সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে ৫০০ মসজিদে প্রধানমন্ত্রী সহায়তার চেক বিতরণ  » «   সুনামগঞ্জে র‍্যাবের ১৪ সদস্যসহ একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত রেকর্ড,এ নিয়ে মোট ২১৩  » «   জগন্নাথপুরে হাওর থেকে এক অঞ্জাতনামা ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত ১ ব্যক্তি: মোট ১০, সুস্থ ৬, আইসোলেশনে ৪  » «   দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সিলেটে দক্ষিণ সুরমায় দু’দল বাস শ্রমিকের মধ্যে দেড় ঘন্টাব্যাপী সংঘর্ষ  » «   করোন:এক দিনে ৯৩ জন আক্রান্ত সিলেট বিভাগে:মোট ১০৪০ জন  » «   ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে নিহত ৩৬: এ মামলার প্রধান আসামি রফিকুল গ্রেফতার  » «   সিলেট থেকে বাস চলাচল শুরু  » «   ছাতকে করোনায় আক্রান্ত হয়ে এক ঔষধ ব্যবসায়ীর মৃত্যু  » «   সুনামগঞ্জে চেয়ারম্যানের অপসারনের দাবীতে অভিযোগ দায়ের  » «   সুনামগঞ্জে র‍্যাব ক্যাম্পের ১৬ জন সদস্যসহ মোট ২১ জন করোনায় আক্রান্ত  » «   জগন্নাথপুরে মানসিক রোগী দীর্ঘ এক বছর পর থানা পুলিশের সহযোগিতায় ফিরে পেল পরিবার  » «   রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের ১৯-২০ বছরের উন্মুক্ত বাজেট পেশ  » «   জগন্নাথপুরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরেক জন  » «  

কমেন্টের মান নিয়ন্ত্রণে র‌্যাংকিং চালু করছে ফেসবুক

সিলেটপোস্ট ডেস্ক ::কোনটি প্রাসঙ্গিক কমেন্ট তা বুঝাতে পাবলিক পোস্টের কমেন্টে র‌্যাঙ্কিং করবে ফেসবুক। কমেন্টে সবচেয়ে বেশি লাইক ও রিপ্লাই এলে কিংবা পোস্টদাতা তাতে নিজে কোনো কমেন্টের রিপ্লাই দিলে তা প্রাসঙ্গিক বলে বিবেচিত হবে।

ফেসবুকে অনেক সময় বিভিন্ন পোস্ট ভরে যায় অপ্রয়োজনীয় ও অর্থহীন কমেন্টে। অনেক সময়ই কাজের কমেন্ট এত নীচে চলে যায় যে পরে তা আর খুঁজে পাওয়া যায় না। এর ফলে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম একঘেয়ে হয়ে যায়। এই সমস্যার সমাধানে নতুন ফিচার নিয়ে এল ফেসবুক। নতুন ফিচারে যে কোন পোস্টের নীচে গুরুত্বপূর্ণ কমেন্ট খুঁজে পাওয়া সহজ হবে।

তবে শুধুমাত্র অর্থবহ কমেন্টগুলি যেন উপরে দেখা যায় সেই বিষয়ে বিশেষ খেয়াল রাখবে সোশ্যাল মিডিয়া কোম্পানিটি। কোন ধরনের স্প্যাম কমেন্ট যেন এই কারনে উপরে উঠে না আসে সেই বিষয়েও সতর্ক থাকবে ফেসবুক।

এছাড়াও সম্প্রতি নতুন একটি অ্যাপ নিয়ে এসেছে ফেসবুক। নতুন এই অ্যাপ এর নাম স্টাডি। এই অ্যাপ থেকে গ্রাহকের সব ধরনের তথ্য সংগ্রহ করবে ফেসবুক। গ্রাহক কতক্ষণ ফোন ব্যবহার করেন, কোন অ্যাপ কত সময় ব্যবহার করেন, কোন দেশ থেকে ইন্টারনেট ব্যবহার হচ্ছে এই ধরনের তথ্য সংগ্রহ করবে স্টাডি অ্যাপ।

তবে পাসওয়ার্ড অথবা কোন ওয়েবসাইট ব্রাউজ করছেন তা জানবে না নতুন অ্যাপ। ফেসবুক জানিয়েছে গ্রাহকের কাছ থেকে সংগ্রহ করা এই ব্যক্তিগত তথ্য বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করবে ফেসবুক।

যে সব গ্রাহকের কাছে ইতিমধ্যেই ফেসবুক স্টাডি প্রোগ্রামের আমন্ত্রণ পৌঁছেছে তারা স্টাডি অ্যাপ ডাউনলোড করতে পারবেন। অ্যাপ ইনস্টল করার পরে বিভিন্ন পার্মিশান দিয়ে দিতে হবে। যে কোন সময় এই অ্যাপ আন ইনস্টল করে এই প্রোগ্রাম থেকে বেরিয়ে যাওয়া যাবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.