সংবাদ শিরোনাম
ওসমানীনগরের উমরপুর ইউনিয়নে ছাত্রীকে ধর্ষণের চেষ্ঠার ঘটনায় মামলা  » «   শ্রীমঙ্গলে তিনটি দোকানে অভিযান চালিয়ে ৭ টন নিষিদ্ধ পলিথিন জব্দ  » «   সাংবাদিক পীর হাবিবের বিরুদ্ধে অপপ্রচারকারীদের শাস্তি দাবি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী শেরীন বিজয়ী  » «   প্রধান শিক্ষককের কাছ থেকে চাঁদা দাবী ও প্রান নাশের হুমকি  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়নে নৌকা প্রার্থী কাদিরের নির্বাচন বয়কট  » «   জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু  » «   দিরাইয়ে ৫ বছরের এক শিশুকে নির্মমভাবে হত্যা  » «   সিলেট জেলায় শ্রেষ্ঠ হলেন গোয়াইনঘাট সার্কেলের এএসপিসহ ৪ পুলিশ কর্মকর্তা  » «   ক্রসফায়ারে হত্যার চেষ্টা.এতে ব্যর্থ হয়ে ডাকাতির মামলায় ঢুকান জকিগঞ্জের ওসি  » «   সুইসাইড নোট থেকেই জানা গেলো আত্মহত্যা করা পপি গণধর্ষণের শিকার  » «   সাংবাদিক মনোয়ারা মনু আর নেই  » «   আবরার ইস্যুতে বিবৃতি দেয়ায় জাতিসংঘ দূতকে তলব  » «   ২২ দিন কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ-ডা. দীপু মনি  » «   বৃটেনে প্রতারণার আশ্রয় নিতে গিয়ে ফেঁসে গেলেন নাসরিন  » «  

মালয়েশিয়ায় আটক বিদেশিদের জন্য প্রতিমাসে খরচ ৩.৫ মিলিয়ন রিংগিত

সিলেটপোস্ট ডেস্ক ::মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীবিরোধী অভিযানে গ্রেফতার করা বিভিন্ন অভিবাসিদের জন প্রতি মাসে খরচ হয় মালায় রিংগিত ৩.৫ মিলিয়ন। মালয়েশিয়ার ভিবিন্ন ক্যাম্পে বাংলাদেশিসহ ৯,৬৫৪ জন বন্দী

মালয়েশিয়ার বিভিন্ন ক্যাম্পে বাংলাদেশিসহ ৯,৬৫৪ জন বন্দী রয়েছেন। এ বন্দীদের ভিবিন্ন মেয়াদে সাজা শেষে দেশে ফেরত যাওয়ার অপেক্ষায় রয়েছেন।

ইতোমধ্যেই বহু বিদেশি অভিবাসী দেশে গেলেও গুরুতর অপরাধের ৯,৬৫৪ জনের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে অভিবাসন বিভাগ।

দেশটির ইমিগ্রেশন বিভাগ সূত্রে জানা গেছে, ১৪ টি ইমিগ্রেশন ডিপোতে আটক এসব অবৈধ অভিবাসীদের এক থেকে দুই মাসের জন্য সেখানে রাখা হয়। সেখান থেকে তাদের নিজ নিজ দেশে ফিরে যাওয়ার জন্য তাদের কূটনৈতিক মিশন (দূতাবাস) দ্বারা পরিচয় ও আনুসাঙ্গিক কার্যাদী সম্পন্ন শেষে দেশে ফেরত পাঠানো হয়।

মালয়েশিয়া ইমিগ্রেশনের মহাপরিচালক দাতুক খায়রুল দাজাইমি দাউদের মতে, সরকার বিদেশি বন্দীদের পিছনে প্রতি মাসে প্রায় মালায় রিংগিত ৩.৫ মিলিয়ন খাবারের জন্য ব্যয় করে।

গত ২০ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক ঈদপুণর্মিলনী অনুষ্ঠানে সাংবাদিকদের বলেন, আটককৃতদের কাগজপত্র দ্রত প্রস্তুত হলে খরচ কম হয়।

তিনি বলেন, এখনো পর্যন্ত জানুয়ারি ১৮ জুন পর্যন্ত ১৪টি ডিপোতে ৯,৬৫৪ জন আটক আছে। আটককৃতদের মধ্যে ৭,৬৫০ পুরুষ, এবং নারি ও শিশু রয়েছেনং ১,৬৬৪ জন।

এর মধ্যে ইন্দোনেশিয়ার ৩,৭৬৭, মায়ানমার ২,১০৫, বাংলাদেশ ১,৫২৪, ভারত ১,৫২৫, ভিয়েতনাম ২৯৪, পাকিস্তান ২৬৩, থাইল্যান্ড ২২৬, ফিলিপাইন ২২২, নেপাল ১৯৩, নাইজেরিয়া ১৫০ এবং বাকিরা বিভিন্ন দেশের ৩১৫ জন। তিনি আরো বলেন, বুকিত জলিল, কুয়ালালামপুর, কেলআইএ, সেপাং, লেংগেং, নেগরি সেমবিলান, জুরু ও পুলাউ পেনাং ডিপোয় আটককৃতদের মধ্যে কিছু অভিবাসিদের আমরা দ্রুত ফেরত পাঠাবো।

সর্বশেষ সংবাদ

Developed by:

.