সংবাদ শিরোনাম
রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা পাওয়ায় মিন্নি গ্রেপ্তার  » «   ৯০ দিনের মধ্যে এরশাদের আসনে উপনির্বাচন  » «   ১৬ জুয়াড়িকে জেলহাজতে প্রেরণ  » «   শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত  » «   দক্ষতা উন্নয়নে প্রতি উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র হবে  » «   রংপুরেই সমাহিত করা হলো এরশাদকে  » «   জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ লাইনে মিন্নি  » «   ভারতে মন্দিরের ভেতরে পুরোহিতসহ তিন জনের গলা কাটা দেহ, নরবলির আশঙ্কা  » «   নেপালে বন্যা ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬৫  » «   ঘুষ লেনদেন প্রমাণিত  » «   নেতাকর্মীদের চাপের মুখে এরশাদের লাশ দাফনের সিদ্ধান্ত পরিবর্তন  » «   আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু  » «   এইচএসসির ফল প্রকাশ আগামীকাল  » «   উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «  

ফেসবুক ব্লকের শিকার হাঙ্গেরির বিশাল জনগোষ্ঠী

সিলেটপোস্ট ডেস্ক ::ফেসবুকের বিরুদ্ধে হাঙ্গেরির বিশাল সংখ্যক জনগোষ্ঠীর অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে।

ফেসবুক ব্যবহারকারী ডেভিড বিউটিকাই বিবিসিকে জানান, তার ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ব্লক হয়ে গেছে। এছাড়া তার ৩০ থেকে ৪০ জন বন্ধুর ফেসবুক অ্যাকাউন্টেরও একই অবস্থা হয়েছে।

বিউটিকাই নামে আরেকজন বলেন, ফেসবুকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করেছিলাম, যার মধ্যে পরিবারের ছবি, প্রয়োজনীয় দলিলও ছিল। কিন্তু আমি জানি না এখানে কি সমস্যা হয়েছে। আর ফেসবুকের নীতিমালা লঙ্ঘন হবে এমন কোনো কাজও আমি করিনি।

কিট্টি সিসরনি বলেন, যদিও তার অ্যাকাউন্ট এখনো বন্ধ হয়নি কিন্তু তার দুইজন বন্ধুর অ্যাকাউন্ট ব্লক হয়ে গেছে।

এর পরিপ্রেক্ষিতে ফেসবুক তাদের ওয়েবসাইটে একটি নির্দেশনা প্রকাশ করেছে। যেখানে বলা আছে কিভাবে ব্লক হওয়া অ্যাকাউন্টটি রিঅ্যাক্টিভ করা যাবে।

তবে একজন ব্যবহারকারী বিবিসিকে বলেন, তিনি ফেসবুকের দেওয়া নির্দেশনাগুলো অনুসরণ করেও তার অ্যাকাউন্টটি উদ্ধার করতে পারেননি। পরবর্তীতে ফেসবুক সাপোর্টের সঙ্গে তিনি যোগাযোগ করার ৪৮ ঘণ্টা পার হয়ে গেলেও ফেসবুক কর্তৃপক্ষ এখনো তার উত্তর দেয়নি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.