুষ্ঠানিক ঘোষণা দিলো ফেসবুক

সিলেটপোস্ট ডেস্ক ::অবশেষে ক্রিপ্টোকারেন্সি চালুর পরিকল্পনার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানালো ফেসবুক। তাদের এই ডিজিটাল পেমেন্ট সিস্টেমটির নাম হবে লিবরা। মূলত বিটকয়েনের প্রতিদ্বন্দ্বী হিসেবেই এ সেবা চালু করতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

মার্কিন গণমাধ্যম দ্য ওয়াল স্ট্রিট জার্নাল এক প্রতিবেদনে জানিয়েছে, সুরক্ষিত একটি ডিজিটাল পেমেন্ট সিস্টেম চালু করতে যাচ্ছে ফেসবুক। এই সেবার মাধ্যমে মূলধারার গ্রাহকরা উপকৃত হবেন।

আগামী বছর ফেসবুকের নিজস্ব এই ক্রিপ্টোকারেন্সি সেবা চালু হবে। মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপ উভয় প্লাটফর্মেই ডিজিটাল পেমেন্ট সিস্টেমটি ব্যবহার করা যাবে। ২০২০ সাল থেকে এটা পুরোদমে চালু হলেও চলতি বছরের শেষের দিকেই ক্রিপ্টোকারেন্সি পরীক্ষামূলকভাবে চালু করবে ফেসবুক।

এর আগে ক্রিপ্টোকারেন্সি চালু বিষয়ে গত মাসে ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ব্যাংক অব ইংল্যান্ডের গভর্নর মার্ক কার্নির সঙ্গে দেখা করেন। এসময় তিনি ক্রিপ্টো-কারেন্সি চালুর সুবিধা এবং ঝুঁকি নিয়ে আলোচনা করেন। এছাড়া মার্কিন ট্রেজারি বিভাগের কর্মকর্তাদের কাছ থেকেও এ বিষয়ে পরামর্শ চেয়েছে ফেসবুক।

ডিজিটাল পেমেন্ট সিস্টেম ব্যবহার করে কোনও ব্যাংক অ্যাকাউন্ট ছাড়াই মানুষ যেন সহজেই টাকা আদান-প্রদান করতে পারে সেজন্য মাস্টারকার্ড, পে-পাল হোল্ডিংস, উবার টেকনোলজিস এবং স্পটিফাই টেকনোলজিসকে পার্টনার হিসেবে নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

সর্বশেষ সংবাদ

Developed by:

.