সংবাদ শিরোনাম
সীমিত চলাচলের সময় বাড়ল  » «   দুদিন বয়সী সন্তানকে রেখে পরপারে ক্রিকেটার তিন্নি  » «   বাবা হারিয়ে বাবা পেলেন শিপলু  » «   নগরীর নিউ সুরমা হোটেলে রমরমা দেহ ব্যাবসা:আবারও আটক নারী-পুরুষ ৬  » «   ফেঞ্চুগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত  » «   ওসমানীনগরে সড়ক দুর্ঘটনায় নিহত পরিবারের অলৌকিক বেচেঁ যাওয়া বড় ছেলে আজ মারা গেল:দিরাইয়ে শোকের ছায়া  » «   এবারো কোনো ব্যতিক্রম হলো না চামড়ার ব্যাবসায়ীদের গালে হাত আর হতাশ..  » «   উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ওসমানীনগরে এক দিনে করোনা আক্রন্ত ৫  » «   স্বীকারোক্তি:টাকা ধার না দেওয়ায় খুন করে প্রবাসী রহিমার লাশ রেখে যায় বাথরুমে  » «   দোয়ারাবাজারে বিষপান করে বোনের আত্মহত্যা,ভাই আশংঙ্কাজনক  » «   নগরীতে চব্বিশ ঘন্টার মধ্যে কোরবানীর বর্জ্য অপসারণে নেমেছে সিটি করপোরেশন  » «   সিলেটে করোনা ও বন্যা পরিস্থিতিকে সামনে নিয়ে এবার পবিত্র ঈদের জামাত অনুষ্ঠিত  » «   ওসমানীনগরে নিজ বাসায় প্রবাসী মহিলা খুন,আটক-২  » «   দিরাই’য়ে মোবাইলে বিকাশ নম্বর হ্যাক করে শাহজাহানের ৮৬’৭০০ টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র  » «   সড়ক দুর্ঘটনায় নিহত দিরাই’র ৫ জন,এলাকায় শোকের ছায়া  » «  

বিয়ের পর যেসব বিষয়ে আফসোস করেন নারীরা

সিলেটপোস্ট ডেস্ক ::বিয়ে এমন একটি সম্পর্ক যার মাধ্যমে দুটি মানুষ একই বাঁধনে বাধা পড়ে। একসাথে থাকতে হয় সারাজীবন। নিজেদের ভেতর ঝামেলা-সমস্যা কমাতে তাই দুজনেই বিভিন্ন বিষয়ে সঙ্গীকে ছাড় দিয়ে থাকে।

কিন্তু সমস্যা শুরু হয় তখনই যখন কম্প্রোমাইজটি একতরফা হতে থাকে এবং এই কম্প্রোমাইজের ব্যাপারটি বেশীরভাগ ক্ষেত্রে নারীদের কাছ থেকেই আশা করা হয়। এতে করে বিয়ের পর নারীদের জীবনে বেশ বড় রকমের পরিবর্তন চলে আসে।

নিজেকে হারিয়ে ফেলার আফসোস
অনেক ক্ষেত্রেই সংসারে সুখ ধরে রাখতে নিজের আসল স্বত্তা, চাওয়া পাওয়া পরিবর্তন করে ফেলেন অনেক নারীই। কিন্তু তারপরই মনে জন্ম নেয় আফসোস। নিজেকে হারিয়ে ফেলার আফসোস, সব কিছুর ভেতরে নিজেকে খুঁজে না পাওয়ার আফসোস।

নিজের জন্য কিছু করতে না পারার আফসোস
প্রথমে একজন নারী তার বাবা-মায়ের ছায়ায় থাকেন তারপরই তিনি প্রবেশ করেন স্বামীর সংসারে। মেয়েদের আসল জীবন এটিই এই ধরনের শিক্ষা দেয়া হয়। কিন্তু বিয়ের পর যখন নিজেকে একেবারেই অসহায় খুঁজে পান তখন অনেক নারীই আফসোস করেন নিজেকে প্রতিষ্ঠিত করতে না পেরে, নিজের জন্য কিছু করতে না পারার আফসোস থাকে অনেক বেশি।

সঠিক সময় সঠিক সিদ্ধান্ত না নিতে পারার আফসোস
হয়তো জীবনে অনেক কিছুই করার স্বপ্ন থাকে একজন নারীর কিন্তু পারিপার্শ্বিক চাপে পড়ে বিয়ের পিঁড়িতে বসে যান। তারপর যদি নিজের স্বপ্নকে একে একে শেষ করতে হয় তাহলে অনেক নারীই আফসোস করেন সঠিক সময়ে চাপে না পড়ে সঠিক সিদ্ধান্ত না নেয়ার প্রতিফলের জন্য।

বন্ধুবান্ধবের সঙ্গে যোগাযোগ না থাকার দুঃখ 
সংসারের নানা কাজে এতোই ব্যস্ত হয়ে যাওয়া হয় যে নিজের যে আগে একটি উচ্ছল জীবন ছিল তা অনেক নারীর মনেই থাকে না। কিন্তু যখন একাকী সময় কাটাতে হয় তখন ঠিকই দুঃখ হতে থাকে নিজের বন্ধুবান্ধবের সঙ্গে যোগাযোগ রাখতে না পারার বিষয়টিতে।

নিজের অতীত নিয়ে আফসোস 
অতীতে কিছু ভুল সিদ্ধান্তের জন্য আফসোস অনেকেই করে থাকেন। কিন্তু একজন নারীরই মনে হয়ে বেশি পস্তাতে হয় নিজের অতীত জীবনের জন্য। পেছনে তাকাতে না চাইলেও সামাজিক অনেক কারণে হয়তো ঠিকই অতীত সামনে এসে দাঁড়ায়। আর তখন অনেকেই আফসোস করেন অতীতের ভুল সিদ্ধান্তগুলোর জন্য।

সর্বশেষ সংবাদ

Developed by:

.