সংবাদ শিরোনাম
কেরানীগঞ্জে আগুন ॥ নিহতের সংখ্যা বেড়ে ৯  » «   ফেক নিউজ ঠেকাতে লড়াইয়ের ঘোষণা দিল ফেসবুক  » «   চবির ৫ হল থেকে দেশিয় অস্ত্র উদ্ধার  » «   এসএ গেমসে প্রত্যাশার থেকেও বেশি সফল বাংলাদেশ  » «   নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ খুঁজে পাওয়ার দাবি চিলির  » «   ব্রিটেনে নির্বাচন আজ, জয়ের আশায় লেবার পার্টি  » «   ভারতে নাগরিকত্ব বিল বাতিলের দাবি ৬ শতাধিক বিশিষ্ট ব্যক্তির  » «   নিউজিল্যান্ডে অগ্ন্যুৎপাতের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৮  » «   বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীর কিছু চমকপ্রদ তথ্য  » «   সিসি ক্যামেরার আওতায় এলো বিচারকাজ  » «   আমরা শান্তি চাই: খালেদা জিয়ার আইনজীবী  » «   খালেদার জামিন শুনানিতে আইনজীবীদের প্রবেশে কড়াকড়ি  » «   এখন থেকে ‘ইউ ক্যাশ’র মাধ্যমে ঘরে বসেই জরিমানার টাকা পরিশোধ করা যাবে  » «   সুবিদবাজার থেকে চোলাই মদসহ র‍্যাবের হাতে আটক ১  » «   যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুকযুদ্ধ, পুলিশসহ নিহত ৬  » «  

কমেন্টের মান নিয়ন্ত্রণে র‌্যাংকিং চালু করছে ফেসবুক

সিলেটপোস্ট ডেস্ক ::কোনটি প্রাসঙ্গিক কমেন্ট তা বুঝাতে পাবলিক পোস্টের কমেন্টে র‌্যাঙ্কিং করবে ফেসবুক। কমেন্টে সবচেয়ে বেশি লাইক ও রিপ্লাই এলে কিংবা পোস্টদাতা তাতে নিজে কোনো কমেন্টের রিপ্লাই দিলে তা প্রাসঙ্গিক বলে বিবেচিত হবে।

ফেসবুকে অনেক সময় বিভিন্ন পোস্ট ভরে যায় অপ্রয়োজনীয় ও অর্থহীন কমেন্টে। অনেক সময়ই কাজের কমেন্ট এত নীচে চলে যায় যে পরে তা আর খুঁজে পাওয়া যায় না। এর ফলে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম একঘেয়ে হয়ে যায়। এই সমস্যার সমাধানে নতুন ফিচার নিয়ে এল ফেসবুক। নতুন ফিচারে যে কোন পোস্টের নীচে গুরুত্বপূর্ণ কমেন্ট খুঁজে পাওয়া সহজ হবে।

তবে শুধুমাত্র অর্থবহ কমেন্টগুলি যেন উপরে দেখা যায় সেই বিষয়ে বিশেষ খেয়াল রাখবে সোশ্যাল মিডিয়া কোম্পানিটি। কোন ধরনের স্প্যাম কমেন্ট যেন এই কারনে উপরে উঠে না আসে সেই বিষয়েও সতর্ক থাকবে ফেসবুক।

এছাড়াও সম্প্রতি নতুন একটি অ্যাপ নিয়ে এসেছে ফেসবুক। নতুন এই অ্যাপ এর নাম স্টাডি। এই অ্যাপ থেকে গ্রাহকের সব ধরনের তথ্য সংগ্রহ করবে ফেসবুক। গ্রাহক কতক্ষণ ফোন ব্যবহার করেন, কোন অ্যাপ কত সময় ব্যবহার করেন, কোন দেশ থেকে ইন্টারনেট ব্যবহার হচ্ছে এই ধরনের তথ্য সংগ্রহ করবে স্টাডি অ্যাপ।

তবে পাসওয়ার্ড অথবা কোন ওয়েবসাইট ব্রাউজ করছেন তা জানবে না নতুন অ্যাপ। ফেসবুক জানিয়েছে গ্রাহকের কাছ থেকে সংগ্রহ করা এই ব্যক্তিগত তথ্য বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করবে ফেসবুক।

যে সব গ্রাহকের কাছে ইতিমধ্যেই ফেসবুক স্টাডি প্রোগ্রামের আমন্ত্রণ পৌঁছেছে তারা স্টাডি অ্যাপ ডাউনলোড করতে পারবেন। অ্যাপ ইনস্টল করার পরে বিভিন্ন পার্মিশান দিয়ে দিতে হবে। যে কোন সময় এই অ্যাপ আন ইনস্টল করে এই প্রোগ্রাম থেকে বেরিয়ে যাওয়া যাবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.