সংবাদ শিরোনাম
লামাকাজিতে ট্রাক চাপায় নিহত ১  » «   সিলেটে পেঁয়াজ কিনতে গিয়ে ধাক্কাধা‌ক্কি:পু‌লিশের মিস ফায়ারে গুলিবিদ্ধ ১  » «   বাহুবলে ৩০০ বস্তা সরকারি চাল জব্দ-আটক ১  » «   মা ও নিজের নিরাপত্তা চেয়ে এরিক এরশাদের জিডি  » «   লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বিস্কুট ফ্যাক্টরিতে বিমান হামলা, ৫ বাংলাদেশি নিহত  » «   চীনের উইঘুর মুসলিম নির্যাতনের তথ্য ফাঁস  » «   এবার সিলেটে পেঁয়াজ,চালের পর বাজারে ঝড় উঠেছে লবনের দাম  » «   দেশে মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি চলছে: ফখরুল  » «   ওসমানীনগরে সড়ক পারাপারের সময় গাড়ির চাপায় এক শিশু নিহত  » «   পপুলার ইনস্যুরেন্সের এক বিমা কর্মীকে পালাক্রমে ধর্ষণ-থানায় মামলা  » «   সিলেট নগরীর তিনটি স্থানে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু  » «   ফেসবুকে স্ট্যাটাসে জ্বলে পুড়ে ছাই আন্তর্জাতিক মানব পাচারকারী উজ্জল  » «   ওসমানীনগরে পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীদের সামনে প্রকাশ্যে ধূমপান  » «   প্রধানমন্ত্রীকে মির্জা ফখরুলের চিঠি  » «   স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সাধারণ সম্পাদক বাবু  » «  

মালয়েশিয়ায় আটক বিদেশিদের জন্য প্রতিমাসে খরচ ৩.৫ মিলিয়ন রিংগিত

সিলেটপোস্ট ডেস্ক ::মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীবিরোধী অভিযানে গ্রেফতার করা বিভিন্ন অভিবাসিদের জন প্রতি মাসে খরচ হয় মালায় রিংগিত ৩.৫ মিলিয়ন। মালয়েশিয়ার ভিবিন্ন ক্যাম্পে বাংলাদেশিসহ ৯,৬৫৪ জন বন্দী

মালয়েশিয়ার বিভিন্ন ক্যাম্পে বাংলাদেশিসহ ৯,৬৫৪ জন বন্দী রয়েছেন। এ বন্দীদের ভিবিন্ন মেয়াদে সাজা শেষে দেশে ফেরত যাওয়ার অপেক্ষায় রয়েছেন।

ইতোমধ্যেই বহু বিদেশি অভিবাসী দেশে গেলেও গুরুতর অপরাধের ৯,৬৫৪ জনের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে অভিবাসন বিভাগ।

দেশটির ইমিগ্রেশন বিভাগ সূত্রে জানা গেছে, ১৪ টি ইমিগ্রেশন ডিপোতে আটক এসব অবৈধ অভিবাসীদের এক থেকে দুই মাসের জন্য সেখানে রাখা হয়। সেখান থেকে তাদের নিজ নিজ দেশে ফিরে যাওয়ার জন্য তাদের কূটনৈতিক মিশন (দূতাবাস) দ্বারা পরিচয় ও আনুসাঙ্গিক কার্যাদী সম্পন্ন শেষে দেশে ফেরত পাঠানো হয়।

মালয়েশিয়া ইমিগ্রেশনের মহাপরিচালক দাতুক খায়রুল দাজাইমি দাউদের মতে, সরকার বিদেশি বন্দীদের পিছনে প্রতি মাসে প্রায় মালায় রিংগিত ৩.৫ মিলিয়ন খাবারের জন্য ব্যয় করে।

গত ২০ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক ঈদপুণর্মিলনী অনুষ্ঠানে সাংবাদিকদের বলেন, আটককৃতদের কাগজপত্র দ্রত প্রস্তুত হলে খরচ কম হয়।

তিনি বলেন, এখনো পর্যন্ত জানুয়ারি ১৮ জুন পর্যন্ত ১৪টি ডিপোতে ৯,৬৫৪ জন আটক আছে। আটককৃতদের মধ্যে ৭,৬৫০ পুরুষ, এবং নারি ও শিশু রয়েছেনং ১,৬৬৪ জন।

এর মধ্যে ইন্দোনেশিয়ার ৩,৭৬৭, মায়ানমার ২,১০৫, বাংলাদেশ ১,৫২৪, ভারত ১,৫২৫, ভিয়েতনাম ২৯৪, পাকিস্তান ২৬৩, থাইল্যান্ড ২২৬, ফিলিপাইন ২২২, নেপাল ১৯৩, নাইজেরিয়া ১৫০ এবং বাকিরা বিভিন্ন দেশের ৩১৫ জন। তিনি আরো বলেন, বুকিত জলিল, কুয়ালালামপুর, কেলআইএ, সেপাং, লেংগেং, নেগরি সেমবিলান, জুরু ও পুলাউ পেনাং ডিপোয় আটককৃতদের মধ্যে কিছু অভিবাসিদের আমরা দ্রুত ফেরত পাঠাবো।

সর্বশেষ সংবাদ

Developed by:

.