সংবাদ শিরোনাম
ওসমানীনগরের উমরপুর ইউনিয়নে ছাত্রীকে ধর্ষণের চেষ্ঠার ঘটনায় মামলা  » «   শ্রীমঙ্গলে তিনটি দোকানে অভিযান চালিয়ে ৭ টন নিষিদ্ধ পলিথিন জব্দ  » «   সাংবাদিক পীর হাবিবের বিরুদ্ধে অপপ্রচারকারীদের শাস্তি দাবি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী শেরীন বিজয়ী  » «   প্রধান শিক্ষককের কাছ থেকে চাঁদা দাবী ও প্রান নাশের হুমকি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়নে নৌকা প্রার্থী কাদিরের নির্বাচন বয়কট  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু  » «   দিরাইয়ে ৫ বছরের এক শিশুকে নির্মমভাবে হত্যা  » «   সিলেট জেলায় শ্রেষ্ঠ হলেন গোয়াইনঘাট সার্কেলের এএসপিসহ ৪ পুলিশ কর্মকর্তা  » «   ক্রসফায়ারে হত্যার চেষ্টা.এতে ব্যর্থ হয়ে ডাকাতির মামলায় ঢুকান জকিগঞ্জের ওসি  » «   সুইসাইড নোট থেকেই জানা গেলো আত্মহত্যা করা পপি গণধর্ষণের শিকার  » «   সাংবাদিক মনোয়ারা মনু আর নেই  » «   আবরার ইস্যুতে বিবৃতি দেয়ায় জাতিসংঘ দূতকে তলব  » «   ২২ দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ-ডা. দীপু মনি  » «   বৃটেনে প্রতারণার আশ্রয় নিতে গিয়ে ফেঁসে গেলেন নাসরিন  » «  

মোবাইলে আসক্তির কারণে মাথায় শিং গজাচ্ছে মানুষের

সিলেটপোস্ট ডেস্ক ::মোবাইল এসে আমাদের জীবনের অনেক কিছুই বদলে দিয়েছে। আমরা কী পড়ব, কী ভাবে সবার সঙ্গে মিশব, কোথায় শপিং করব, এমন অনেক কিছুই ঠিক করে দেয় স্মার্ট ফোন। কিন্তু আমাদের শরীরের অভ্যন্তরের অনেক কিছুও স্মার্ট ফোনের দ্বারাই নির্ধারিত হয়।

মোবাইল এমনকি আমাদের স্কেলিটনেও প্রভাব ফেলছে। আমাদের শরীরের ভেতরের হাড়ের খাঁচার রকমফের ঘটিয়ে দিচ্ছে স্মার্টফোন। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের সানশাইন কোস্ট ইউনিভার্সিটিতে হওয়া গবেষণায় সম্প্রতি জানা গিয়েছে যে নাগাড়ে মোবাইল ঘাঁটতে ঘাঁটতে মাথার পেছনের একটি হাড় উঁচু হয়ে যাচ্ছে। অনেকটা শিং-এর মতো দেখতে এই হাড়।

বিশেষ করে অল্পবয়সীদের ক্ষেত্রে এই ঘটনা ঘটছে বলে জানিয়েছেন গবেষকরা। কারণ শরীরের হাড় তখনও সম্পূর্ণ পূর্ণতা না পাওয়ায় তা সহজেই বেঁকে উঁচু হয়ে যাচ্ছে। এর কারণে শিরদাঁড়া ও মাথায় প্রচণ্ড যন্ত্রনা হতে পারে।

শুধু স্মার্টফোন নয়, হাতে ধরে ব্যবহার করতে হয় এমন যে কোনও ইলেকট্রনিক ডিভাইস থেকেই এই ঘটনা ঘটতে পারে। বেশি মোবাইল ব্যবহারে টেক্সট নেকের সমস্যা সম্পর্কে আগেই সচেতন করেছেন ডাক্তাররা। এবার তার সঙ্গে যুক্ত হল মাথায় শিং গজানো!

সর্বশেষ সংবাদ

Developed by:

.