সংবাদ শিরোনাম
রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা পাওয়ায় মিন্নি গ্রেপ্তার  » «   ৯০ দিনের মধ্যে এরশাদের আসনে উপনির্বাচন  » «   ১৬ জুয়াড়িকে জেলহাজতে প্রেরণ  » «   শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট স্থগিত  » «   দক্ষতা উন্নয়নে প্রতি উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র হবে  » «   রংপুরেই সমাহিত করা হলো এরশাদকে  » «   জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ লাইনে মিন্নি  » «   ভারতে মন্দিরের ভেতরে পুরোহিতসহ তিন জনের গলা কাটা দেহ, নরবলির আশঙ্কা  » «   নেপালে বন্যা ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬৫  » «   ঘুষ লেনদেন প্রমাণিত  » «   নেতাকর্মীদের চাপের মুখে এরশাদের লাশ দাফনের সিদ্ধান্ত পরিবর্তন  » «   আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু  » «   এইচএসসির ফল প্রকাশ আগামীকাল  » «   উল্লাপাড়ায় বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত  » «   সিলেটের গোয়াইনঘাটে ডাকাত গ্রেপ্তার  » «  

মোবাইলে আসক্তির কারণে মাথায় শিং গজাচ্ছে মানুষের

সিলেটপোস্ট ডেস্ক ::মোবাইল এসে আমাদের জীবনের অনেক কিছুই বদলে দিয়েছে। আমরা কী পড়ব, কী ভাবে সবার সঙ্গে মিশব, কোথায় শপিং করব, এমন অনেক কিছুই ঠিক করে দেয় স্মার্ট ফোন। কিন্তু আমাদের শরীরের অভ্যন্তরের অনেক কিছুও স্মার্ট ফোনের দ্বারাই নির্ধারিত হয়।

মোবাইল এমনকি আমাদের স্কেলিটনেও প্রভাব ফেলছে। আমাদের শরীরের ভেতরের হাড়ের খাঁচার রকমফের ঘটিয়ে দিচ্ছে স্মার্টফোন। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের সানশাইন কোস্ট ইউনিভার্সিটিতে হওয়া গবেষণায় সম্প্রতি জানা গিয়েছে যে নাগাড়ে মোবাইল ঘাঁটতে ঘাঁটতে মাথার পেছনের একটি হাড় উঁচু হয়ে যাচ্ছে। অনেকটা শিং-এর মতো দেখতে এই হাড়।

বিশেষ করে অল্পবয়সীদের ক্ষেত্রে এই ঘটনা ঘটছে বলে জানিয়েছেন গবেষকরা। কারণ শরীরের হাড় তখনও সম্পূর্ণ পূর্ণতা না পাওয়ায় তা সহজেই বেঁকে উঁচু হয়ে যাচ্ছে। এর কারণে শিরদাঁড়া ও মাথায় প্রচণ্ড যন্ত্রনা হতে পারে।

শুধু স্মার্টফোন নয়, হাতে ধরে ব্যবহার করতে হয় এমন যে কোনও ইলেকট্রনিক ডিভাইস থেকেই এই ঘটনা ঘটতে পারে। বেশি মোবাইল ব্যবহারে টেক্সট নেকের সমস্যা সম্পর্কে আগেই সচেতন করেছেন ডাক্তাররা। এবার তার সঙ্গে যুক্ত হল মাথায় শিং গজানো!

সর্বশেষ সংবাদ

Developed by:

.