সংবাদ শিরোনাম
সাঁতার না জানায় হবিগঞ্জ পুলিশলাইনের পুকুরে মিলল কনস্টেবলের লাশ  » «   কেরানীগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৪-আহত ৩  » «   সিলেটের মেয়ে ঢাকায় এসে অসহায় হয়ে কান্নাকাটি করছে:খোঁজ মিলছেনা পরিবারের  » «   বাংলাদেশ-পাকিস্তানের গোপন চুক্তি ফাঁস করলেন শোয়েব!  » «   সমুদ্রসৈকতে মালয়েশিয়াগামী ২৩ রোহিঙ্গা উদ্ধার  » «   নগরীর চৌহাট্টায় অবৈধ হকার উচ্ছেদের অভিযানে মেয়র  » «   আগামী ৩০ জুন পর্যন্ত যানবাহনের কাগজপত্র জরিমানা ছাড়া করার সুযোগ  » «   বড়লেখায় স্ত্রী, শাশুড়িসহ দুই প্রতিবেশীকে কুপিয়ে হত্যা:পরিদর্শন করলেন ডিআইজি কামরুল আহসান  » «   র‌্যাবের খাঁচায় বন্দী সিলেট জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ  » «   ছাতকের ভাতগাও ইউনিয়ন যুবলীগের কমিটি গঠন  » «   দুই দশক আগে সিপিবির সমাবেশে বোমা হামলা : ১০ আসামির মৃত্যুদণ্ড  » «   এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ  » «   টিলাগড় থেকে ইয়াবাসহ ছাত্রলীগ কর্মীসহ আটক ২  » «   ইজতেমার আখেরি মোনাজাতে আত্মশুদ্ধি ও গুনাহ মাফের ফরিয়াদ  » «   ভারতের মাঠে স্টিভ স্মিথের অনবদ্য সেঞ্চুরি  » «  

কমেন্টের মান নিয়ন্ত্রণে র‌্যাংকিং চালু করছে ফেসবুক

সিলেটপোস্ট ডেস্ক ::কোনটি প্রাসঙ্গিক কমেন্ট তা বুঝাতে পাবলিক পোস্টের কমেন্টে র‌্যাঙ্কিং করবে ফেসবুক। কমেন্টে সবচেয়ে বেশি লাইক ও রিপ্লাই এলে কিংবা পোস্টদাতা তাতে নিজে কোনো কমেন্টের রিপ্লাই দিলে তা প্রাসঙ্গিক বলে বিবেচিত হবে।

ফেসবুকে অনেক সময় বিভিন্ন পোস্ট ভরে যায় অপ্রয়োজনীয় ও অর্থহীন কমেন্টে। অনেক সময়ই কাজের কমেন্ট এত নীচে চলে যায় যে পরে তা আর খুঁজে পাওয়া যায় না। এর ফলে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম একঘেয়ে হয়ে যায়। এই সমস্যার সমাধানে নতুন ফিচার নিয়ে এল ফেসবুক। নতুন ফিচারে যে কোন পোস্টের নীচে গুরুত্বপূর্ণ কমেন্ট খুঁজে পাওয়া সহজ হবে।

তবে শুধুমাত্র অর্থবহ কমেন্টগুলি যেন উপরে দেখা যায় সেই বিষয়ে বিশেষ খেয়াল রাখবে সোশ্যাল মিডিয়া কোম্পানিটি। কোন ধরনের স্প্যাম কমেন্ট যেন এই কারনে উপরে উঠে না আসে সেই বিষয়েও সতর্ক থাকবে ফেসবুক।

এছাড়াও সম্প্রতি নতুন একটি অ্যাপ নিয়ে এসেছে ফেসবুক। নতুন এই অ্যাপ এর নাম স্টাডি। এই অ্যাপ থেকে গ্রাহকের সব ধরনের তথ্য সংগ্রহ করবে ফেসবুক। গ্রাহক কতক্ষণ ফোন ব্যবহার করেন, কোন অ্যাপ কত সময় ব্যবহার করেন, কোন দেশ থেকে ইন্টারনেট ব্যবহার হচ্ছে এই ধরনের তথ্য সংগ্রহ করবে স্টাডি অ্যাপ।

তবে পাসওয়ার্ড অথবা কোন ওয়েবসাইট ব্রাউজ করছেন তা জানবে না নতুন অ্যাপ। ফেসবুক জানিয়েছে গ্রাহকের কাছ থেকে সংগ্রহ করা এই ব্যক্তিগত তথ্য বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করবে ফেসবুক।

যে সব গ্রাহকের কাছে ইতিমধ্যেই ফেসবুক স্টাডি প্রোগ্রামের আমন্ত্রণ পৌঁছেছে তারা স্টাডি অ্যাপ ডাউনলোড করতে পারবেন। অ্যাপ ইনস্টল করার পরে বিভিন্ন পার্মিশান দিয়ে দিতে হবে। যে কোন সময় এই অ্যাপ আন ইনস্টল করে এই প্রোগ্রাম থেকে বেরিয়ে যাওয়া যাবে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.